ঘরেই তৈরি করুন পার্লারের ফেসিয়াল মাস্ক

ব্যস্ত জীবনে নিজের জন্য সময় বের করা খুব কঠিন। তবে, এর মধ্যেই নিজেকে আকর্ষণীয় করে তোলা দরকার। চার দেয়ালের মধ্যে অনেক উপকরণ আছে যা দিয়ে বিভিন্ন ফেসিয়াল মাস্ক তৈরি ফেলতে পারি সহজেই। আর হয়ে উঠতে পারি আরো আকর্ষণীয়।

১. কমলা (মালটা) অথবা টমেটোর জুসের সাথে টক দই পরিমান মত মিশিয়ে মাস্কটি বানিয়ে মুখ থেকে ঘাড় পর্যন্ত আধা ঘন্টা ধরে রাখতে হবে। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই মাস্কটি তৈলাক্ত ত্বকের জন্য খুবই উপযোগী।

২. একটি জয়ফল ‘স্ম্যাশ’ করে পাউডার বানিয়ে কাঁচা দুধের সাথে মিশিয়ে মাস্ক টি বানিয়ে মুখে ঘাড়ে লাগিয়ে রাখুন শুকানো পর্যন্ত তারপর শীতল পানি দিয়ে ধুয়ে ফেলেন এই মাস্কটি এক মাস ব্যবহার করলে ছোপ ছোপ কালো দাগ ও ব্রণ থেকে মুক্ত থাকা যাবে।

৩. এক টেবিল চামচ অলিভ ওয়েলের সাথে দুই টেবিল চামচ ফেস ক্রিম মাস্ক বানিয়ে মুখে ঘাড়ে লাগিয়ে ১০ মিনিট রাখতে হবে। এরপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই মাস্কটি কাজ করবে ম্যাজিকের মত; তবে, শুধু শুষ্ক ত্বকের জন্য।

৪. ৪-৫ টি অ্যালমন্ড বাদাম পানির ভিতর সারারাত ভিজিয়ে রেখে পরের দিন বাদামগুলো পেস্ট বানিয়ে হাফ টেবিল চামচ মধু মিশিয়ে মাক্স বানিয়ে মুখ ও ঘাড়সহ লাগিয়ে রাখতে হবে ২০ মিনিট ধুয়ে ফেলতে হবে। এই মাস্কটি ত্বককে তাৎক্ষনিক উজ্জ্বলতা বাড়িয়ে দেবে।

লেখক: বিউটিশিয়ান ও রূপচর্যা বিষয়ক বিশেষজ্ঞ

এস্টাইলো মেক ওভার সেলুন অ্যান্ড স্পা ফর উইম্যান,

বাসা-১১ (ফাস্ট ফ্লোর), ব্লক-সি, বনশ্রী,

প্রধান সড়ক, রামপুরা, ঢাকা।

https://www.mega888cuci.com