সহশিল্পী পছন্দ না হওয়ায়…

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির ব্যাপ্তিটা বিশাল। প্রতি বছর মুক্তি পাওয়া সিনেমার সংখ্যাটা অবশ্যই হাজারের ওপরেই হবে। শুধু তাই নয়, প্রতি বছর এখানে আরো হাজারখানেক সিনেমার কাজ শুরু হয়। এখানে প্রতিদিন হাজারো স্বপ্ন গড়ে, আবার মুদ্রার অন্যপিঠের মত হাজারো স্বপ্ন ভেঙেও যায়।

রোজ এখানে কিছু পরিচালক-প্রযোজক দৌড়ান তারকাদের পেছনে। আবার কিছু শিল্পী তারকা হওয়ার স্বপ্ন নিয়ে ঘুরঘুর করেন পরিচালক-প্রযোজকদের আশেপাশে। তবে, এখানে তারকাদের আদিখ্যেতার কোনো শেষ নেই। এর সাথে কাজ করবো, ওর সাথে কাজ করবো না – এমন অনেক কথাই শোনা যায়। আবার কেবল সহশিল্পী পছন্দ না হওয়া সিনেমা ছেড়ে যাওয়ার নজীরও সৃষ্টি করেছেন অনেকে।

  • কারিনা কাপুর ও এমরান হাশমি

ক্যারিয়ারের একদম গোড়া থেকেই কারিনা সহশিল্পী নির্বাচনের ব্যাপারে বেশ খুঁতখুতে। ক্যারিয়ারের শুরুতেও কেবল শীর্ষ তারকাদের সাথেই কাজ করতেন। কারিনার পছন্দের তালিকায় কখনেই ছিলেন না এমরান হাশমি। ২০১৩ সালে করণ জোহর ও একতা কাপুরের যৌথ প্রযোজনার সিনেমা ‘বাত্তামিজ দিল’ সিনেমা থেকে নিজেকে তাই সরিয়ে নেন কারিনা। কারণ ছিল, সিরিয়াল কিসার খ্যাত এমরানকে চুমু খেতে আপত্তি ছিল তাঁর। সিনেমাটাও তাই ঝুলে যায়।

  • রণবীর কাপুর ও সোনাক্ষী সিনহা

রণবীর কাপুরের ধারণা ছিল, তাঁর পাশে সোনাক্ষীকে একটু বেশিই বুড়ো লাগবে। এই অজুহাতে তিনি একটি রোম্যান্টিক কমেডি সিনেমায় সোনাক্ষীর বিপরীতে কাজ করতে আপত্তি জানান। প্রযোজককে নায়িকা পাল্টাতেও অনুরোধ করেন। প্রযোজক সেটা না করায়, রণবীর নিজেই সিনেমাটি ছেড়ে দেন।

  • রণবীর সিং ও ক্যাটরিনা কাইফ

‘বার বার দেখো’ সিনেমার পরিচাকল নিত্য মেহরা চেয়েছিলেন সিনেমার শীর্ষ দুই চরিত্রে রণবীর সিং ও ক্যাটরিনা কাইফ থাকুক। কিন্ত, ক্যাটরিনার সাথে কাজ করতে আপত্তি জানান রণবীর। ক্যাটরিনার সাথে যদিও তাঁর ব্যক্তিগত কোনো সমস্যা ছিল না। কিন্তু, ওই সময়ে দীপিকা পাড়ুকোন আর ক্যাটরিনার সম্পর্কটা ভাল যাচ্ছিল না। কারণ, বলা হয় এই ক্যাটরিনার জন্যই দিপীকাকে ছেড়েছিলেন রণবীর কাপুর। প্রেমিকা ও বর্তমান স্ত্রী’র মন রাখতে রণবীর সিং একই ভুলে পা দেননি।

  • ক্যাটরিনা কাইফ ও আদিত্য রয় কাপুর

‘ফিতুর’ ও ‘জাগ্গা জাসুস’ -পরপর দু’টি ফ্লপের পর ক্যাটরিনার ক্যারিয়ারটা একটু নড়বড়ে ছিল। ওই সময় আদিত্য রয় কাপুরে সাথে আরেকটা সিনেমার প্রস্তাব পেয়েও তিনি সেটা ছেড়ে দেন। আদিত্যর সাথে ‘ফিতুর’ ব্যবসাসফল হয়নি বলেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যাটরিনা।

  • ক্যাটরিনা কাইফ ও অর্জুন কাপুর

শ্রদ্ধা কাপুর নয়, ‘হাফ গার্লফ্রেন্ড’ সিনেমার জন্য অর্জুন কাপুরের বিপরীতে প্রথম প্রস্তাব করা হয় ক্যারিনা কাইফকে। যদিও, ক্যাটরিনা সেই প্রস্তাব ফিরিয়ে দেন। কারণ, তাঁর বিশ্বাস ছিল যে অর্জুন কাপুরকে তাঁর পাশে অল্পবয়সী মনে হবে। যদিও, পর্দায় বাইরে অর্জুনের সাথে ক্যাটের দারুণ বোঝাপড়া।

– দেশিমার্টিনি অবলম্বনে

https://www.mega888cuci.com