‘পাসওয়ার্ড’-এর পাস মার্ক ও মালেক আফসারীর আস্ফালন

দীর্ঘ পাঁচ বছর পর প্রযোজনায় ফিরেছেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক শাকিব খান। ছবির প্রচারণার জন্য এটুকুই যথেষ্ট ছিল। তবে, সেসব ছাপিয়ে বড় একটা মালেক আফসারী একটা মার্কেটিং আগেই করে ফেলেছেন।

সোশ্যাল মিডিয়ায় তিনি ঘোষণা দিয়ে রেখেছেন যে পাসওয়ার্ডের মানের সিনেমা নাকি বাংলাদেশ ও ভারতের কোথাও বানানো হয়নি। মানে তিনি ছবি মুক্তির আগেই ঘোষণা করে ফেলেছেন যে, ছবিটি বলিউড ও ভারতের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির যেকোনো ছবির চেয়ে এগিয়ে। এই নিয়ে মালেক আফসারীকে অবশ্য ফেসবুকে নানারকম ট্রলের মুখোমুখিও হতে হয়েছে।

তবে, ছবিটা স্মরণীয় হয়ে থাকবে প্রযোজক হিসেবে শাকিব খানের প্রত্যাবর্তনের সুবাদে। শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান শাকিব খান ফিল্মসের প্রথম ছবি ‘হিরো: দ্য সুপারস্টার’ ২০১৪ সালের ২৯ জুলাই মুক্তি পায়। এবার নিজের প্রযোজনা সংস্থা থেকে দ্বিতীয় সিনেমা নিয়ে স্বাভাবিকভাবেই উচ্ছসিত তিনি এবং পুরো টিম।

এই সিনেমা শুটিংয়ের আগে থেকে শাকিব খানের ভেতরে চাপা উত্তেজনা কাজ করছিল। সেটা উত্তেজনা এবং চাহিদা তিনি ছড়িয়ে দিতে চেয়েছেন ভক্তদের মধ্যে। অন্যদিকে শাকিব–ভক্তদেরও আগ্রহের কমতি নেই তাঁর সিনেমাটি ঘিরে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই সিনেমা নিয়ে বিস্তর আলোচনা হচ্ছে বেশ কিছুদিন ধরেই।

গেল শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় ফেসবুকে শাকিব খানের অফিশিয়াল পেজ থেকে প্রকাশিত হয় ‘পাসওয়ার্ড’ ছবির প্রথম লুক। তাতে এক পোস্টারে দেখা যায় তিন রুপে তিন শাকিবকে। ডিজিটাল আর্টে করা এ পোস্টারটিতে শাকিবের হাতে দেখা গেছে একটি পেনড্রাইভ। ইতিমধ্যে সিনেমার লুক মন জয় করেছে সবার। মোটামুটি পাশ মার্কই পেয়েছে বলা যায়। ফলে, মালেক আফসারী অতি আবেগী ঘোষণাটা একটু মাটিচাপা পড়েছে।

সিনেমার পরিচালক মালেক আফসারি জানান, এই ঈদেই মুক্তি পাচ্ছে ‘পাসওয়ার্ড’ সিনেমাটি। তার আগে সিনেমার প্রি-লুক প্রকাশ করা হলো আজ। তিনি দাবী করেছেন এমন ধরনের পোস্টার ঢাকার চলচ্চিত্রে নতুন।

তিনি গণমাধ্যমকে বলেছেন, ‘ছবির গল্প যেমন নতুন, এর সবকিছুতেই নতুনের ছোঁয়া রাখতে চেয়েছি। আমার সিনেমা দর্শকদের দেখতেই হবে কারণ এই সিনেমার গল্প, মেকিং সব কিছুতেই নতুনত্ব খুজে পাবেন দর্শকেরা। কিছুদিন পর সিনেমার চূড়ান্ত পোস্টার প্রকাশ করা হবে। এরপর মুক্তির আগে আগে পর্যায়ক্রমে টিজার, ট্রেলার ও গান প্রকাশিত হবে।’

সিনেমার সহ-প্রযোজক হিসেবে আছেন এমডি ইকবাল। একটি মিশনকে কেন্দ্র করে ‘পাসওয়ার্ড’ ছবির গল্প। সুপারস্টার শাকিব খানের সাথে এই সিনেমায় আবারো জুটি বেধে আসছেন বুবলি। সাথে আছেন মিশা সওদাগর, মডেল এবং অভিনেতা ইমন সহ আরো অনেকে। তিনটি গানের শ্যুটিং বাকি আছে এখনো। সেগুলো শেষ হলেই মুক্তির প্রক্রিয়া হিসেবে সেন্সর বোর্ডে জমা দেয়া হবে এই বহুল প্রতীক্ষিত সিনেমাটি।

শাকিব খানের ভক্তরা ছবিটা নিয়ে বেশ উৎসাহী। আরেকটা পক্ষ ক্রমাগত মালেক আফসারীর সমালোচনা করেই চলেছেন। এর মধ্যে কোন পক্ষ শেষ হাসি হাসবেন – সেটা জানার জন্য ঈদে ছবিটি মুক্তি অবধি অপেক্ষা করার আর কোনো বিকল্প নেই।

 

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।