২০১৯: সিকুয়েলের বছর?

গেল বছর, মানে ২০১৮ সালটা সিকুয়েলদের জন্য খুব একটা ভাল কাটেনি। যদিও ২.০, বাঘি ২ বেশ সাফল্য কুড়িয়েছে। তবে, রেস ৩, বিশ্বরূপ ২, ইয়ামলা পাগলা দিওয়ানা ফির সে, সাহেব বিবি ওউর গ্যাঙস্টার ৩, হেট স্টোরি ৪, হ্যাপি ফির সে ভাগ জায়েগি বাজে ভাবে ব্যর্থ হয়েছে।

তবে, ২০১৯ সালে এই অবস্থাটা পাল্টে যেতে পারে। কারণ, এই বছর বড় পাঁচটি ফ্র্যাঞ্চাইজির সিকুয়েল মুক্তির অপেক্ষায় আছে। চলুন, বিস্তারিত জানি।

  • টোটাল ধামাল

মুক্তির সম্ভাব্য সময়: ২১ ফেব্রুয়ারি

‘ধামাল’-এর প্রথম কিস্তির সাফল্যের পর আরো বড় বানিজ্যিক সাফল্য আসে ‘ডাবল ধামাল’-এর হাত ধরে। ধারণা করা হচ্ছে ‘টোটাল ধামাল’ এর আগের দু’টিকে ছাড়িয়ে যাবে। ইন্দ্র কুমারের কমেডি সিনেমা বরাবরই ভাল হয়। আর এবার সিনেমাটিতে রিতেশ দেশমুখ, আরশাদ ওয়ার্সি ও জাভেদ জাফরি তো থাকছেনই, সাথে যোগ দিচ্ছেন অজয় দেবগন, অনিল কাপুর ও স্বয়ং মাধুরী দিক্ষিত। অন্তত ১০০ কোটি রুপির ক্লাবে সিনেমাটির ঢুকে যাওয়া উচিৎ।

  • স্টুডেন্ট অব দ্য ইয়ার ২

মুক্তির সম্ভাব্য সময়: ১০ মে

করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন বরুণ ধাওয়ান, আলিয়া ভাট ও সিদ্ধার্থ মালহোত্রা। এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় কিস্তিতে দেখা মিলবে দুই নতুন মুখ তারা সুতারিয়া ও অনন্য পান্ডের। সাথে আছেন হালের ক্রেজ টাইগার শ্রফ। পরিচালনায় আছেন পুনিত মালহোত্রা।

  • হাউজফুল ৪

মুক্তির সম্ভাব্য সময়: দিওয়ালি

দিওয়ালিতে মুক্তির অপেক্ষায় আছে সাজিদ নাদিয়াদওয়ালার  ‘হাউজফুল ৪’। বাকি কিস্তিগুলোর মত এবারো থাকছেন অক্ষয় কুমার ও রিতেশ দেশমুখ। সাথে যোগ হবেন ববি দেওল।

  • এবিসিডি ৩

মুক্তির সম্ভাব্য সময়: ৮ নভেম্বর

ড্যান্স নির্ভর বলিউডি ফ্র্যাঞ্চাইজি ‘এবিসিডি’র নির্মাতা বরাবরের মতই রেমো ডি’সৌজা। প্রথম কিস্তিটা ৫০ কোটি রুপির ওপর ব্যবসা করে। দ্বিতীয়টা ১০০ কোটি রুপির ক্লাবে প্রবেশ করে। ধারণা করা হচ্ছে তৃতীয় কিস্তির ব্যবসায়িক সাফল্য আগের দু’টি ছাড়িয়ে যাবে।  বারুণ ধাওয়ান ও প্রভু দেবা আছেন। প্রথমে শোনা গিয়েছিল সিনেমাটিতে ক্যাটরিনা কাইফ থাকছেন। তিনি সিনেমাটি ছেড়ে দেওয়ার পর এখন শ্রদ্ধা শর্মার নামটা বাতাসে ভাসছে।

  • সড়ক ২

মুক্তির সম্ভাব্য সময়: ১৫ নভেম্বর

১৯৯১ সালের সিনেমা ‘সড়ক’-এর দ্বিতীয় কিস্তি আসছে এবার। অনেকদিন বাদে নির্মানে ফিরেছেন মহেশ ভাট। আর তাঁর পরিচালনায় এবার কাজ করবেন তাঁরই মেয়ে আলিয়া ভাট। সাথে আছেন আদিত্য রয় কাপুর। ২৮ বছর পর আবারো এক সাথে কাজ করতে যাচ্ছেন সঞ্জয় দত্ত ও পুজা ভাট।

দেশিমার্টিনি অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।