বলিউড ভিত্তিক পরকীয়া সমগ্র

প্রেম নাকি স্থান, কাল, পাত্র মানে না। তাই বলে কি সংসারের বাঁধাও মানবে না? এই অভিনেতারা যেমন মানেননি। স্ত্রীর সাথে সংসার করেছেন, এর মাঝেই অন্য কোনো নারীর সাথে জড়িয়েছেন প্রেমের সম্পর্কে। সহজ ভাষায় যাকে পরকীয়া বলে। সেসব নিয়ে তাঁদের জীবনে অনেক জল ঘোলা হয়েছে, শান্তি নষ্ট হয়েছে।

  • অমিতাভ বচ্চন ও রেখা

তখন জয়া বচ্চন ও সন্তানদের নিয়ে অমিতাভের সুখের সংসার। সেই সময়ই বিগ ‘বি’র জীবনে আসেন রেখা। সিলসিলা, নামাক  হালাল, মিস্টার নটওয়ারলাল – এই জুটি এমন সব কালজয়ী সিনেমা উপহার দিয়েছিলেন বলিউড দর্শকদের। জয়া ব্যাপারটা ধরতেও পেরেছিলেন। ‘কুলি’ সিনেমার শ্যুটিং করতে গিয়ে ১৯৮২ সালের ২৬ জুলাই মারাত্মক ভাবে আহত হন অমিতাভ। প্রাণ যায় যায় অবস্থা, তাঁকে বাঁচাতে ৬০ ব্যাগ রক্ত দিতে হয়। কোমায় চলে গিয়েছিলেন, চার-পাঁচ মাস চেষ্টার পর তিনি স্বাভাবিক জীবনে ফেরেন। পুরোটা সময় তাঁর সাথে ছিলেন স্ত্রী জয়া। বচ্চন সাহেবও তাই এর পর স্ত্রী বাদে অন্য কোনো নারীর দিকে নজর দেননি।

  • অর্জুন কাপুর ও মালাইকা অরোরা খান

সালমান খানের বোন অর্পিতা খানের সাথে বছর দুয়েকের প্রেম ছিল অর্জুন কাপুরের। বনি কাপুরের ছেলে এখন বলিউডের প্রতিষ্ঠিত তারকা। যদিও, যখন ১৮ বছর বয়সে অর্পিতার সাথে পরিচয় হয় তখন ১৪০ কেজি ওজনের মোটাসোটা এক তরুণ ছিলেন তিনি। গুঞ্জন আছে পরে সালমানের ভাই আরবাজ খানের স্ত্রী মালাইকা অরোরা খানের সাথেও সম্পর্কে জড়িয়েছিলেন তিনি। কখনোই অবশ্য দু’জনের কেউ এই ব্যাপারে মুখ খোলেননি। অর্জুন সব সময়ই বলেছেন, অর্পিতার সাথেই ছিল তাঁর প্রথম ও শেষ ‘সিরিয়াস’ প্রেমের সম্পর্ক।

  • শত্রুঘ্ন সিনহা ও রিনা রয়

শত্রুঘ্ন সিনহা তাঁর স্ত্রী পুনম সিনহাকে বিয়ে করে ১৯৮২। এরপরও সহ অভিনেত্রী রিনা রয়ের সাথে তাঁর প্রেম ছিল আশির দশকে বলিউডের টক অব দ্য টাউন। শত্রুঘ্ন সিনহার আত্মজীবনী ‘অ্যানিথিং বাট খামোশ: দ্য শত্রুঘ্ন সিনহা বায়োগ্রাফি’তেও উঠে এসেছে রিনার সাথে তাঁর প্রেমের গল্প। আজো কোনো সাক্ষাৎকার দিতে গেলেই ওই ব্যাপারে প্রশ্ন শুনতে হয় সিনহা সাহেবকে। অবাক করার মত ব্যাপার হল রিনার সাথে শত্রুঘ্ন কন্যা সোনাক্ষী সিনহার চেহারারও মিল খুঁজে পায় ভারতীয় গণমাধ্যম।

  • গোবিন্দ ও রানী মুখার্জি

‘হাদ কার দি আপনে’ সিনেমার শুটিং চলছিল তখন। কেন্দ্রীয় চরিত্রে গোবিন্দ ও রানী মুখার্জি। সেখান থেকেই কালে দু’জনের রোম্যান্সের সূচনা হয়। সমস্যা ছিল একটাই, গোবিন্দ তখন বিবাহিত। মায়ের ইচ্ছায় আগেই তিনি বিয়ে করে ফেলেছেন সুনিতাকে। রানীর সাথে গোবিন্দর প্রেমের খবরটা জেনে গিয়েছিলেন সুনিতা। ক্ষেপে গিয়ে তিনে বিবাহ বিচ্ছেদেরও হুমকি দিয়ে বসেন। গোবিন্দ আর তাই ঝামেলায় যাননি। রানীর সাথে সম্পর্কের ইতি টেনে দিয়েছেন। রানী ২০১৫ সালের ২১ এপ্রিল বিয়ে করেন প্রযোজক আদিত্য চোপড়াকে।

  • সাইফ আলী খান ও রোজা ক্যাটালানো

সাইফের প্রথম স্ত্রী ও অভিনেত্রী অমৃতা ছিলেন তাঁর চেয়ে ১২ বছরের বড়। সম্পর্কের ইতি ঘটে এক পরকীয়ার জের ধরেই। ১৪ বছরের বৈবাহিক সম্পর্কে হঠাৎ করেই বিচ্ছেদ নেমে আসে যখন ছোটে নবাব সুইস মডেল রোজা ক্যাটালানোর প্রেমে পড়েন। ২০০৪ সালে সাইফ-অমৃতার বিবাহবিচ্ছেদ হয়। বলিউডের ইতিহাসে সেটা অন্যতম খরুচে বিবাহবিচ্ছেদ গুলোর একটি। যদিও, রোজার সাথেও সাইফের সম্পর্ক টিকেনি। পরে তিনি বিয়ে করেন আরেক অভিনেত্রী কারিনা কাপুরকে।

– টাইমস অব ইন্ডিয়া ও বলিউড বাবল অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।