প্রথম দিনের বক্স অফিস কালেকশন: সবচেয়ে এগিয়ে কোন খান?

কোনো সন্দেহের অবকাশ না রেখেই বলা যায় যে, উপমহাদেশের সবচেয়ে বড় সুপার স্টারদের একজন হলেন সালমান খান। এই তথ্যের সত্যতা পাওয়া গেল আরেকবার, তাঁর নতুন ছবি ‘ভারত’ মুক্তির সাথে সাথেই। বক্স অফিসে আবারো ভাইজানের জয়জয়কার।

প্রথম দিনেই ছবিটির আয় ছিল ৪২.৩০ কোটি রুপি। এটা সালমানের ক্যারিয়ারের সবচেয়ে ভাল সূচনা। শুধু তাই নয়, চলতি বছরেও প্রথম দিনের বক্স অফিস কালেকশনে এটা নয়া রেকর্ড।

এর আগেও প্রথম দিনেই ৪০ কোটির ওপর কামানোর নজীর আছে ভাইজানের। ২০১৫ সালের ‘প্রেম রাতান ধান পায়ো’ প্রথম দিনে আয় করেছিল ৪০.৩৫ কোটি রুপি। যদিও, প্রথম দিনের সালমানের আয় বিবেচনা করলে সবার ওপরে এখন ‘ভারত’ই আছে। যদিও, সালমান প্রথম দিনের হিসেবে এখনো আমির খান বা শাহরুখ খানের চেয়ে পিছিয়েই আছেন।

যদিও, ক্যাটরিনা কাইফের ক্যারিয়ারে এটা দ্বিতীয় সেরা সূচনা। তিনি সেরা সূচনা পেয়েছেন গেল বছর, ‘ঠাগস অব হিন্দোস্তান’-এর সুবাদে। যদিও, মাল্টি স্টারার ছবিটি পরবর্তীতে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

ঠাগসের ব্যর্থতার পরও বক্স অফিসে সাফল্যের বিবেচনায় আমিরই বলিউডের সেরা খান। বিশেষজ্ঞরা বলেন, তিনি নাকি দর্শকদের মস্তিষ্ক পড়ে ফেলতে চান। তাই, আমিরের অধিকাংশ ছবিই আকাশসমান ব্যবসায়িক সাফল্য পায়। সেই ‘গজিনি’ থেকে ‘দাঙ্গাল’ আমির একের পর এক ব্লকবাস্টার দিয়েই চলেছেন।

তবে, এর মধ্যে ব্যতিক্রম কেবল ‘ঠাগস অব হিন্দোস্তান’। এই ছবিটি প্রথম দিনে ৫০.৭৫ কোটি রুপি আয় করে। এটা সিনেমা মুক্তির প্রথম দিনে আমিরের সর্বোচ্চ আয়ের রেকর্ড। এটা বলিউডের ইতিহাসেই প্রথম দিনে সর্বোচ্চ আয়ের নজীর। যদিও, এই সাফল্য ছবিটি ধরে রাখতে পারেনি।

এরপরেই আছে ‘ধুম ৩’। ধুম সিরিজের তৃতীয় কিস্তিতে প্রথম দিনে বক্স অফিস থেকে আয় করে ৩৩.৪২ কোটি রুপি।

এবার আসি শাহরুখ খানের প্রসঙ্গে।

অনেক কারণেই তাকে বলিউডের ‘কিং খান’ বলা হয়ে থাকে।  লম্বা ক্যারিয়ারে তিনি বেশ অনেকগুলো রেকর্ড ওপেনিং উপহার দিয়েছেন। এর মধ্যে সবার ওপরে আসবে ২০১৪ সালের ‘হ্যাপি নিউ ইয়ার’। ছবিটি প্রথম দিনের সাফল্যে ভারতীয় বক্স অফিসের ইতিহাসে দ্বিতীয় স্থানে আছে।  প্রথম দিনের আয় ছিল ৪২.৬২ কোটি রুপি। এটাই প্রথম দিনে শাহরুখের সেরা সাফল্য। যদিও, এই ছবিটির পর থেকেই বাজে সময় শুরু হয় এসআরকে’র।

প্রথম দিনে শাহরুখের দ্বিতীয় সেরা সাফল্য আসে পরিচালক রোহিত শেঠির হাত ধরে। ছবির নাম ‘চেন্নাই এক্সপ্রেস’। দীপিকা পাড়ুকোনকে সাথে নিয়ে ছবিটি থেকে প্রথম দিন শাহরুখ-রোহিত আয় করেন ৩৩.১০ কোটি রুপি।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।