প্রিয় চেস্টার, আমাদের মন ভেঙে গেছে

প্রিয় চেস্টার,

আমাদের মন ভেঙে গেছে। যা ঘটে গেছে তা এখন পর্যন্ত বিশ্বাস করতে পারছিনা। আমাদের এই পরিবারের ওপর দিয়ে যেন বেদনার ঝড় বয়ে গেছে।

তুমি অগণিত জীবন স্পর্শ করেছ, যা হয়তো তুমি নিজেও কল্পনা করতে পারো নি। গত কিছুদিন ধরে দেখছি বিশ্বের সকল প্রান্ত থেকে দূরের ও কাছের মানুষেরা অজস্র ভালবাসা দিয়েছে, আমাদে পাশে থেকেছে। ট্যালিন্ডা আর তোমার পরিবারের অন্য সকলে মানেন এবং বিশ্বকে জানাতে চান যে তুমি একজন শ্রেষ্ঠ স্বামী, পুত্র এবং বাবা ছিলে। তোমাকে ছাড়া এই পরিবার পূর্ণতা পেত না।

একসাথে আমাদের ভবিষ্যত নিয়ে আলোচনার সময় তোমার উৎসাহ ছিল সংক্রামক। তোমার অনুপস্থিতি যে শূন্যতা তৈরি করে দিয়ে গেল তা হয়তো আর কখনও পূরণ হবে না- একটি ফূর্তিবাজ, মজার, উচ্চাবিলাষী, সৃজনশীল, বিনয়ী, উদার একজন আমাদের মাঝে থেকে চলে গেল। আমরা নিজেদের এই বলে বোঝানোর চেষ্টা করছি, যে অপশক্তি তোমাকে আমাদের থেকে ছিনিয়ে নিয়ে গেছে তা সবসময়ই হওয়ার কথাই ছিল। এই অপশক্তির বিরুদ্ধের তোমার গাওয়া গানগুলোই তো মানুষ কে তোমার প্রেমে পড়তে বাধ্য করে আসছে। তুমি নির্ভয়ে এই জিনিসগুলো মানুষের সামনে তুলে ধরেছো এবং আমাদের কে পরস্পরের সাথে আরও সম্পৃক্ত করে আমাদের মনুষ্যত্ব কে জাগিয়ে তুলেছ। তুমি বিশাল মনের অধিকারী ছিলে।

গান লেখা ও পরিবেশনার প্রতি আমাদের অসীম ভালবাসা। যদিও জানিনা ভবিষ্যত আমাদের জন্য কোন রাস্তা ঠিক করে রেখেছে, তবু এটুকু জানি আমাদের প্রত্যেকের জীবন তোমার কারণে আগের চেয়ে সুন্দর হয়েছে। এই অসাধারণ উপহারের জন্য ধন্যবাদ। আমরা সবসময়ই তোমাকে ভালবাসি এবং স্মরণ করি-

যতক্ষণ না আবার দেখা হচ্ছে

লিনকিন পার্ক

———–

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের ভেরিফাইড পেজে প্রয়াত ভোকালিস্ট চেস্টার বেনিংটনের উদ্দেশ্যে এই চিঠিটা পোস্ট করে আমেরিকান ব্যান্ড লিনকিন পার্ক। গত ২০ জুলাই নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন চেস্টার।

https://www.mega888cuci.com