বাংলাদেশের আগুন টের পেয়েছে বিশ্ব

ইংল্যান্ডে চলমান বিশ্বকাপে যখন এক ভারত বাদে অন্য কোনো দলের সম্ভাবনাই দেখছিলেন না কেউ, ঠিক তখনই তেড়ে ফুড়ে আসলো বাংলাদেশ। প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে ছিটকে দিয়ে বুঝিয়ে দিল, হিসাবের খাতায় রাখতে হবে মাশরাফি বিন মুর্তজার দলকেও। ২১ রানের জয়ের পর এবার স্যোশাল মিডিয়াতেও দেখা গেল বাংলাদেশ জোয়ার।

অভিনন্দন বাংলাদেশ। খুব ভাল খেলেছো। এই জয় তোমাদের প্রাপ্য।

– বীরেন্দ্র শেবাগ, সাবেক ভারতীয় ক্রিকেটার

প্রথম ধাপ পার করলাম।

– আমিনুল ইসলাম বুলবুল, সাবেক বাংলাদেশি অধিনায়ক

ব্যাটিং নির্ভর দল হিসেবে বাংলাদেশের খেলা দেখতে সত্যিই দারুণ। দলটিতে দক্ষতা আছে, স্বাধীনতা আছে। আছে অভিজ্ঞতাও। ওরাই মনে হয় এবারের বিশ্বকাপের ডার্ক হর্স হতে যাচ্ছে।

– মাইকেল ভন, সাবেক ইংলিশ অধিনায়ক

কি দিনটাই না কাটালো বাংলাদেশ! ওয়ানডেতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ স্কোর, সেটাও আবার ২০১৯ বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচেই। পুরোপুরি দারুণ এক কৌশলগত জয়। শেষের দিকে দক্ষিণ আফ্রিকার যখন আগুনে ব্যাটিং দরকার ছিল, তখনই তাঁরা ছিটকে গেছে।’

– ভিভিএস লক্ষ্মণ, সাবেক ভারতীয় ক্রিকেটার

খুবই মুগ্ধ করলো বাংলাদেশ। ব্যাটিংটাকে খুব শক্তিশালী মনে হয়েছে, সামনে থেকে কয়েকজনের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আছে। তবে, আমার মনে হয় দক্ষিণ আফ্রিকার কয়েকটা জায়গায় মনোযোগ দেওয়া দরকার। ওদের বোলিংটা একদমই ফ্ল্যাট ছিল, মাঝের ওভার গুলোতে প্রভাব বিস্তার করতে পারে – এমন ব্যাটসম্যানও দরকার।

– হার্ষা ভোগলে, ভারতীয় ক্রিকেট বিশ্লেষক

দক্ষিণ আফ্রিকা হারানোর মধ্য দিয়ে বাংলাদেশ বিশ্বকে বড় একটা বার্তা দিয়ে রাখলো। খুব সহজেই জয়টা আসলো। আমার মতে জয়ের ব্যবধানটা আরো বড় হওয়া উচিৎ ছিল। এই সময় মনে হয় ওরা ড্রেসিং রুমে ‘আমরা করবো জয়’ গাইছে!

– ইয়ান পন্ট, সাবেক ইংলিশ ক্রিকেটার ও বাংলাদেশের সাবেক বোলিং কোচ

অবশেষে দেখার মত একটা ম্যাচ পাওয়া গেল বিশ্বকাপে। আর সেই ম্যাচটা লেখা হয়ে গেল বাংলাদেশের নামে।

– রবি বোপারা, ইংলিশ ক্রিকেটার

বাংলাদেশের দারুণ এক জয় দেখলাম। অলরাউন্ড ব্যাটিং প্রদর্শনীরর সাথে বোলাররাও দারুণ করেছে। ওদের কারণেই দক্ষিণ আফ্রিকা হাত খুলে খেলতে পারেনি। দক্ষিণ আফ্রিকাকে আসলে অনেক কিছুই ঠিক করতে হবে। বিশেষ করে বোলিংয়ে অনেক বেশি ঘাম ঝরাতে হবে।

– মোহাম্মদ কাইফ, সাবেক ভারতীয় ক্রিকেটার

আমরা সব দিক থেকেই ছিটকে গেছি। অধিনায়ক তো বলেই দিয়েছিলেন, এভাবে শুরু করতে তিনি চাননি।

– হার্শেল গিবস, সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার

বাংলাদেশ সব বিভাগেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছে। ওরা দেখিয়েছে বাউন্সারে আর ওরা ভীত নয়। জুনের প্রথম সপ্তাহে ভাল স্পিন ধরেছে। আর কৌশলগত দিক থেকে দারুণ অধিনায়কত্ব। শুভ কামনা, প্রতিবেশি দেশ।

– আকাশ চোপড়া, সাবেক ভারতীয় ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক

শাবাশ বাংলাদেশ। খুব খুব ভাল খেলেছো। টুর্নামেন্টে দারুণ এক সূচনা।

– রাসেল আর্নল্ড, সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার

https://www.mega888cuci.com