বলিউডের মামা-ভাগনে জুটি!

বলিউড ও পরিবারতন্ত্র – দু’জন যেন দু’জনার। একই পরিবারের অসংখ্য তারকার উপস্থিতির নজীর এই ইন্ডাস্ট্রিতে বিস্তর। আছে মামা-ভাগনে জুটিও। তাদের নিয়েই আমাদের এবারের আয়োজন।

  • দেব আনন্দ ও শেখর কাপুর

শেখর কাপুরের মা শীল কান্তা কাপুর হলেন দেব আনন্দ, বিজয় আনন্দ ও চেতন আনন্দের বোন। ১৯৭৪ সালে  বলিউডে ‘ইশক ইশক ইশক’ ছবি দিয়ে অভিষেক হয় শেখরের। সেই ছবিতে দেব আনন্দ শুধু অভিনয়ই করেননি, ছিলেন এর নির্মাতাও।

  • আমির খান ও ইমরান খান

ইমরানের মা নুঝাত খান হলেন আমিরের কাজিন। শিশু অভিনেতা হিসেবে ইমরান তাঁর মামার ছোটবেলার চরিত্র করেছেন ‘কেয়ামত সে কেয়ামত তাক’ ও ‘জো জিতা ওহি সিকান্দার’ ছবিতে। আমির ও মনসুর খানের প্রযোজনায় ২০০৮ সালে ‘জানে তু … ইয়া জানে না’ ছবি দিয়ে অভিষেক হয় ইমরানের।

  • মহেশ ভাট ও ইমরান হাশমি

ইমরান হাশমির মা মেহরাহ হাশমি হলেন নির্মাতা মহেশ ভাটের কাজিন। সেই হিসেবে ভাট হলেন ইমরান হাশমির মামা। ইমরানের ক্যারিয়ারে ভাটের অবদানের কোনো শেষ নেই। অভিনয়ে আসার আগে ‘রাজ’ (২০০২) ছবিতে ইমরান সহকারী পরিচালকের কাজ করেন। সিনেমাটি আসে বিশেষ ফিল্মস’-এর ব্যানারে, যার মালিক ছিলেন ইমরানের দুই মামা মহেশ ভাট ও মুকেশ ভাট। ভাট-ইমরান জুটি পরে ‘জান্নাত’ ও ‘মার্ডার’-এর মত হিট ছবি উপহার দেয়।

  • মানিশ মালহোত্রা ও পুনিত মালহোত্রা

ভারতের শীর্ষ পোশাক ডিজাইনার মানিশ মালহোত্রার বোনের ছেলে হলেন নির্মাতা পুনিত মালহোত্রা। পুনিত তাঁর ‘আই হেট লাভ স্টোরিজ’, ‘গোরি তেরে প্যায়ার মেয়’ ও ‘স্টুডেন্ড অব দ্য ইয়ার ২’-এর জন্য পরিচিত। আর মানিশকে কে না চিনে, পোশাক ডিজাাইনের জন্য তিনি ভারত ও বলিউডের এক নম্বর নাম।

  • গোবিন্দ ও ক্রুষ্ণা অভিষেক

ছোট ও বড় পর্দায় সমান তালে কাজ করা ক্রুষ্ণা অভিষেক হলেন অভিনেতা গোবিন্দ’র বোনের ছেলে। ২০০২ সালে ‘ইয়েহ হ্যায় মোহাব্বাত’ দিয়ে তাঁর অভিষেক হয় বলিউডে। বাজে শুরুর পর তিনি ‘অওর পাপ্পু পাস হো গায়া’, ‘হুক ইয়া ক্রুক’, ‘বোল বাচ্চান’ ও ‘এন্টারটেইনমেন্ট’ ছবিতে প্রশংসা কুড়ান। তিনিও মামার মতই নাচ ও কমিক সেন্সের জন্য পরিচিত।

  • জিতেন্দ্র ও অভিষেক কাপুর

নব্বই দশকে টুইঙ্কল খান্নার বিপরীতে ‘উফ! ইয়েহ মোহাব্বাত’ সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে ছিলেন অভিষেক কাপুর। ব্যবসাসাফল্য পেলেও অভিনেতা হিসেবে পরিচিতি পাননি সুপারস্টার জিতেন্দ্র’র বোনের ছেলে অভিষেক। এরপর পরিচালক হয়ে ‘রক অন’ ও ‘ফিতুর’-এর মত সিনেমা নিয়ে হাজির হন।

– মিড ডে অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।