বালা বনাম উজড়া চামান: চুল নিয়ে চুলাচুলি!

অল্প বয়সে চুল পড়ে যাওয়া বড়ই দুশ্চিন্তার বিষয়। এতে ব্যক্তিটিকে সামাজিক ও মানসিকভাবে বিভিন্ন অপ্রীতিকর অবস্থায় পড়তে হয়। বলা হয়, মেয়েরা নাকি টাক মাথার পাত্র পছন্দ করেন না। তাই অনেকের জীবনে প্রেমটাও হয় না, বিয়ে তো অনেক পরের বিষয়।

সামাজিকভাবে চলতে গেলে টাকওয়ালাদের অনেক কটুক্তি সহ্য করতে হয়, হেয় হতে হয় বিশেষ করে সমবয়সীরা তো পারে না টাক মাথায় ঢোল বাজায়। একজন ভুক্তভোগীই জানেন অল্প বয়সে চুল পড়ে যাওয়া তার জন্য কত বড় দুর্ভাগ্যজনক ও অবমাননাকর বিষয়।

সম্প্রতি টাক ইস্যু নিয়ে বলিউডে তৈরি হয়েছে দুটি চলচ্চিত্র ‘বালা’ ও ‘উজড়া চামান’। মজার বিষয় হলো, চলচ্চিত্র দুটির প্রোটাগোনিস্ট টাকওয়ালা, দুটির গল্প একই পটভূমির এবং মুক্তিও পাবে একই সময়ে।

‘বালা’ সিনেমার প্রধান চরিত্র হিটমেশিন খ্যাত আয়ুষ্মান খুড়ানা। আর অপরটি হল ‘উজড়া চামান’। এই সিনেমার প্রধান চরিত্র সানি সিং। দুজনই কিন্তু টাকওয়ালার চরিত্র রূপায়ন করবেন, তারপরও তাঁদের ছবি নিয়ে চলছে চুলাচুলি। ‘বালা’র টিজারে মুক্তির তারিখ লেখা ছিল ২২ নভেম্বর এরপর তারিখ নির্দিষ্ট হলো ১৫ নভেম্বর।

মাঝখানে যখন হঠাৎ করে অভিষেক পাঠক ঘোষণা দিলেন তাঁর ছবি ‘উজড়া চামান’ আসবে ৮ নভেম্বর এবার মাথা ঘুরে গেল ‘বালা’ ছবির প্রযোজকের। দিনেশ ভাইজান তাঁর ছবিটিকে প্রি-পোনড করে মুক্তির তারিখ নির্ধারণ করলেন ৭ নভেম্বর অর্থাৎ ‘উজড়া চামান’ মুক্তির ঠিক একদিন আগে। এতেই ভীষণ চটেছেন ‘উজড়া চামান’ ছবির পরিচালক ও প্রযোজক অভিষেক পাঠক।

পাঠক বলেন, ‘বালা ছবিতে আয়ুষ্মানের মতো এতবড় স্টার থাকার পরেও কেন তারা আমার ছবিটিকে ভয় পাচ্ছে? আমি বালা’র বিরুদ্ধে অবশ্যই লিগ্যাল অ্যাকশনে যাব। ‘উজড়া চামান’ বানিয়েছি কপিরাইট কিনে সুতরাং লিগ্যাল অ্যাকশনে যেতে আমার কোন বাঁধা নেই।’

এখানে একটা ব্যাপার না বললেই নয় যে, ‘উজড়া চামান’ ছবিটি ২০১৭ সালে মুক্তি পাওয়া কান্নাডা ছবি ‘ওন্ডু মুত্তিয়া কাথে’ ছবির অফিসিয়াল রিমেক।
আপাতদৃষ্টিতে চুলবিহীন পটভূমির দুই ছবির চুলাচুলি ভালোই উপভোগ করছেন দর্শকমহল। দেখা যাক কার জয় হয় তবে এটা সত্যি একইসময়ে একই গল্পের দুই ছবি মুক্তি পেলে দুটিই আর্থিক ক্ষতির মুখে পড়বে।

যেহেতু ‘উজড়া চামান’ এর কাছে কপিরাইট আছে সেহেতু কপিরাইট আইনে আটকে যেতে পারে ‘বালা’র ভাগ্য। দেখা যাক কি হয়? যদিও, মুক্তি পেলে অবশ্যই স্টার পাওয়ারে এগিয়ে থাকবে আয়ুষ্মানের ‘বালা’ই।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।