বক্স অফিসে সোনায় মোড়ানো একটি বছর

২০১৮ সালটা বলিউডের জন্য ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে সাফল্যে ভরপুর একটি বছর। নয় মাস, মানে বছরের চার ভাগের তিন ভাগ যেতে না যেতেই এক গাদা সিনেমা নাম লিখিয়েছে শতকোটির ক্লাবে। নি:সন্দেহে বছরের বাকি সময়টাতে সাফল্যের মাত্রাটা আরো বাড়বে।

চলুন, ইতোমধ্যেই যেসব সিনেমা বক্স অফিসে ১০০ কোটির বেশি আয় করে ফেলেছে তাঁদের ব্যাপারে বিস্তারিত জানা যাক।

·         পদ্মাবত

সঞ্জয় লীলা বনসালি নির্মিত ‘পদ্মাবত’ই চলতি বছরের প্রথম ব্লকবাস্টার সিনেমা। দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও শহীদ কাপুর অভিনীত সিনেমাটি প্রথম সপ্তাহান্তেই আয় করে ১১৪ কোটি রুপি। শেষ অবধি বক্স অফিস থেকে তাঁদের মোট আয় দাঁড়ায় ৩০০ কোটি রুপি।

·         সাঞ্জু

বছরের সবচেয়ে আলোচিত ছবির নাম অবশ্যই ‘সাঞ্জু’। বলিউড অভিনেতা সঞ্জয় দত্তর জীবনী অবলম্বনে রাজকুমার হিরানী পরিচালিত সিনেমার নাম ভূমিকায় ছিলেন রণবীর কাপুর। ছবিটি বক্স অফিস থেকে প্রায় ৩৪২ কোটি রুপির ব্যবসা করেছে। বছরের বাকিটা সময় এই সিনেমার রেকর্ড বাকিদের জন্য ছাড়িয়ে যাওয়াটা নি:সন্দেহে কষ্টকর হবে।

·         রেস ৩

মাল্টি স্টারারর সিনেমা রেস ৩ ভুতুড়ে স্টোরি লাইনের কারণে সমালোচিত হলেও সালমান খান, জ্যাকুলিন ফার্নান্দেজ থাকার সুবাদে ভাল ব্যবসা করেছে। বক্স অফিস থেকে রেমো ডি সৌজা পরিচালিত সিনেমাটির মোট আয় ১৬৬ কোটি রুপি।

·         বাঘি ২

টানা কয়েকটা ফ্লপের পর আবারো ব্যবসা সাফল্য পেয়েছেন অ্যাকশন হিরো টাইগার শ্রফ। প্রেমিকা দিশা পাতানির সাথে টাইগারের সিনেমা ‘বাঘি ২’ বক্স অফিস থেকে প্রায় ১৬৫ কোটি রুপি আয় করেছে।

·         রাজি

ভিকি কৌশল ও আলিয়া ভাট অভিনীত ‘রাজি’ সিনেমাটি সমালোচকদের মন যেমন জিতে নিয়েছে, তেমনি বক্স অফিসেও পেয়েছে সাফল্য। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই ব্লকবাস্টার সিনেমার বক্স অফিস কালেকশন প্রায় ১২৪ কোটি রুপি।

·         স্ত্রী

বক্স অফিসে বাজিমাৎ করেছে শ্রদ্ধা কাপুর ও রাজকুমার রাও অভিনীত ব্ল্যাক কমেডি ‘স্ত্রী’। মাত্র তিন সপ্তাহের মধ্যেই ১০০ কোটির ক্লাবে ঢুকে গেছে সিনেমাটি। এর মধ্য দিয়ে প্রতিভাবান অভিনেতা রাজকুমার রাও প্রথমবারের মত নাম লেখালেন শতকোটির ক্লাবে।

·         সনু কে টিটু কি সুইটি

কমেডি সিনেমা ‘সনু কে টিটু কি সুইটি’ এই বছরের সারপ্রাইজ হিট। চমকে দিয়ে বলিউড বক্স অফিস থেকে সিনেমাটি প্রায় ১০৯ কোটি রুপির ব্যবসা করেছে।

·         গোল্ড

বলিউডে এখন সাফল্যের অপর নাম হলেন অক্ষয় কুমার। চলতি বছরে তাঁর অভিনীত গোল্ড সিনেমাটির বক্স অফিস কালেকশন ১০৫ কোটি রুপি।

·         রেইড

শতকোটির ক্লাবে আছে অজয় দেবগনের সিনেমা ‘রেইড’। সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত এই সিনেমাটি ভারতীয় বক্স অফিস থেকে আয় করেছে প্রায় ১০৩ কোটি রুপি।

 

– আরভিসিজে অবলম্বনে

https://www.mega888cuci.com