একটি ফটোগ্রাফ ও সালমান-শাহরুখ সম্পর্ক

ইন্টারনেট ঘাটলে সালমান শাহ’র সাথে শাহরুখ খানের ছবি পাওয়া যায়। সেই ছবিটা নিয়ে অনেকে অনেক রকম কথা বলেন। আসলে, বলিউড বাদশাহর সাথে ঢাকাই ছবির এক কালের প্রতাপশালী নায়কের কী সম্পর্ক ছিল?

ছবিটা সেই ১৯৯৫ সালে তোলা। তখনও ঢালিউড আর বলিউডের মধ্যে পার্থক্যটা এত বেশি ছিল না। শাহরুখ আর সালমানকে উপমহাদেশের আগামী দিনের কিংবদন্তি বলে বিবেচনা করা হত।

সেবার স্ত্রী সামিরাকে নিয়ে মুম্বাই বেড়াতে গিয়েছিলেন সালমান শাহ। শুটিং দেখতে গিয়েছিলেন ফিল্ম পাড়ায়। পাশেই তখন বলিউডের বড় তারকা বনে যাওয়া শাহরুখের শ্যুটিং। ফলে, শাহরুখ আর সালমানের মধ্যে আলাপ হয়ে গেল তখনই। শাহরুখের সাথে স্ত্রী গৌরী খানও ছিলেন।

শ্যুটিং শেষে হোটেল রুমে এক সঙ্গে লম্বা সময় কাটান দুই দম্পতি। স্মৃতিটাকে আটকে রাখতেই ফ্রেমবন্দী হন তারা। এর কিছুদিন বাদেই ১৯৯৬ সালের ছয় সেপ্টেম্বর জীবন নদীর ওপারে চলে যান সালমান শাহ। সেসময় দু:খ প্রকাশ করেছিলেন শাহরুখ।

কথিত আছে, এর বেশ কিছুদিন পর কলকাতায় এক অ্যাওয়ার্ড নাইটে শাহরুখের সাথে দেখা হয়েছিল বাংলাদেশের আরেক নায়ক ফেরদৌসের। সেদিন নাকি শাহরুখ আক্ষেপ করে বলেছিলেন, ‘আমার সঙ্গে শেষ দেখা হওয়ার পর দিব্যা ভারতী আর তোমাদের সালমান পৃথিবী ছেড়ে চলে গেল!’

পৃথিবী ছেড়ে চলে গেলেও এখনো জনপ্রিয়তা টিকে রয়েছে সালমান শাহ’র। অন্যদিকে বিশ্বব্যাপী খ্যাতির চূড়ায় উঠেছেন শাহরুখ। কে জানে, বেঁচে থাকলে হয়তো সালমানও বিশ্বজুড়ে বিখ্যাত হতেন!

https://www.mega888cuci.com