সবচেয়ে বেশি আয় করা ১০ অভিনেতা

ফোর্বস হল বানিজ্য বিষয়ক আমেরিকান একটি ম্যাগাজিন। প্রতি বছরের মত এবারো তাঁরা বিশ্বজুড়ে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ১০ অভিনেতার নাম প্রকাশ করেছে। তালিকায় আটজনই হলিউডের। বাকি দু’জন বলিউডের। চলুন বিস্তারিত জানা যাক।

১০. ক্রিস ইভান্স: ৩৪ মিলিয়ন ডলার

প্রতিভাবান এই অভিনেতাকে মার্ভেলের অ্যাভেঞ্জার্স সিরিজের ‘ক্যাপ্টেন আমেরিকা’য় দেখা যায়। সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ১০ অভিনেতার মধ্যে অ্যভেঞ্জার্স সিরিজে কাজ করা তৃতীয় অভিনেতা তিনি।

৯. সালমান খান: ৩৮.৫ মিলিয়ন ডলার

‘রেস থ্রি’ সিনেমায় আশানুরূপ সাফল্য না আসলেও সেরা দশে ঠিকই আছেন বলিউডের ভাইজান। এর কারণ ২০১৭ সালের সিনেমা ‘টাইগার জিন্দা হ্যায়’-এর অভাবনীয় সাফল্য। এখানে তার সিনেমা থেকে পাওয়া পারিশ্রমিক, প্রযোজনা থেকে আয় সবই ধরা হয়েছে। সাথে ‘সুজুকি’ মোটরসাইকেল ও ক্লোরোমিন্ট গামের মত বিজ্ঞাপনও যোগ হবে। আর টেলিভিশন শো ‘বিগ বস’ তো আছেই।

৮. অ্যাডাম স্ল্যান্ডার: ৩৯.৫ মিলিয়ন ডলার

২০১৪ সালে নেটফ্লিক্সের সাথে মিলিয়ন ডলারের এক চুক্তি সই করেন স্ল্যান্ডার। সেই সুবাদে ২০১৭ সাল পর্যন্ত চারটি সিনেমা মুক্তি পায় তাঁর। এছাড়া এর বাদেও বেশ কিছু কমেডি চরিত্রে গত বছর কাজ করেন তিনি।

৭. অক্ষয় কুমার: ৪০.৫ মিলিয়ন ডলার

তালিকায় বলিউড থেকে আসা দ্বিতীয় অভিনেতা। গেল বছর অক্ষয় কুমার ‘টয়লেট’ ও ‘প্যাডম্যান’ দিয়ে জোড়া সাফল্য পান। তিনি ২০ ভিন্ন ভিন্ন পন্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এর মধ্যে আছে টাটা ও এভারেডিও। সাফল্যের ধারাবাহিকতা এ বছরও ধরে রেখেছেন অক্ষয়।

৬. উইল স্মিথ: ৪২ মিলিয়ন ডলার

নেটফ্লিক্সের ‘ব্রাইট’ সিনেমাটি করেই নাকি ২০ মিলিয়ন ডলার পারিশ্রমিক নিয়েছেন উইল স্মিথ। এছাড়া তিনি ২০১৯ সালে মুক্তির অপেক্ষায় থাকা ডিজনি’র সিনেমা ‘আলাদিন’ ও কম্পিউটার-অ্যানিমেশন ‘স্পাইস ইন ডিজগাইস’-এর জন্যও চুক্তিবদ্ধ হয়েছেন।

৫. জ্যাকি চ্যান: ৪৫.৫ মিলিয়ন ডলার

২০১৭ সালে ছয়টি ভিন্ন চরিত্রে দেখা যায় জ্যাকি চ্যানকে। এর মধ্যে ‘কুং ফু ইয়োগা’ ও ‘দ্য ফরেনার’ অন্যতম। এছাড়া একগাদা পন্যের ব্র্যান্ডিংয়ের সাথেও জড়িত তিনি।

৪. ক্রিস হেমসওর্থ: ৬৪.৫ মিলিয়ন ডলার

গেলবারের চেয়ে এবারে নিজের আয় দ্বিগুনে পরিণত করেছেন হেমসওর্থ। এবার তিনি মার্ভেলের দু’টি সিনেমায় কাজ করেন – ‘থর: র‌্যাগনারোক’ ও ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’।

৩. রবার্ট ডওনি জুনিয়র: ৮১ মিলিয়ন ডলার

আয়রন ম্যানের নতুন কিস্তির জন্য ফের মার্ভেল ফিল্মসের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন রবার্ট ডওনি জুনিয়র। আর এবারের চুক্তির অংকটা গেলবারের দ্বিগুন। ২০১৭ সালে ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’ সিনেমার ছোট একটা চরিত্রের জন্যই ১৫ মিলিয়ন ডলার পারিশ্রমিক পেয়েছেন তিনি।

২. ডোয়াইন জনসন: ১২৪ মিলিয়ন ডলার

আগে কখনোই অভিনেতা হিসেবে এক বছরে এত আয় করতে পারেননি দ্য রক খ্যাত এই তারকা। আর এই আয়ের বড় একটা অংশই এসেছে ব্লকবাস্টার সিনেমা ‘জুমানজি: ওয়েলকাম টু দ্য জাঙ্গাল’ থেকে।

১. জর্জ ক্লুনি: ২৩৯ মিলিয়ন ডলার

ফোর্বসের ইতিহাসে এর আগে কখনোই কোনো অভিনেতা এত বেশি আয় করতে পারেননি। তবে, জর্জ ক্লুনির এই বছর অস্বাভাবিক আয়ের অবশ্য একটা কারণ আছে। তিনি টাকিলা প্রতিষ্ঠান ক্যাসামিগোজে নিজের শেয়ার প্রায় ৭০০ মিলিয়ন ডলারের বিনিময়ে বিক্রি করেছেন ব্রিটিশ মদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ডিয়াগিওতে। সেখান থেকেই ক্লুনির আয় হয় ২৩৩ মিলিয়ন ইউরো।

– বিজনেস ইনসাইডার অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।