‘ইমরুল আর সৌম্যকে যখন নিলাম, সবাই তো আমাকে মেরেই ফেলে’

সামনে শক্ত সূচি। আসছে জিম্বাবুয়ে। এরপর ওয়েস্ট ইন্ডিজ। এরপর আবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন যখন সংবাদ মাধ্যমের মুখোমুখি হলেন তখন এসব প্রসঙ্গ ঘুরেফিরেই আসলে। এর সাথে থাকলো সদ্য শেষ হওয়া এশিয়া কাপ।

এশিয়া কাপের ফাইনাল নিয়ে কি হতাশায় ভুগছেন?

এশিয়া কাপ বেশি গুরুত্বপূর্ণ ছিল। মনে প্রাণে বিশ্বাস ছিল আমরা পারব।

জিম্বাবুয়ে সিরিজের দলটা কেমন হবে?

সিলেকশনের ব্যাপারটা বলি, কিছু প্লেয়ার আছে, তারা পুরনো, তারা ইনজুরি প্রোন। তবে মুশফিক বেশ ফিট। আমি ওর সাথে কথা বলেছি, ও প্রায় ঠিক। কিছু প্লেয়ার চোটপ্রবণ। সবচেয়ে বেশি ছিল মাশরাফি, আল্লাহর রহমতে এখন ভালো আছে। মোস্তাফিজও আছে, এজন্য ওকে সাবধানে রাখতে চাচ্ছি। বাইরে খেলাটাও উৎসাহিত করছি না ওর।

নির্বাচনের কারণ বিপিএলের সূচিতে কোনো পরিবর্তন আসবে কি?

নির্বাচনের জন্য আমরা ওয়েট করব না। জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজের জন্য আগেই কমিটেড ছিলাম, আসলে নির্বাচনের জন্য না। আসলে বিপিএলপ্টা পেছানোর জন্য এই দুইটা সিরিজ। ডিসেম্বরে হতে পার, কিন্তু তখন প্লেয়ার পেতাম না। কিছু ইস্যু আছে। আমার মনে হয় না, নির্বাচনের জন্য চেঞ্জ করব। নির্বাচনের দিক এখন পিছালে ডিসেম্বরের শেষে। আমার মনে হয়, এক দুই দিনের জন্য ডেট চেঞ্জ হতে পারে। নির্বাচনের জন্য আটকাবে না। এ ছাড়া বাকি সব ঠিক আছে।

ক্রিকেটে আজকে যে জায়গায় এসেছে, তাতে আমরা সবার সমর্থন পাচ্ছি। আমাদের একটা খেলা ছিল বিপিএলে চিটাগং। আমি ল্যান্ড করার সাথে সাথে হরতাল উইথড্র। বিরোধী দলও ক্রিকেটকে ছাড় দিয়ে এসেছে। মাননীয় প্রধানমন্ত্রী খেলার জন্য পাগল। সমসা তো থাকবেই। আমার ধারণা, সবার সহযোগিতা পাব। সবাই আমাদের যে সমর্থন পাচ্ছি, এটা পেলে কোনো সমস্যা হবে বলে মনে হয় না। এটা নিয়ে চিন্তা করে খেলাধূলা পেছাতে যাব না। ৫ তারিখ থেকে সরানোর কোনো কারণ নেই। এর মধ্যে ইলেকশনের ডেট পড়ে যায়, ওরকম কোনো অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি না হলে সেটা থেকে সরব না।

সাকিব-তামিমের জায়গায় কে খেলবে?

তামিম-সাকিবের জায়গায় নতুন কাউকে তো খেলাতেই হবে। এক্সপেরিমেন্ট যা করার দরকার এই সময়েই করা হোক। বিশ্বকাপের পর আমাদের এশিয়া কাপ, এই দুই জায়গায় পরীক্ষা নিরীক্ষার সুযোগ নাই। স্বাভাবিকভাবেই এখানে কিছু পরীক্ষা নিরীক্ষা হবে।

এশিয়া কাপের মাঝপথে ইমরুল-সৌম্যকে উড়িয়ে নিলেন কেন?

ইমরুল আর সৌম্যকে যখন নিলাম, সবাই তো আমাকে মেরেই ফেলে। আমাদের তো কিছু করতে হবে। বসে বসে তো দেখতে পারি না।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।