বলিউডের আসন্ন হুমকি দক্ষিণের এই সিনেমাগুলো

বলিউড ভারত ও ভারতীয় সিনেমার প্রতিনিধি। ভারতে বরাবরই বলিউডই সবচেয়ে লাভজনক ফিল্ম ইন্ডাস্ট্রি বলে বিবেচিত হয়ে আসছে। তবে, যত দিন গড়াচ্ছে ততই যেন আলোচনায় আসছে দক্ষিণের ছবিগুলো। বিশেষ করে কনটেন্টের বিবেচনায় দিনকে দিন এরা বলিউডকে ছাড়িয়ে যাচ্ছে। আর আসছে সময়ে এমন কিছু ছবি এই ইন্ডাস্ট্রিগুলো উপহার দিতে যাচ্ছে, যাতে করে হুমকির মুখে পড়তে পারে বলিউডের একচ্ছত্র আধিপত্য।

  • রান্ডামুঝাম

মালায়ালাম এই সিনেমাটির বাজেট শুনলে আকাশ থেকে পড়বেন – এক হাজার কোটি রুটি। এটাই যদি বাজেট হয়, তাহলে বক্স অফিসে কতটা সারা ফেলতে যাচ্ছে এই সিনেমা একবার অনুমান করে দেখুন। তার ওপর আছেন সুপার স্টার মোহনলাল, এখন থেকেই সিট বেল্ট বেঁধে রাখুন। নন-ইংরেজি সিনেমা হিসেবে গোটা বিশ্বব্যাপি এটা সবচেয়ে বড় বাজেটের সিনেমা হতে যাচ্ছে। এম.টি. বাসুদেব নায়ারের উপন্যাস অবলম্বনে এই সিনেমায় অমিতাভ বচ্চনও আছেন বলে শোনা যাচ্ছে, মুক্তি পাবে ২০২০ সালে।

  • ২.২.০

তামিল ছবি রোবট সিরিজের বহুল আলোচিত ও প্রতীক্ষিত দ্বিতীয় কিস্তি ‘২.২.০’। শীর্ষ চরিত্রে আছেন রজনীকান্ত ও অক্ষয় কুমার। চলতি বছর এপ্রিলে মুক্তি পাওয়ার কথা থাকলেও পিছিয়ে যাচ্ছে। শোনা যাচ্ছে মুক্তি পাবে দিওয়ালিতে। মুক্তি তারিখ যত পেছাচ্ছে ততই সিনেমাটিকে ঘিরে বাড়ছে দর্শকদের আগ্রহ।

  • সাহো

বাহুবলি খ্যাত প্রভাসের নতুন আকর্ষণ ‘সাহো’। সাথে আছেন শ্রদ্ধা কাপুর, অ্যামি জ্যাকসন ও নিল নিতিন মুকেশরা। তেলেগু এই অ্যাকশন নির্ভর সিনেমাটিতে ঘিরেও দর্শকদে জল্পনার শেষ নেই। এটা ভারতের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ বাজেটের সিনেমা।

  • ওরু আদার লাভ

মালায়ালাম এই সিনেমাটি আদৌ কতটা ভাল হবে? নাকি একটা হাইপের মধ্যেই সীমাবদ্ধ থাকবে? – এই প্রশ্নের উত্তর জানার জন্য সময়ের অপেক্ষা করা ছাড়া কোনো বিকল্প নেই। সিনেমাটিকে নিয়ে আলোচনার কারণ উপমহাদেশের ‘জাতীয় ক্রাশ’ প্রিয়া প্রকাশ ভ্যারিয়ারের অভিষেক হতে যাচ্ছে এই সিনেমাটির মধ্য দিয়ে।

  • কালা

ভারতে হিট হওয়ার জন্য একটা নামই যথেষ্ট – সুপার স্টার রজনীকান্ত। তামিল এই ছবিটি মুক্তি পাবে আসছে এই জুনে। ট্রেইলার দিয়ে এরই মধ্যে মাঠ গরম করে ফেলেছে এই সিনেমাটি। রজনীকান্তের অ্যাকশনের সাথে থাকছে নানা পাটেকারও।

  • সব্যসাচী

নাগা চৈতন্য, ভূমিকা চাওলা ও আর মাধবনের ছবি ‘সব্যসাচী’ – মুক্তি পাবে চলতি বছরেই। বলাবলি হচ্ছে তেলেগু এই ছবিটি নাগার্জুনা পুত্র চৈতন্যকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।

  • থালাপাথি ৬২

তামিল ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বড় নায়কদের একজন বিজয়। তাঁর সাথে যখন কাজ করছেন বড় পরিচালক এআর মুরুগাদোস, তখন ভাল কিছুর আশা করাই যায়। মুক্তি পাবে ২০১৮ সালের সাত নভেম্বর।  আর হ্যা, তামিম এই সিনেমার সঙ্গীতের দায়িত্বে আছেন এআর রহমান।  বক্স অফিসে তো তাহলে এবার বোমা ফাঁটতে যাচ্ছে।

– আরভিসিজে.কম অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।