শাকিবের রাজত্বে স্বাগতম

ঢালিউডের সাম্রাজ্যে অনেক নায়কই এসেছেন রাজত্ব করতে, কেউই দীর্ঘদিন শীর্ষে থাকতে পারেননি। শুরু থেকে দর্শকপ্রিয় হয়ে থাকা সহজ কথা নয়। এ কাজটিই করে চলেছেন একজন, তিনি শাকিব খান। নব্বই দশকের শেষের দিকে চলচ্চিত্রে আগমন ঘটে সুদর্শন তরুণ শাকিব খানের। সে সময়ের সিনিয়র অভিনেত্রী হতে শুরু করে নবীনদের সঙ্গেও কাজ করেছেন শাকিব। ধীরে ধীরে বাড়িয়েছেন তার গ্রহণযোগ্যতা।

সব নায়কের ছবি যখন বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে তখন শাকিবের ছবিই হল মালিক, নির্মাতা, প্রযোজকের মুখে হাসি ফোটায়। কাজটি শাকিব প্রায় দুই দশক ধরে করছেন। তার নামেই মূলত চলছে ছবি, দাঁড়িয়ে আছে বর্তমানের ঢালিউড।

জনপ্রিয় চিত্রনায়ক মান্নার মৃত্যুর পর পুরো ঢালিউড হয়ে পড়ে শাকিব নির্ভর, শাকিবও সাধ্যমতো মিটিয়ে চলছেন তাঁর চাহিদা। রোমান্টিক নায়ক শুধু নয় একশান নায়ক হিসেবেও শাকিবের প্রতিদ্বন্দ্বী শাকিব নিজেই। দীর্ঘ দুই দশক পুরো ফিল্ম ইন্ডাস্ট্রির শীর্ষ নায়ক হয়ে থেকে শাকিব প্রমাণ করেছেন তিনি সবার চেয়ে আলাদা, তিনিই বাংলাদেশের কিং খান।

শাকিব খান সারাবছর চলচ্চিত্র নিয়ে ব্যস্ত থাকছেন, তবু সময় পেলে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। শাকিবের শত ব্যস্ততার মাঝে সোশাল মিডিয়ায় সময় দেয়ার সময় না হলেও তার ভক্তরা বসে নেই। তারা পরিচালিত করছে তার ফেসবুক ফ্যান ক্লাব যার নাম, ‌ ‘শাকিব খান: কিং অব ঢালিউড”। চারজন এডমিন, এগারজন এডমিনের পাশাপাশি গ্রুপটি পরিচালনা করছে টিম শাকিব খান ও শাকিব খান (অফিসিয়াল) পেজ। সম্প্রতি গ্রুপের সদস্যসংখ্যা চার লক্ষ ছাড়িয়েছে। একজন একক নায়কের ফ্যান ক্লাবের এত সদস্য হওয়া বিশেষ ব্যাপার। শাকিবের নামে বিভিন্ন গ্রুপ থাকলেও এটিই তার অফিসিয়াল ফ্যান ক্লাব, শাকিব খান নিজেও অবহিত আছেন গ্রুপের বিষয়ে।

শাকিব খান ভক্তদের এমন ভালোবাসায় মুগ্ধ। তিনি জানেন তাঁর ভক্তরা তাকে ছেড়ে থাকতে পারবেনা, তাই তো তিনি তাদের জন্য নিয়মিত কাজ করে যাচ্ছেন; ব্যস্ত থাকছেন বিভিন্ন ছবিতে দেশে বিদেশে।

সম্প্রতি শাকিব ব্যস্ত আছেন ‘সুপার হিরো’, ‘ভাইজান’ প্রভৃতি ছবি নিয়ে। তার নতুন ছবি ‘চালবাজ’ আসছে  সারাদেশে, গেল সপ্তাহে কলকাতায় মুক্তি পাওয়া ছবিটি আলোচিত ইতোমধ্যেই।

বেশ কিছুদিন দেশের বাইরে থেকে শাকিব খান দেশে এসে ব্যস্ত হয়ে পড়েছেন ‘সুপার হিরো’ ছবিটি নিয়ে, এফডিসিতে ছবিটির শুটিং চলছে বর্তমানে। তার বিপরীতে আছেন বুবলী, ছবিটি পরিচালনা করেছেন আশিকুর রহমান। ‘ভাইজান’ ছবিটিতে তাঁর বিপরীতে আছেন টালিগঞ্জের মিষ্টিমুখ শ্রাবন্তী ও পায়েল। সবমিলিয়ে বেশ ব্যস্ত সময় কাটছে বাংলাদেশের কিং খানের।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।