আইপিএল বিষয়ক বিতর্ক সমগ্র

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) হল ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে তারকাবহুল লিগ। এখানে ব্যাট বলের লড়াইয়ের সাথে অর্থের ঝনঝনানি আর বিতর্ক চলে পাশাপাশি। আর এর কিছু বিতর্ক পর্দার আড়ালে নয়, রীতিমত ক্যামেরার ফ্রেমে ধরা পড়ে যায়।

  • প্রকাশ্য চুম্বন

আইপিএলের চতুর্থ আসর (২০১১) চলকালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পরিচালক সিদ্ধার্থ মালয়্যার সাথে সম্পর্ক ছিল বলিউড তারকা দিপীকা পাড়ুকোনের। সেবার শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দেওয়ার পর দু’জনকে গ্যালারিতে চুম্বনে জড়াতে দেখা যায়।

  • ড্যানি-কাণ্ড

ভুতুড়ে কাজের জন্য বিখ্যাত ড্যানি মরিসন। ২০১৩ সালে এই ধারাভাষ্যকার ব্রিটিশ-ভারতীয় মডেল ও টেলিভিশ সঞ্চালক কারিশমা কোটাককে রীতিমত কোলে তুলে ফেলে আলোচনার ঝড় তোলেন।

  • ধূমপায়ী শাহরুখ

 

বলিউড সুপারস্টার ও কেকেআরের মালিক শাহরুখ খান গ্যালারিতে ধূমপান করে নিজের বিপদ ডেকে আনেন। ঘটনাটি ঘটে ২০১২ সালে, সাওয়াই মান সিং স্টেডিয়ামে।

  • চপেটাঘাত, অত:পর কান্না

আইপিএলের প্যথম আসরে ম্যাচ শেষে কিংস ইলেভেন পাঞ্জাবের পেসার শ্রীশাস্তকে চপেটাঘাত করে বিতর্কে জড়ান অভিজ্ঞ স্পিনার হরভজন সিং। সেবার শ্রীশান্তের কান্নজড়ানো ছবি খুব ভাইরাল হয়।

  • আবার শাহরুখ

২০১২’র আসরেই আবারো ঝামেলায় জড়ান শাহরুখ। তিনি ওয়াংখেড়ে স্টেডিয়ামের গার্ডের সাথে বিতণ্ডায় জড়িয়ে পড়লে তাঁকে পাঁচ বছরের জন্য মুম্বাইয়ের এই স্টেডিয়ামে নিষিদ্ধ করা হয়। নিষেধাজ্ঞা উঠে যায় ২০১২ সালে।

  • লোলিত ও ক্যাটরিনা

২০১০ সালে আইপিএল চলাকালে দিল্লির ফিরোজ শাহ কোটলায় ‍মুখোমুখি হয় দিল্লি ডেয়ারডেভিলস ও র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সেই ম্যাচে ক্যামেরায় দেখা যায় ব্যাঙ্গালুরুর ডাগ আউটে বলিউড তারকা ক্যাটরিনা কাইফের সামনে এভাবে হাঁটু গেড়ে বসে আসেন আইপিএল কমিশনার লোলিত মোদি।

– বলিবাইটস অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।