সাঞ্জু-তে যা থাকছে না

রণবীর কাপুর বলে রেখেছিলেন, সিট বেল্ট বেঁধে অপেক্ষা করতে। সেই অপেক্ষার প্রহর এখন ফুরিয়ে আসতে শুরু করছে। আর কেবলই কয়েকটা দিনের অপেক্ষা। ২৯ জুন মুক্তি পাবে বলিউড সুপার স্টার সঞ্জয় দত্তর জীবন অবলম্বনে নির্মিত বায়োপিক ‘সাঞ্জু’।

টিজার কিংবা ট্রেইলার – এই দু’টে দিয়েই রাজকুমার হিরানি ও বিধু বিনোদ চোপড়া বুঝিয়ে দিয়েছেন, বড় একটা ধামাকা আসতে চলেছে। তবে, যারা এই ভেবে বসে আসেন যে এই সিনেমা সঞ্জয় দত্তর পুরো জীবনক চোখের সামনে নিয়ে আসবে তারা আশাহত হতে পারেন। কারণ, সঞ্জয়ের জীবনে অনেক গুরুত্বপূর্ণ কিছু মানুষের অস্তিত্ব এই সিনেমাতে নেই।

  • সাবেক দুই স্ত্রী

 

ট্রেইলারে সঞ্জয়ের সাবেক দুই স্ত্রী রিয়া পিল্লাই ও রিচা শর্মাকে খুঁজে পাওয়া যায়নি। যদিও তাঁদের সম্পর্কের শেষটা সুখকর ছিল না। তবে, এই দু’টো সম্পর্ক ছাড়া তো সঞ্জয়কে ভাবাও কঠিন। আবার সঞ্জয়ের বড় মেয়ে ত্রিশালা দত্তরও কোনো ‍উপস্থিতি নেই এই সিনেমায়।

  • মাধুরী দিক্ষিত

৯০ দশকে মাধুরী-সঞ্জয়ের প্রেমের সম্পর্ক ছিল বলিউডের টক অব দ্য টাউন। একই সাথে এটা যথেষ্ট বিতর্কেরও জন্ম দেয়। বিতর্কের আগুন আরো তীব্র হবে ভেবেই কি না, সিনেমায় এই ব্যাপারটা নেই বললেই চলে।

  • কুমার গৌরব

গুজব রটেছিল ভিকি কৌশলের চরিত্রটা হল সঞ্জয়ের প্রিয় বন্ধু ও বোন নম্রতা দত্তর স্বামী কুমার গৌরবের। তবে, জানা যায় এটা আসলে  সঞ্জয়ের আরেক বন্ধু পরেশ গেহলানির ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে। গৌরবের মত একজন বন্ধুর উপস্থিতি সিনেমাটিতে না থাকাটা একটু অন্যায়ই।

  • প্রিয়া দত্ত

ট্রেইলার দেখে বোঝা যায় যে সঞ্জয়ের দুই বোন। নম্রতা আর প্রিয়া। সঞ্জয়ের ব্যক্তিগত জীবনে ছোটবোন প্রিয়ার অবদানের কোনো শেষ নেই।  জীবনের কঠিন সময়ে সঞ্জয় তাঁর এই বোনকে পাশে পেয়েছেন। তবে, এই ব্যাপারটাও সিনেমায় খুব বড় করে আসছে না।

  • সুভাষ ঘাই

প্রায় তিন যুগের লম্বা ক্যারিয়ারে সঞ্জয় অসংখ্য ছোট-বড় পরিচালকের সাথে কথা করেছেন। তবে, এদের সবার থেকে নি:সন্দেহে সুভাষ ঘাই একটু আলাদা। তাঁর পরিচালনাতেই সঞ্জয় তাঁর আইকনিক সিনেমা ‘খলনায়ক’ করেছিলেন। টিজার বা পোস্টারে এই সিনেমাটির প্রসঙ্গ আসেনি। সিনেমায় কি আসবে? উত্তর জানতে সময়ের অপেক্ষা করার কোনো বিকল্প নেই।

– দেশিমার্টিনি অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।