চেনা যায়?

বরাবরই চমকে দিতে ভালবাসেন ফারহান আখতার। সম্প্রতি টুইটারে আবারো সেই ভালবাসার কাজটির করলে বলিউডের স্বনামধন্য এই অভিনেতা-পরিচালক। দুই ভদ্রলোকের এই ছবি পোস্ট করেছেন। তারা কারা? চিনতে পারছেন না কেউ।

ক্যপশনে ফারহান আখতার লিখেছেন, ‘বহু বছর আগে তারা ফিল্ম ইন্ড্রাস্ট্রিতে রীতিমত ঝড় তুলেছিলেন। সমসাময়িক চলচ্চিত্র নির্মাতা ও লেখকদের কাছেও তাদের কাজ আদর্শের মত। তাদের এই ছবিটা আমার খুবই পছন্দের।’

অনুমান করতে পারেন তারা কে? তারা হলেন জাভেদ আখতার ও সেলিম খান।  এক সাথে ২৪ টি বলিউড সিনেমার স্ক্রিপ্ট লিখেছেন তারা।  এর মধ্যে উল্লেখ্যযোগ্য হল শোলে, জাঞ্জির ও দিওয়ার।

আক্ষরিক অর্থেই ৭০ ও ৮০’র দশকে বলিউডে রাজত্ব করেছেন তারা। এক সাথে পান ছয়টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। ১৯৮৭ সালে অনিল কাপুর ও শ্রীদেবীর মিস্টার ইন্ডিয়া সিনেমায় শেষ এক সাথে স্ক্রিপ্ট লেখেন তারা।

২০১২ সাল অবধি কোনো এক বিচিত্র কারণে তাদের মধ্যে কথা বলা বন্ধ ছিল। ২০১৩ সালে থ্রিডিতে মুক্তি পায় শোলে। সেবার আবারো একই মঞ্চে দেখা গিয়েছিল এই দুই মহারথীকে।

সেলিম খানের আরেকটি পরিচয় হল তিনি সালমান খান, আরবাজ খান ও সোহেল খানের বাবা। আর জাভেদ আখতার হলেন ফারহান আখতারের বাবা।

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।