নাবিলা জানো, কে এই রোবট?

নগরী ছেয়ে গেছে এক পোস্টারে। খুব রহস্যজনক এক পোস্টার, লাল রঙা। সেখানে বড় করে লেখা – ‘নাবিলা জানো?’ নিচে আবার লেখা – ‘একজন মুমূর্ষ রোবটের জন্য রক্তের প্রয়োজন। রক্তের গ্রুপ (N+)’।

কে এই নাবিলা? কিই বা এই পোস্টারের উদ্দেশ্য। সেটা জানা যাক, আর নাই যাক নগরীর ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে বেশ আলোচিত এই অভিনব পোস্টার। বিশেষ করে যাদের নাম ‘নাবিলা’ তারা বেশ বিপাকেই আছেন।

বিষয়টা অধিকাংশই মজার ছলে নিচ্ছেন। কেউ লিখছেন, ‘নাবিলা জানো? চাল ৬০ টাকা কেজি, পেঁয়াজ ৮০ টাকা কেজি, কাঁচামরিচ ২২০ টাকা কেজি’। আবার কেউ বা লিখছেন, ‘নাবিলা জানো? ঢাকা শহরে ব্যাচেলরদের কেউ বাসা ভাড়া দিতে চায় না!’

এই শহরে বিলবোর্ডে বিজ্ঞাপনের মত করে লিখে ভালবাসার প্রস্তাব দেওয়ার নজীর আছে। ধারণা করা হচ্ছে, এটা তেমনই কিছু। যদিও, সেসবের খোলাসা হয়নি।

ঢাকার তেজগাঁও, সার্ক ফোয়ারা, কারওয়ান বাজার, মগবাজার, সাইন্সল্যাব ও ধানমন্ডিসহ নানা জায়গায় পোস্টার লাগিয়ে প্রেমের প্রস্তাব করা ‘রোবটেরও খোঁজ মিলেনি। বরং, মানুষের মনে নানা রকম প্রশ্নের উদয় হচ্ছে!

আমরা বরং পোস্টারের মতই প্রশ্ন করি, ‘নাবিলা জানো, কে এই রোবট?’

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।