একটি ফুলকে বাঁচানোর যুদ্ধ

ফুলের মত ফুটফুটে একটা শিশু পেইজ। তার ক্ষুদে মুখটা দেখলে কে বলবে, কী ভয়াবহ যন্ত্রনার মধ্য দিয়ে যেতে হচ্ছে ওকে। চার বছর বয়সী এই শিশুটি ব্রেইন টিউমারে আক্রান্ত। সেই টিউমার থেকে হয়েছে ক্যান্সার।

ডাক্তাররা সব আশা ছেড়ে দিয়েছেন। তারা নিরুপায়। বলে দিয়েছেন, হয়তো আর দুই-এক সপ্তাহ ওকে বাঁচিয়ে রাখা যাবে। বাবা-মা’র কী আর সেই কথা বিশ্বাস হয়।

আর একটু বেশি সময় সন্তানকে আগলে রাখার জন্য তাদের চেষ্টার কোনো কমতি নেই। এক খালার কাছে জীবনের শেষ ইচ্ছার কথা বলেছিলেন পেইজ। আর তারই ইচ্ছায় মাত্র ২৪ ঘণ্টা সময়ের মধ্যে অস্ট্রেলিয়ার ওই হাসপাতালেই আয়োজিত হল পেইজের বাবা-মাযের বিয়ে।

হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে হাসপাতালে পেইজের উপস্থিতিতেই বিয়ের আনুষ্ঠানিকতা সারেন তানিয়া মিলার ও জ্যাকব স্ক্যারাটস। বিয়েতে খরচ হয় এক হাজার ডলার। সন্তানকে সামান্য একটু আনন্দ দিতে পারার কাছে এই খরচটা তাদের চোখে কোনো ঘটনাই নয়।

পরিবারের জীবনটা দুই মাস আগেও ছিল ভিন্ন রকম। একদিন খেলতে গিয়ে প্রচণ্ড মাথা ব্যাথা হয়। ব্যাথায় চিৎকার করতে থাকে পেইজ। দ্রুততম সময়ের মধ্যে ডাক্তার দেখালেও তারা প্রথমে দাবী করেছিল, এটা আর দশটা মাথাব্যাথার মতই একটা সমস্যা।

সপ্তাহখানেক বাদে আবারো ব্যাথা হলে বাবা-মা সিটিস্ক্যান করান। ফলাফল আসে ভয়াবহ। মস্তিস্কে একটা লেবু আকৃতির টিউমার। একদিন বাদেই তাকে ব্রিসবেনের লেডি সিলেন্টো চিলড্রেন হাসপাতালে সার্জারির জন্য ভর্তি করা হয়।

– ডেইলি মেইল অবলম্বনে

https://www.mega888cuci.com