দ্য দেসপাসিতো লেডি

‘দেসপাসিতো’ গানটা কে না শুনেছে। বিশ্ব মিউজিক চার্টে আর ইউটিউবে এই ল্যাটিন গানটি যে আগের সব রেকর্ড ভেঙে ফেলেছে তা বলাই বাহুল্য। এই গানটির পরই একটা অজানা জায়গা থেকে পুয়ের্তো রিকো পরিণত হয়েছে পর্যটকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে।

আর লাতিন এই গানটির কৃতীত্বের কিছুটা অংশ দিতে হয় এর মডেল জুলেয়কা রিভেরাকে। গানটাকে তিনি যেমন প্রাণ দিয়েছেন তেমনটি গানটির সুবাদে নিজেও পেয়েছেন জনপ্রিয়তা।

জুলেয়কার জন্ম ১৯৮৭ সালের ১৪ অক্টোবর, পুয়ের্তো রিকোতে। পুরো নাম – জুলেয়কা জেরিস রিভেরা মেনদোজা। দেসপাসিতো গানটির চিত্রায়ন যেখানে হয়েছে পুয়ের্তো রিকোর সেই সালিনাস শহরেরই বাসিন্দা এই জুলেয়কা। বাবা জেরি রিভেরা ও মা কারমেন মেনদোজা। দুই ভাইও আছে – জেরি জুনিয়র ও হোসে রিভেরা মেনদোজা।

ছোট বেলা থেকেই মডেল হওয়ার স্বপ্ন দেখতেন জুলেয়কা। বয়স তখন কেবল ১৪ বছর। ২০০৬ সালে তিনি মিস ইউনিভার্স প্রতিযোগীতায় পুয়ের্তো রিকোর প্রতিনিধিত্ব করেন। গড়েন ইতিহাস। মিস ইউনিভার্সের ইতিহাসে সর্বকনিষ্ঠ সুন্দরী হিসেবে মাথায় চড়ান সেরা সুন্দরীর মুকুট।

এরপর আর জুলেয়কাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। টেলিভিশনে নিজের ক্যারিয়ার শুরু করেন তিনি। ২০০৭ সালে তাকে দেখা যায় মেক্সিকান শো ‘ডেম চকলেট’-এ। একই সাথে নিজেকে সুশিক্ষিত করার চেষ্টাটাও নিজের মধ্যে ধরে রাখেন তিনি। মিস ইউনিভার্স জিতে যুক্তরাষ্ট্র যান উচ্চশিক্ষা নিতে।

২০০৮ সালে মুখরোচক খবরের শিরোনামে চলে আসেন। তাকে তুরস্কের ব্যবসায়ী ইলমাজ বেকতাসের সাথে ডেট করতে দেখা যায়। যদিও সেই সম্পর্ক এগোয়নি। ২০১০ সালে তিনি ডালাস ম্যাভেরিকসের পুয়ের্তো রিকান বেস বল খেলোয়াড় জে.জে বারেয়াকে বিয়ে করেন। ২০১২ সালে মা হন তিনি, জন্ম হয় হোসে বারেয়া রিভেরা নামের পুত্র সন্তানের।

যদিও এক বছর পরই বারেয়ার সাথে বিবাববিচ্ছেদ হয় জুলেয়কার। বারেয়া মূলত স্ত্রীর ব্যস্ত পেশাদার জীবনের সাথে মানিয়ে নিতে পারছিলেন না। সে বছরই ‘মিরা কুইন ব্যালা’ নামের একটি নাচের প্রতিযোগীতায় অংশ নেন জুলেয়কা। দেসপাসিতো গানের মোহনীয় নাচের রহস্য তাহলে এটাই!

তবে, প্রতিযোগীতাটা জিততে পারেননি তিনি। তাকে বিবেচনা করা হয় বিশ্বখ্যাত ‘সুইম ওয়ার’ মডেল হিসেবে। ‘জে কে’ নামের তার একটি নিজস্ব সুইম ওয়ার ব্র্যান্ডও আছে।

বয়স ৩০ ছুঁয়েছে এই বছর। তবে, দেখলে বোঝার কোনো উপায় নেই। নিয়মিত জিমে শরীরচর্চা ও পরিমিত খাদ্যাভাস ফিট রেখেছে তাকে।

– দেশিমার্টিনি.কম অবলম্বনে

https://www.mega888cuci.com