যার মৌসুম বারোমাস

আমাদের চলচ্চিত্রে বর্তমানে অস্থিরতা বিরাজ করছে। সিনেমাহল বন্ধ হয়ে যাচ্ছে, সিনেমার সংখ্যা কমে যাচ্ছে। সবমিলিয়ে চলচ্চিত্র সংশ্লিষ্টদের মাঝে চলছে অস্বস্তিকর সময়। তবুও কিছু কাজ হচ্ছে, কয়েকজন চলচ্চিত্রপ্রেমী কাজ করে চলেছেন নতুন পুরনো সবার সঙ্গে। এমনই একজন হলেন ঢাকাই চলচ্চিত্রের প্রিয়মুখ, প্রিয়দর্শিনী মৌসুমী। নব্বই দশকে ফটোসুন্দরী হয়ে যাত্রা শুরু করা মৌসুমী আজো সমান দাপটে মাতিয়ে যাচ্ছেন দর্শকের হৃদয়।

বর্তমান সময়ে নানান কাজে ব্যস্ত সময় অতিবাহিত করছেন কেয়ামত কন্যা মৌসুমী। মূলত চলচ্চিত্রের হলেও তাকে দেখা যাচ্ছে বিজ্ঞাপনে। সাম্প্রতিককালে তিনি রিয়াজ, জাহিদ হাসানের সঙ্গে বিজ্ঞাপনে কাজ করলেন। তার টিভিসিগুলো প্রশংসিত হয়েছে, পাশাপাশি তিনি কয়েকটি পণ্যের ব্রান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন। কিছু প্রচারিত হয়েছে, কিছুর কাজ ভবিষ্যতে হবে। টিভির টক-শো গুলোতেও দেখা যাচ্ছে মৌসুমীকে, সামাজিক সচেতনতামূলক কাজেও তিনি অগ্রগামী ভূমিকা পালন করছেন।

বিজ্ঞাপনের পাশাপাশি মৌসুমী কাজ করছেন নাটকেও। বিশেষ দিবসে বিভিন্ন নাটকে চোখে পড়ছে তার উপস্থিতি। কিছু নাটক প্রচারের অপেক্ষায় রয়েছে। নাটকের পাশাপাশি মৌসুমী তার প্রধান জায়গা, অর্থাৎ সিনেমায় সময় দিচ্ছেন যতোটুকু প্রয়োজন ততোটুকু। গতবছর ডিপজলের সঙ্গে ‘দুলাভাই জিন্দাবাদ’, এ বছর ওমর সানী ও শাকিবের সঙ্গে ‘আমি নেতা হব’ দিয়ে বড় পর্দায় হাজির হয়েছিলেন তিনি।

আগামী ৩০ মার্চ মুক্তি পেতে যাচ্ছে মুক্তিযুদ্ধভিত্তিক তার নতুন চলচ্চিত্র ‘পোস্টমাস্টার – ৭১’। সে ছবিতে তার বিপরীতে রয়েছেন অমিত হাসান, ফেরদৌস প্রমুখ। মুক্তির প্রতীক্ষায় রয়েছে এ, কে, সোহেলের ‘পবিত্র ভালোবাসা’, হাবিবুল ইসলাম হাবিবের ‘রাত্রির যাত্রী’ ইত্যাদি ছবি।

মহারাণী খ্যাত মৌসুমী বর্তমানে কয়েকটি ছবির কাজে ব্যস্ত রয়েছেন। ছবিগুলো হলো ইস্পাহানি আরিফ জাহানের ‘নায়ক’ ও উত্তম আকাশের ‘চিটাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’; মার্চ মাসেই কাজ শুরু হতে পারে ‘বাসর হবে মাটির ঘরে’ ছবির। সবমিলিয়ে সমসাময়িক অভিনেত্রীরা যেখানে ঘরে বসে অবসর সময় অতিবাহিত করছেন সেখানে এ প্রিয়দর্শিনী অভিনেত্রী জুনিয়র শিল্পী, কলাকুশলীদের সঙ্গে কাজ করে তাদের কাজের ক্ষেত্রকে সমৃদ্ধ করছেন। ঢাকাই চলচ্চিত্রের নতুন অভিনেত্রী, অভিনেতারা একবাক্যে স্বীকার করে নিয়েছেন মৌসুমী তাদের বড় বোনের স্নেহ দিয়ে পরামর্শ দিচ্ছেন, তার ব্যবহার ও ভালোবাসায় মুগ্ধ এ প্রজন্মের তারকারা।

কিছুদিন পূর্বে একটি পিকনিকে ঢাকাই ছবির এক নম্বর নায়ক শাকিব খান সবার সামনে জানালেন আরো অনেকের মতো তার জীবনের প্রথম ক্রাশের নাম ‘মৌসুমী’। নতুন যারা কাজ করতে আসছেন সবাই স্বপ্ন দেখেন মৌসুমীর সাথে কাজ করবেন বলে, মৌসুমীর ভক্তরাও অপেক্ষা করে কখন তাদের স্বপ্নকন্যার সান্নিধ্যে আসতে পারবেন।। মৌসুমী যেন আমাদের চলচ্চিত্রের এমন এক ফুল যার মৌসুম বারোমাস। তাঁর সুবাসেই মাতোয়ারা পুরো বাংলাদেশ।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।