বিয়ে তাঁদের ক্যারিয়ারের বাঁধা নয়

বিয়ে করা মানেই ক্যারিয়ারের শেষ – বলিউডের নায়িকাদের ব্যাপারে এমন একটা ধারণা প্রচলিত আছে। তবে, এরপরও এমন কয়েকজন আছেন ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে যারা প্রতিনিয়ত এই ধারণাকে ভুল প্রমাণ করে চলেছেন।

  • ঐশ্বরিয়া রায়

অভিষেক বচ্চনকে বিয়ের পর ঐশ্বরিয়া রায় ‘জোধা আকবর’-এর মত সিনেমা করেন। কন্যা সন্তানের জন্মের পর তিনি পাঁচ বছরের বিরতি নেন। এরপর ফিরে আসেন ঠিক আগের রূপেই।‘জাজবা’, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ কিংবা ‘সার্বজিৎ’ সিনেমা করে তিনি নিজের জাত চিনিয়েছেন আরেকবার। সামনেই তাকে ‘ফ্যানি খান’-এ অনিল কাপুর ও রাজ কুমার রাওয়ের বিপরীতে দেখা যাবে।

  • কারিনা কাপুর খান

সাইফ আলী খানকে বিয়ের প্রভাবটা ক্যারিয়ারে একদমই পড়তে দেননি কারিনা কাপুর। এখনো তিনি মানিশ মালহোত্রা বা অনামিকা খান্নার মত ডিজাইনারদের প্রথম পছন্দ। এখনো আগের মত করছেন দারুণ সব সিনেমা। বিয়ের পর ২০১৬ সালে তাঁর ‘উড়তা পাঞ্জাব’ ব্যবসা সফল হয়। ২০১৮ সালের সিনেমা ‘ভিরে দি ওয়েডিং’ও প্রশংসিত হয়েছে।

  • রানী মুখার্জী

বলিউডের রানী ২০১৪ সালে বিয়ে করেন আদিত্য চোপড়াকে। এরপর যশ রাজ ফিলমসের ব্যানারে ‘মারদানি’ সিনেমায় পুলিশের ভূমিকায় কাজ করে চমকে দেন। ২০১৮ সালে তাঁর মুক্তি পাওয়া ‘হিচকি’ও দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে।

  • বিদ্যা বালান

বিদ্যা সব সময়ই চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। যদিও, কখনোই তিনি বানিজ্যিক সিনেমা বা জিরো ফিগারের পেছনে দৌঁড়াননি। ২০১২ সালে তিনি বিয়ে করেন সিদ্ধান্ত রায় কাপুরকে। বিয়ের পর আরো ১০ টা সিনেমা করেছেন। এর মধ্যে আছে ‘তুমহারি সুলু’, ‘ববি জাসুস’, ‘শাদি কে সাইড ইফেক্টস’ কিংবা ‘হামারি আধুরি কাহানি’র মত ছবি।

  • কাজল

চিরসবুজ অভিনেত্রী কাজল ক্যারিয়ারের একদম স্বর্ণযুগেই বিয়ে করেন। ১৯৯৯ সালে যখন তিনি যশ রাজ ফিল্মস কিংবা ধর্ম প্রোডাকশন হাউজের বাজির ঘোড়া তখনই বিয়ে করে ফেলেন অজয় দেবগনকে। বিয়ের পর ‘কাভি খুশি কাভি গম’, ‘মাই নেম ইজ খান’, ‘ফানা’ ও ‘দিলওয়ালে’র মত সিনেমায় কাজ করেছেন। সামনেই তাকে আনন্দ গান্ধি’র ‘এলা’ সিনেমায় দেখা যাবে।

  • মাধুরী দিক্ষিত

বিয়ের পর অনিয়মিত হলেও প্রশংসনীয় হারে কাজ করে চলেছেন এই ড্যান্সিং কুইন। অনেক দিন বাদে করা ‘আজা নাচলে’ দিয়ে করেন প্রত্যাবর্তন। এরপ ‘গুলাব গ্যাঙ’ ও ‘ঢেড় ইশকিয়া’য় প্রশংসা কুড়িয়েছেন। ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ সিনেমায় আইটেম সং করেছেন। আসছে সময়ে মুক্তি পাবে মাধুরী অভিনিত মারাঠি সিনেমা ‘বাকেট লিস্ট’।

  • আনুশকা শর্মা

২০১৭ সালে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে বিয়ে করেন আনুশকা শর্মা। নায়িকাদের জন্য ২৯ বছর বয়সে বিয়ে করাটাকে একটু আগেভাগেই বরা যায়। যদিও, এরপরও পর্দায় তাঁর দাপট কমেনি। ২০১৮-এর ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়া ‘পারি’তে তিনি ছিরেন অনবদ্য। এই বছরই মুক্তি পাবে আনুশকা অভিনিত ‘সাঞ্জু’, ‘সুই ধাগা’ ও জিরো’।

  • এলিনা ডি’ক্রুজ

দর্শক ও সমালোচকদের পছন্দের ছবি ‘বারফি’ দিয়ে ২০১২ সালে তার অভিষেক হয় বলিউডে। এরপর আরো বেশ কয়েকটা ব্যবসাসফল সিনেমায় কাজ করেন তিনি। ২০১৭ সালে অনেকটা হঠাৎ করেই তিনি বিয়ে করে ফেলেন তাঁর অস্ট্রেলিয়ান প্রেমিক অ্যান্ড্রু নিবোনকে। যদিও, বিয়ের পরও কাজে কোনো কমতি নেই এলিনার। বিয়ের পর অজয় দেবগনের সাথে করা ‘রেইড’ সিনেমাটা বেশ আলোচিতও হয়েছে।

https://www.mega888cuci.com