বাংলাদেশ-আর্জেন্টিনা ম্যাচ?

বাংলাদেশে এসেছিলেন লিওনেল মেসি-গঞ্জালো হিগুয়েনরা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২০ হাজার দর্শকের সামনে ২০১১ সালে আর্জেন্টিনা দলের প্রতিপক্ষ ছিল নাইজেরিয়া।

এবার বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাথে আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার একটা গুঞ্জন সৃষ্টি হয়েছে। গুঞ্জনের কারণ, এক আর্জেন্টাইন অনলাইনে একটা পিটিশন দাখিল করেছেন। তিনি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রতি দাবী জানিয়েছেন যে, বাংলাদেশ ফুটবল দলকে আমন্ত্রন জানিয়ে ঢাকার মাটিতে একটা ফুটবল ম্যাচ খেলার সুযোগ দেওয়া হোক।

ভদ্রলোকের নাম ম্যাতিয়াস দেল’আনো ইরিগোয়েন। তিনি এএফএ সভাপতি ও আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির প্রতি আবেদন জানিয়ে চেঞ্জ.অর্গে দেওয়া পিটিশনে লিখেছেন, ‘বাংলাদেশের মানুষদের মধ্যে আর্জেন্টিনা ফুটবল দলকে নিয়ে কতটা ভালবাসা সেসব দেশটির ভিডিও ও ছবি দেখলে বোঝা যায়। ওদেরকে ধন্যবাদ জানানোর একটাই উপায়, আর সেটা হল বাংলাদেশের রাজধানী ঢাকায় গিয়ে একটা ম্যাচ খেলা।’

ওই ভক্তের দাবী, বিশ্বকাপ শেষেই ম্যাচটা আয়োজন করা হোক। তিনি ডি স্যান ইউনিভার্সিটির একজন অধ্যাপক। খবরটা গুরুত্বের সাথে প্রকাশ করেছে শীর্ষস্থানীয় আর্জেন্টাইন গণমাধ্যম লা ন্যাসিওন। পিটিশনটি বিশ্বজুড়ে বেশ গুরুত্ব পেয়েছে। এরই মধ্যে হাজার দশেক লোক এই পিটিশনে সম্মতি প্রকাশ করেছে।

২০১১ সালে ঢাকায় খেলা সেই ম্যাচে মেসি, মারিয়া, হিগুয়েনদের নিয়ে গড়া তারকাখচিত দলটি নাইজেরিয়াকে ৩-১ গোলে হারায়। আলবিসেলেস্তেদের এবারের বিশ্বকাপটা খুব ভাল যায়নি।  গ্রুপ পর্বে এক জয় আর এক ড্র নিয়ে খাদের কিনারা থেকে কোনোক্রমে দ্বিতীয় পর্বের টিকেট পায় লিওনেল মেসিরা। দ্বিতীয় পর্বে ফ্রান্সের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর হারতে হয় ৪-৩ ব্যবধানে।

https://www.mega888cuci.com