যেভাবে আবারো চূড়ায় উঠবেন শাহরুখ

কিং খান কিংবা বলিউড বাদশাহ – তাঁর অসংখ্য নাম। আর এই সুনাম তিনি অর্জন করেছেন কাজের মধ্য দিয়েই। শাহরুখ খান লম্বা একটা সময় বলিউডের ‘নাম্বার ওয়ান’ ছিলেন। পেয়েছেন ঈর্ষণীয় সাফল্য। তবে, আজকাল একটু দুর্দিনই যাচ্ছে তাঁর।

বিশেষ করে ‘জিরো’র ভরাডুবির পর শাহরুখকে আবারো সব কিছু জিরো থেকে শুরু করতে হচ্ছে। ‘কাটাপ্পা বাহুবলিকে কেন মেরেছে?’ – এর চেয়েও এখন মহা জনগুরুত্বপূর্ণ প্রশ্ন হল – ‘কবে আবার পুরনো রূপে ফিরবেন শাহরুখ?’

শাহরুখের হাতে এখন বেশ কয়েকটা ছবি আছে বলে গুঞ্জন আছে। এর মধ্যে কোনটা দিয়ে শাহরুখ নিজের হারানো আসন ফিরে পান – এবার সেটাই দেখার বিষয়। আপাতত তাঁর সামনের প্রোজেক্টগুলোর সম্ভাবনা যাচাই করা যাক।

  • সাত্তে পে সাত্তা রিমেক

শাহরুখ-ক্যাটরিনা আবারো জুটি বাঁধছেন। এবার তাঁরা করবেন অমিতাভ বচ্চন ও হেমা মালিনীর কালজয়ী ‘সাত্তে পে সাত্তা’র রিমেক। শোনা যাচ্ছে পরিচালনা করবেন ফারাহ খান। ফারাহ খান ও  শাহরুখের জুটি বরাবরই হিট। ‘ম্যায় হু না’, ‘ওম শান্তি ওম’ ও ‘হ্যাপি নিউ ইয়ার’ – তিনটি ছবিই ব্যবসায়িক সাফল্য পেয়েছে। ‘ম্যায় হু না’র দ্বিতীয় পর্ব  আসতে পারে বলেও গুঞ্জন আছে।

সাথে আছেন রোহিত শেঠিও। এর আগে রোহিত শেঠির সাথে শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’ বিপুল ব্যবসায়িক সাফল্য পেয়েছে।

  • ইন্সপেক্টর গালিব

এটা খুবই ঝুঁকিপূর্ণ তবে ইন্টারেস্টিং কম্বিনেশন। শাহরুখ খান জুটি বাঁধছেন মধুর ভান্ডারকরের সাথে। মধুর ভান্ডারকার তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেও সর্বশেষ ‘ক্যালেন্ডার গার্লস’-এর মত ডিজাস্টার ছবি বানিয়েছেন। তবে, ছবিটা আদৌ হলে শাহরুখের ক্যারিয়ারে নতুন একটা মাইলফলক যোগ হবে। কারণ এবারই প্রথমবারের মত পুলিশের চরিত্র করবেন তিনি।

  • বিক্রম ভেদা রিমেক

দক্ষিণের ছবি বিশেষ করে তামিল ও তেলেগু ছবির রিমেক করা এখন বলিউডের নতুন ট্রেন্ড। সেই ধারাবাহীকতায় শাহরুখ সুপার হিট তামিল ছবি ‘বিক্রম ভেদা’। মূল ছবিতে কাজ করা আর. মাধবন এই ছবিতেও থাকবেন।

  • অপারেশন খুকড়ি

২০০০ সালের একটি মাল্টিন্যাশনাল যুদ্ধের বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত ছবিতে থাকতে পারেন শাহরুখ। সিনেমাটিতে একজন আর্মি কর্মকর্তার চরিত্র করবেন এসআরকে। বলা হচ্ছে, এটা নাকি ভারতের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল যুদ্ধের ছবি হতে যাচ্ছে।

  • হে রাম রিমেক

কিংবদন্তি অভিনেতা কমল হাসানের মাস্টারপিস ‘হে রাম’। ছবিটিতে একটা ছোট্ট চরিত্রে শাহরুখও ছিলেন। শোনা যাচ্ছে, শাহরুখ এই ছবিটি আবারো নির্মানের আগ্রহ প্রকাশ করেছেন। আর এবার কেন্দ্রীয় চরিত্র মানে কমল হাসানের ভূমিকায় থাকবেন শাহরুখ।

_______________

‘জিরো’র ব্যর্থতার জের ধরে ‘সারে জাহা সে আচ্ছা’ ছবিটিও ছেড়ে দিয়েছেন শাহরুখ। মহেশ মাঠাইয়ের নির্মানে ভারতীয় বিমানবাহিনীর পাইলট রাকেশ শর্মার বায়োপিকটির প্রযোজনা করছেন সিদ্ধার্থ রয় কাপুর।

এর মধ্যে দু:সংবাদ হল, ডন ফ্র্যাঞ্চাইজির শেষ কিস্তি ‘ডন: দ্য ফাইনাল চ্যাপ্টার‘ থেকে খুব সম্ভবত বাদ পড়তে চলেছেন শাহরুখ। কেন্দ্রীয় চরিত্রে থাকতে পারেন রণবীর সিং। বাদ পড়ছেন প্রিয়াঙ্কা চোপড়াও।

তবে, শাহরুখ অবশ্য এর জন্য বসে নেই। তিনি ‘রা ওয়ান’-এর সিকুয়েল নিয়েও ভাবছেন। একই সাথে কবির খানের প্রোজেক্ট ও করণ জোহরের সাথে জুটি বেঁধেও দুটি ছবি করার পরিকল্পনা আছে কিং খানের।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।