টাইগার ‘র‌্যাম্বো’ শ্রফ!

১৯৮২ সালে প্রথমবারের মতো সেলুলয়েডের পর্দায় ‘র‍্যাম্বো’ হিসেবে হাজির হয়েছিলেন হলিউডের জীবন্ত কিংবদন্তী সিলভেস্টার স্ট্যালোন। বিশ্বব্যাপী অসামান্য সফলতা পেয়েছেন তিনি এই চরিত্রে অসাধারণ অভিনয় করে। অবশেষে ৩৭ বছর পরে আগামী ২০ সেপ্টেম্বর র‍্যাম্বোকে শেষবারের মতো দেখা যাবে, ‘র‍্যাম্বো’ ফ্র্যাঞ্চাইজির পঞ্চম আর শেষ কিস্তি ‘র‌্যাম্বো: লাস্ট ব্লাড’ সিনেমাতে। আর এর ভেতর দিয়েই শেষ হবে হলিউডের পর্দায় ৩৭ বছর ধরে চলা র‍্যাম্বোর এক দূর্দান্ত পথচলা।

হলিউডে ‘র‍্যাম্বো’ চরিত্রটি যবনিকা ঘটালেও সিনেমার পর্দা থেকে একেবারেই বিদায় নিচ্ছেনা সিনেমাপ্রেমীদের কাছ থেকে এই কালজয়ী চরিত্রটি। এবার বলিউডে দেখা মিলবে ‘র‍্যাম্বো’র। এই সময়ের আলোচিত অভিনেতা টাইগার শ্রফ অভিনয় করতে যাচ্ছেন ‘র‍্যাম্বো’র ভূমিকায়। বলিউডে টাইগারের পথচলা অল্প দিনের হলেও এরই মাঝে অ্যাকশন ধর্মী সিনেমায় তার আলাদা একটা স্থান প্রতিষ্ঠিত হয়েছে। বডি ফিটনেস, লুক এবং অ্যাকশন দৃশ্যে সাবলীল পারফরম্যান্স তাঁকে ভক্তদের কাছে আলাদা একটা জনপ্রিয়তা এনে দিয়েছে।

এছাড়া এই অ্যাকশন-ধর্মী সিনেমায় চুক্তিবদ্ধ হওয়াও সিলভেস্টারের অন্ধভক্ত টাইগারের জন্য এই প্রাপ্তি ছিল বিশাল ব্যাপার। কারণটা আগেই জানিয়েছেন এই তরুন বলিউড অভিনেতা। র‍্যাম্বো দেখেই বড় হয়েছেন তিনি। আর ছোটবেলা থেকে নাকি র‍্যাম্বো হয়ে ওঠার জন্যই প্রস্তুতি নিচ্ছেন। এতদিনে সেই স্বপ্ন সত্যি হতে চলেছে তাঁর।

এদিকে আগামী দুই অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে টাইগার শ্রফ ও হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার’। এই সিনেমার পরিচালক সিদ্ধার্থ আনন্দ। তিনিই হলিউড অভিনেতা সিলভেস্টার স্ট্যালনের জনপ্রিয় সিরিজ ‘র‍্যাম্বো’র হিন্দি রিমেক পরিচালনা করবেন। এর আগে তিনি টম ক্রুজের ‘নাইট অ্যান্ড ডে’ সিনেমার রিমেক করে বানিয়েছিলেন ‘ব্যাং ব্যাং’।

‘র‍্যাম্বো’র রিমেকের জন্য অফিশিয়ালি স্বত্ব কিনেছে প্রযোজনা সংস্থা। যদিও ‘র‍্যাম্বো’র রিমেকের ঘোষণা এসেছিল ২০১৬ সালে। ২০১৭ সালে শুটিং শেষে ২০১৮ সালে মুক্তির কথা ছিল র‍্যাম্বোর। কিন্তু বিভিন্ন কারণে পিছিয়ে যায় সেই সিনেমার কাজ। মাঝখান থেকে নির্মিত হয় আরেকটি অ্যাকশন সিনেমা ‘ওয়ার’। ‘ওয়ার’ মুক্তির পরেই এবার ‘র‍্যাম্বো’ সিনেমারর কাজ শুরু করবেন বলে জানিয়েছেন পরিচালক স্বয়ং।

আগামী বছর মানে ২০২০ সালের মার্চে শুরু হবে ‘র‍্যাম্বো’র শ্যুটিং। সম্প্রতি ভারতীয় দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, পরিচালক জানিয়েছেন, নতুন ‘র‍্যাম্বো’ সাম্প্রতিক সময়ের পরিপ্রেক্ষিতে বানানো হবে। বলিউডের ‘র‍্যাম্বো’ সিনেনাটির গল্প অত্যন্ত প্রাসঙ্গিক আর গুরুত্বপূর্ণ যেমন হবে তেমনি এই সিনেমায় অ্যাকশন দৃশ্যে নানা চমক দেখা যাবে যা এর আগে কোন হিন্দি সিনেমায় দেখা যায়নি ।

কিছুদিন আগেই ‘র‍্যাম্বো’ সিনেমার ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করা হয়েছিল। এক জমজমাট অ্যাকশন সিনেমার ঝলক দেখা গেছে সেই পোষ্টারে। বলিউডের এই প্রজেক্টের সাথে সম্পর্কিত প্রত্যকের কাছে আনন্দের বিষয় হচ্ছে নতুন ‘র‍্যাম্বো’র পোস্টার দেখে পছন্দ হয়েছে বলে জানিয়েছেন ‘আসল র‍্যাম্বো’ সিলভেস্টার স্ট্যালোন।

পোস্টারটি টুইটারে শেয়ার করে তিনি লিখেছিলেন, ‘টাইগারকে শুভকামনা। তোমার সেরাটা দিয়ে লড়াই করো টাইগার। নতুন রেকর্ড গড়ার জন্য লড়ে যাও। যখন তরুণ কোনো শিল্পী তাঁর স্বপ্নপূরণের পথে এগিয়ে যায়, আমার খুব ভালো লাগে।’

 

নিজের আইডলের কাছ থেকে পাওয়া এই শুভকামনাটা টাইগার শ্রফকে ‘র‍্যাম্বো’র ভূমিকায় আরো বেশি ইনভলভ করতে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখেনা। সিলভেস্টার স্ট্যালোনের মতো জনপ্রিয় এক কিংবদন্তীর জুতায় পা রেখে পথ চলা তো সহজ কথা নয়। তবে সময়ই বলে দিবে যে, র‍্যাম্বো হিসেবে সেলুলয়েড এর পর্দায় সেই পরিচিত ‘র‍্যাম্বো’কে কতটুকু সফলতার সাথে প্রেজেন্ট করতে পারেন বলিউডের টাইগার শ্রফ।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।