বলিউডের ক্যাসানোভা প্রিন্স

আজকে একটা বিতর্কিত বিষয় নিয়ে কথা বলবো। আমার মনে হয়েছে এই আলাপটা থাকা দরকার। তুলনামূলক তর্ক, আলোচনা, সমালোচনা না থাকলে কিছুই জমে না। আমি বলবো বলিউড তারকাদের প্রেমঘটিত ব্যাপার নিয়ে। বর্তমান সময়ে এই তালিকায় সবার ওপরে রণবীর কাপুরের নাম আসে।

আগেপরে মিলিয়ে কাপুর পরিবারের এই সুপুত্রের গার্ল্ফ্রেন্ডের সংখ্যা তিনজন – দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ ও আলিয়া ভাট। আরো কয়েকজন আছেন এই তালিকায়। তবে, তারা সত্যিকারের প্রেমিকা ছিলেন না স্রেফ গুঞ্জন – তার কোনো সূরাহা করা যায়নি। রনবীর কাপুরের এমন বিশ্বপ্রেমিক ঘরানার মনোভাবে অনেকে অসন্তুষ্ট হন। যদিও, অনেকদিন হল তিনি আলিয়াতে এসে থিঁতু হয়েছেন, তবু তাকে ঘিরে বিস্তর সমালোচনাও হয়।

এটার একটা কারণ হতে পারে এই তিন নায়িকার স্টারডম। বর্তমানে বলিউডের এই তিনজনের অবস্থানকে যদি এক পাশে রাখা হয়, বাকি সব নায়িকারা অন্য পাশে, আমার মনে হয় অর্ধেক অর্ধেক হবে। এটাকে একদম মহাসত্য ধরে নেবেন না যেন, এর পক্ষে কোনো পরিসংখ্যানও নেই। শুধু একটা সম্ভাবনার কথা বললাম। ফলে, এই তিনজনের সাথে আলোচনায় জড়ালো আলোচনা হবেই।

প্রেম, সম্পর্ক বলিউডে কোনো নতুন ব্যাপার নয়। রণবীরের আগেও এই কাজ বিস্তর নায়ক করে গেছেন। কিন্তু, কারো নামের সাথেই বোধকরি এতটা ‘চকলেট’ বয় বা ‘প্লে বয়’ ট্যাগ লাগানো হয় নাই।

শীর্ষনায়কদের সাবেক-বর্তমান প্রেমিকাদের একটা তালিকা দেখলেই ব্যাপারটা স্পষ্ট হয়ে যাবে।

  • হৃত্বিক রোশান: সুজান খান ( সাবেক স্ত্রী), কারিনা কাপুর খান, প্রিয়াঙ্কা চোপড়া, কঙ্গনা রনৌত।
  • সালমান খান: সঙ্গীতা বিজলানি, সোমি আলী, ঐশ্বরিয়া রায়, অশ্বিন, হেইজেল, ক্যাটরিনা কাইফ, হ্যাজেল কিচ, ক্লদিয়া সিয়েসলা, লুলিয়া ভ্যান্টুর, ম্যাহেক চাহাল।
  • অক্ষয় কুমার: টুইঙ্কল খান্না (স্ত্রী), পূজা বাত্রা, রাভিনা ট্যান্ডন, আয়েশা জুলকা, শিল্পা শেঠি।
  • শহীদ কাপুর: মিরা রাজপুত (স্ত্রী), কারিনা কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া, সোনাক্ষী সিনহা, ঋষিতা ভাট, বিদ্যা বালান, অমৃতা রাও।
  • সঞ্জয় দত্ত: টিনা মুনিম, রিচা শর্মা (প্রয়াত স্ত্রী), মাধুরী দিক্ষিত, রিয়া পিল্লাই (সাবেক স্ত্রী), নাদিয়া দুররানি, লিসা রে, মান্যতা দত্ত (বর্তমান স্ত্রী)

এছাড়া অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, কিংবা দিলীপ কুমারদের পরকীয়াদের কথা তো বাদই দিলাম!

দীপিকার সাথে ছাড়াছাড়ির কারণে কিছু মানুষ এখনো খোঁটা দেয় রণবীরকে। গুজব-গুঞ্জন মিলিয়ে সেই দীপিকার প্রেমিকের সংখ্যাও কিনতু ১০-এর ওপরে। শুধু শক্ত গুজবগুলোর নামই এখানে দিচ্ছি – রণবীর কাপুর, যুবরাজ সিং, নিহার পান্ডিয়া, উপেন প্যাটেল, সিদ্ধার্থ মালিয়া ও রনবীর সিং (স্বামী)।

এর বাতে ফারহান আখতার বিবাহিত হওয়ার পরও শ্রদ্ধা কাপুরের সাথে লিভ টুগেদার করেছেন এমন গুঞ্জন বেশ জোড়ালো ভাবেই প্রকাশিত হয়েছে একটা সময়। এমনকি, অক্ষয় কুমারের সাথে রেখার মত সিনিয়র নায়িকার প্রেমের গুজব ছড়িয়েছিল। তখন অক্ষয়ের ক্যারিয়ার মোটে শুরু হয়েছে। এখন যেমন সবাই অর্জুন কাপুরের সাথে মালাইকা অরোরার প্রেম নিয়ে বিস্তর তর্ক-বিতর্ক চলছে।

অথচ, সবাই কি না দোষ ধরে কেবল রণবীরের!

সমালোচনা যতই হোক, ব্যাপারটায় দোষ ধরার কিছু ্নেই। রণবীর কাপুর হলেন বলিউডের ক্যাসানোভা প্রিন্স। তাঁর মধ্যে এমন কিছু ব্যাপার আছে, যা দিয়ে নারীরা মোহিত হন! হয়তো এজন্যই তার প্রেমের সম্পর্কগুলো অন্যদের মাথাব্যাথার কারণ হয়! কিংবা এই সম্পর্কগুলো যে রণবীরের ক্যারিয়ারের ওপর কোনো প্রভাব ফেলছে না – এটার জন্যও হয়তো তিনি কারো চক্ষুশ্যূলের কারণ!

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।