জাদু!

‘কোয়ি মিল গায়া’ – সিনেমাপ্রেমী মাত্র বলিউডের এই ব্লকবাস্টার হিট সিনেমার কথা কম বেশি শুনেছেন। রাকেশ রোশন পরিচালিত এই সিনেমাটির বয়স প্রায় ১৫ বছর হতে চললো।

হৃতিক রোশন অবশ্যই সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে ছিলেন। আরো একজন ছিলেন, যাকে ছাড়া আসলে সিনেমাটি কল্পনা করাই ছিল অসম্ভব। তিনি হলেন ভিনগ্রহ থেকে আসা এলিয়েন ‘জাদু’।

আচ্ছা, কখনো কি মনে প্রশ্ন জেগেছে, এই চরিত্রটিতে কে কাজ করেছেন। মানে জাদুর ওই ভুতুড়ে কস্টিউমের ভেতরে কে ছিলেন আসলে?

সেই অভিনেতাটি হলেন ইন্দ্রভাদান পুরোহিত। দীর্ঘকাল জাদুর চরিত্রটা নিয়ে অনেক লুকোছাপা চলেছে। যদিও, ভারতীয় গণমাধ্যমের অনেক চেষ্টার পর একটু দেরীতে হলেও রহস্যটা উদঘাটন করা গেছে। এর মধ্যে চলে গেছে ১১ টি বছর।

‘কোয়ি মিল গায়া’ সিনেমাটি ২০০৩ সালে মুক্তি পায়। ইন্দ্রভাদান এর আগেই ২০০১ সালে তিনি কাজ করে ফেলেছেন হলিউডে। ‘লর্ড অব দ্য রিংস’ সিরিজের ‘দ্য ফেলোশিপ অব দ্য রিং’য়ে স্টান্টের কাজ করেছিলেন।

যদিও, এই সবই এখন অতিত। ইন্দ্রভাদান ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর মারা গেছেন। সাব টেলিভিশনে বাচ্চাদের সিরিজ ‘বলবীর’ ও ‘ডুবা ডুবা ২’-এ কাজ করতেন তিনি। মোটামুটি পরিচিত মুখই ছিলেন। সবার কাছে ‘ছোটু দাদা’ নামে পরিচিত ছিলেন। বিনোদন জগতে তিনি প্রায় ৫০ বছর ধরে কাজ করেছেন। এই অভিজ্ঞতাটা কিন্তু বিশাল ব্যাপার।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।