সেকেন্ড বয়দের গল্প

সুদর্শন আর প্রতিভার এক অবারিত সাগর। বলিউডের নায়কদের ব্যাপারে এ কথাটা চোখ কান বুজে বলে দেওয়া যায়। তবে, এখানে প্রতিভা থাকার পরও জনপ্রিয়তার বিচারে সবাই একই সারিতে থাকেন না। যাদের কথা বলছি, তাদের কারোই খান, কুমার, দেবগন কিংবা কাপুরদের মত জনপ্রিয়তা নেই। তবে, ভবিষ্যতের সুপার স্টার হওয়ার যোগ্যতা আছে প্রত্যেকের মধ্যেই।

  • আলী ফজল

তিনি বহুজাতিক একজন তারকা। বলিউডের পাশাপাশি তিনি কাজ করেন হলিউডেও। ‘থ্রি ইডিয়টস’, ‘ফুকরে’, ‘ববি জাসুস’ সিনেমাগুলো দিয়ে তিনি যেমন ভারতীয় দর্শকদের মনে জায়গা পেয়েছেন, তেমনি ‘ফিউরিয়াস সেভেন’ করে প্রশংসিত হয়েছেন হলিউডে। হলিউডের আরেক সিনেমা ‘ভিক্টোরিয়া অ্যান্ড আব্দুল’ দিয়ে তিনি আরেক ধাপ ওপরে ওঠার অপেক্ষায় আছেন।

  • রণদীপ হুডা

আজ অবধি যে ক’টা সিনেমা করেছেন, তার প্রতিটিতেই ভিন্ন ধরণের কিছু একটা করার চেষ্টা করেছেন রণদীপ। তাঁর আসন্ন সিনেমা ‘ব্যাটল অব সারগাহি’-তে তাঁকে একদমই ভিন্ন একটা চরিত্র ও গেট আপে দেখা যাবে। এর আগে ‘হাইওয়ে’ সিনেমায় তিনি অভিনেতা হিসেবে নিজের জাত চিনিয়েছেন। তাঁর করা অন্যান্য সিনেমাগুলোর মধ্যে ‘লাল রং’, ‘কিক’, ‘জান্নাত ২’ কিংবা ‘ডি’র কথা আলাদা করে বলতে হয়।

  • আয়ুষ্মান খোড়ানা

তাঁকে বলা হয় একালের আমুল পালেকার। ভারতীয় মধ্যবিত্তের পোস্টার বয় তিনি। প্রচলিত নাচগান কিংবা অ্যাকশন নির্ভর সিনেমায় না দেখা গেলেও তিনি সামাজিক-পারিবারিক সিনেমার প্রিয় মুখ। তাঁর ‘নটাঙ্কি সালা’, ‘ভিকি ডোনার’, ‘বেরিলি কি বারফি’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘হাওয়াইজাদে’ সিনেমাগুলো দিয়ে তিনি বলিউডে স্থায়ীভাবে আসন গড়েছেন।

  • আদিত্য রয় কাপুর

তাঁর ক্যারিয়ারে ‘আশিকি ২’র মত ব্লকবাস্টার হিট সিনেমা আছে। এছাড়া ‘ওকে জানু’, ‘অ্যাকশন রিপ্লে’, ‘দাওয়াত-ই-ইশক’, ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘ফিতুর’ ও ‘ডিয়ার জিন্দেগি’র মত সিনেমা করেছেন তিনি। আদিত্য হলেন চলচ্চিত্র প্রযোজক রঘুপাত রয় কাপুরের নাতি। বড় ভাই সিদ্ধার্থ রয় কাপুর ইউটিভি মোশন পিকচার্সের প্রধান নির্বাহী, একই সাথে তিনি বিদ্যা বালনের স্বামী।

  • অভয় দেওল

দেওল পরিবারের ছেলে, এক কালের কিংবদন্তি নায়ক ধর্মেন্দ্রর ভাতিজা তিনি। এত কিছুর পরও অ্যাকশন সিনেমাতে বিশেষ আগ্রহ নেই অভয়ের। বরং অভিষেক সিনেমা ‘সোচা না থা’, ‘এক চল্লিস না লাস্ট লোকাল, ‘আইশা’, ‘ডেভ ডি’, ‘জিন্দেগি না মিলেগি দোবারা’র মত কনটেন্ট নির্ভর সিনেমাতে বেশি মন দিয়েছেন তিনি। প্রশংসাও কুড়িয়েছেন। শাহরুখ খানের আসন্ন সিনেমা ‘জিরো’-তেও দেখা মিলবে তাঁর।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।