সহকর্মীদের জীবন বাঁচিয়ে তাঁরা বাস্তবেও হিরো!

পর্দায় তাঁদের অসংখ্য অসম্ভবকেই সম্ভব করতে দেখা যায়। কত বাঁধা বিপত্তি অতিক্রম করে কত-শত মানুষের জীবন বাঁচাতে দেখা যায় বলিউড তারকাদের। বাস্তবে সেসবের অধিকাংশই সম্ভব না। তবে, এমন কিছু নজীর পাওয়া যায় যেখানে তারকারা সিনেমার সেটে বাঁচিয়েছেন নিজেদের সহকর্মীদের প্রাণ।

  • সুনীল দত্ত

‘মাদার ইন্ডিয়া’ ছবির শ্যুটিং চলাকালের ঘটনা। একবার বিরাট আগুন লেগে গেল। প্রাণের ঝুঁকিতে পরে গেলেন নায়িকা নার্গিস। তখন তাকে সেখান থেকে ফিরিয়ে আনেন সুনীল দত্ত। এই ঘটনা থেকে দু’জনের মধ্যে মনের আদান-প্রদান হয়। বিয়েও করে ফেলেন। বলিউডের ইতিহাসের অন্যতম সুখী দম্পতি ছিলেন প্রয়াত এই দুই তারকা।

  • ফারহান আখতার

ফারহান আখতারের সাথে ‘দিল ধাড়াকনে দো’ ছবির স্ক্রিন শেয়ার করেন রণবীর সিং। সেই ছবির সেটে রণবীরের হেয়ার ড্রেসারের জীবন বাঁচান ফারহান।

  • আনুশকা শর্মা

শুধু একজন নয়, পুরো ক্রুয়ের সবার জীবন বাঁচান আনুশকা। ‘এনএইচ১০’ ছবির শ্যুটিং চলাকালে আনুশকা আগেই বুঝতে পারেন বিশাল একটা বাক্স ওপর থেকে পরতে চলেছে। সময় থাকতে তিনি সবাইকে নিরাপদ স্থানে সরে আসতে বলেন। আনুশকা না থাকলে সেদিন বড় দুর্ঘটনা ঘটে যেতে পারতো।

  • বরুণ ধাওয়ান

একবার নয়, দুবার নিজের সহকর্মীর জীবন বাঁচিয়েছেন বরুণ ধাওয়ান। প্রথম ঘটনাটা তার অভিষেক ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর সেটে ঘটে। মৃত্যুর হাত থেকে তিনি ফিরিয়ে আনেন সহ-অভিনেতা সাহিল আনন্দকে।

আবার ‘ম্যায় তেরা হিরো’ ছবিতে ব্যালকনির দৃশ্যে অভিনয় করতে গিয়ে বিপদে পরেন ইলিয়েনা ডি ক্রুজ। সেই অবস্থায় নিজের জীবনের ঝুঁকি নিয়ে ইলিয়েনাকে বাঁচান বরুণ।

  • জন আব্রাহাম

‘ফোর্স’ ছবির ‍শ্যুটিং চলাকালে অভিনেত্রী জেনেলিয়া ডি সৌজাকে মরণঘাতি দুর্ঘটনা থেকে রক্ষা করেন জন আব্রাহাম।

  • কাজল

এটা একটু ভিন্ন ধরণের ঘটনা। প্রথা ভেঙে এখানে নায়িকা জীবন বাঁচিয়েছেন সিনেমার নায়কের। নায়িকাটি হলেন কাজল। আর নায়ক হলেন স্বয়ং শাহরুখ খান। তখন ‘দিলওয়ালে’ সিনেমার জন্য ‘গেরুয়া’ গানটির শ্যুটিং চলছিল। তখনই একটা ঝর্ণার পাশ দিয়ে প্রায় পরে যাচ্ছিলেন শাহরুখ। তখনই তাঁকে ধরে ফেলেন কাজল। বেঁচে যান কিং খান।

  • করণ সিং গ্রোভার

‘অ্যালোন’ ছবির সেটে বিপাশা বসুর জীবন বাঁচিয়েছিলেন করণ সিং গ্রোভার। এই ঘটনা থেকেই পরবর্তীতে করণের প্রেমে পরেন বিপাশা। এখন এই জুটি বিয়ে করে দিব্যি সুখে আছেন।

– দেশিমার্টিনি অবলম্বনে

https://www.mega888cuci.com