২০১৭ সালের সেরা পাঁচ নাট্য অভিনেতা

টেলিভিশন চ্যানেল গুলোর বছরজুড়েই অন্যতম প্রধান আকর্ষণ থাকে নাটক। বিভিন্ন উৎসবে সেই আমেজ যেন আরো বেড়ে যায়। বছরভর নাট্যঙ্গনে অভিনয় করে আলোচিত হয় টিভি অভিনয়শিল্পী। ভাল কাজ করে হয়ে উঠেন দর্শকপ্রিয়। এবারে যেমন ভাল কাজের পরিমানও ছিল বেশি। সেই ভালদের মধ্যে সেরা নাট্য অভিনেতাদের নিয়ে আমাদের এই আয়োজন।

জিয়াউল ফারুক অপূর্ব

টিভি নাটকে এই বছর অভিনেতাদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন অপূর্ব, কাটিয়েছেন সুবর্ণ সময়। নাট্যজগতে অভিষেকের শুরু থেকেই আলোচিত হলেও এই বছরেই প্রথম শীর্ষে এসেছেন। এই বছরের সবচেয়ে জনপ্রিয় নাটক ‘বড় ছেলে’-তে নাম ভূমিকায় অভিনয় করে নিজের জনপ্রিয়তা দ্বিগুণ করেছেন। এছাড়া বছরের আলোচিত আয়নাবাজি অরিজিনাল সিরিজের সবচেয়ে জনপ্রিয় নাটক ‘মার্চ মাসে শুটিং’-এ প্রধান চরিত্রে অভিনয় করেছেন। এ’বছর তাঁর অন্যান্য উল্লেখযোগ্য নাটকের মধ্যে ব্যাচ ২৭ সিরিজ, অ্যান্টি ক্লক, গল্পটা তোমারই, বন্ধু, ঠিকানা, ফরএভার, ফিউচার এপ, দ্য হিরো অন্যতম।

আফরান নিশো

টিভি নাটকে একের পর এক চরিত্রে নিজেকে ভেঙে আলোচিত হয়েছেন পরিক্ষীত অভিনেতা আফরান নিশো। গত বছরের সাফল্যের রেশে এই বছরেও তিনি ছিলেন অন্যতম ব্যস্ত অভিনেতা। তাঁর অভিনীত ‘উচ্চতর হিসাববিজ্ঞান’ ও ‘যে তুমি হরণ করো’ বেশ আলোচিত হয়েছে। এছাড়া উল্লেখযোগ্য নাটকের মধ্যে জীবন সঙ্গী, লাল নীল হলুদ বাতি, ডিভোর্স, সোলমেইট, সমর্পন, ছেলেটা ভীষন কেয়ারলেস ছিলো, একটি তিন মাসের গল্প, রাতুল বনাম রাতুল, স্বৈরাচার কিংবা প্রেমিকা অন্যতম।

মোশাররফ করিম

গত এক দশক ধরেই টিভি নাটকে শীর্ষ অভিনেতা মোশাররফ করিম। তবে,অন্যান্য বছরের তুলনায় এই বছর কিছুটা ম্লান ছিলেন। নাটক নির্বাচনে দক্ষতার পরিচয় দিতে পারেননি। এছাড়া বছর শেষে অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে বছর জুড়ে বেশ কয়েকটি ভালো নাটকে অভিনয় করেছেন, দক্ষ অভিনয়ে নিজের চরিত্র ও ভালোভাবে ফুটিয়ে তুলতে পেরেছিলেন। তাঁর অভিনীত ‘দি জেন্টলম্যান’ নাটক বছরের অন্যতম আলোচিত নাটক। এছাড়া এই বছর প্রচারিত উল্লেখযোগ্য নাটকের মধ্যে ডাকাত, নাগরিক, অভিনন্দন, মার্গারেট ও চণ্ডিকথক, মাহিনের নীল তোয়ালে, যমজ ৭-এ নিজের জাত চিনিয়েছেন এই অভিনেতা।

তাহসান রহমান খান

গানের ভুবন থেকে অভিনয় জগতে এসে নিজেকে দারুন আলোচিত করেছেন তাহসান। গত কয়েক বছর ধরেই তিনি নাট্যঙ্গনে অন্যতম জনপ্রিয় অভিনেতা। তবে এই বছর ব্যক্তিগত সম্পর্কের বিচ্ছেদের কারণে বছরের শেষ কয়েক মাস অভিনয় জগত থেকে দূরে থেকেছিলেন। তাঁর অভিনীত ‘প্রিয় নিতু’ নাটকটি বেশ প্রশংসিত হয়েছে। এই বছর উল্লেখযোগ্য নাটকের মধ্যে পথের মাঝের গল্প, শুনতে কি পাও, ম্যামিকুইন মুমু, আমার গল্পে তুমি, তোমার পিছু পিছু, পরিনতি, সেই সময়ে তুমি আমি অন্যতম। এছাড়া ‘বরষা’ নামক একটি শর্টফিল্মে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন।

সিয়াম আহমেদ

টিভি নাটকে তরুণ তুর্কীদের মধ্যে অন্যতম প্রতিভাবান অভিনেতা সিয়াম আহমেদ। এই বছর নাট্যঙ্গনে বেশ সংখ্যক আলোচিত নাটকে অভিনয় করে নিজের জনপ্রিয়তা বাড়িয়েছেন। এই বছর তাঁর অভিনীত ‘জ্যাকসন বেলাল’ বেশ আলোচিত হয়েছে। এছাড়া উল্লেখযোগ্য নাটকের মধ্যে এক্স ফ্যাক্টর রিলোডেড, কে কেন কিভাবে?, তোমার আমার প্রেম, ছেলেটি অবন্তীকে ভালোবেসেছিল, দাম্পত্য, পাহাড়ে মেঘের ছায়া, মনের ভিতর নদী, মেঘ এনেছি ভেজা অন্যতম। বিশেষ ভাবে প্রশংসিত হয়েছেন ‘বখাটে’ নামক শর্টফিল্মে অভিনয় করে। নাটকে ব্যস্ততার পাশাপাশি এই বছর ‘পোড়ামন ২’ নামক একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েও বেশ আলোচিত হয়েছেন।

https://www.mega888cuci.com