টেলিভিশনে সফল বলিউড তারকাদের ‘অচেনা’ সহোদর

বলিউড এবং টিভি — পরস্পরে বেশ ভালো একটা যোগসাজশ আছে। অনেক বলিউড স্টার আছেন যাদের অভিষেক হয়েছে মূলত ছোট পর্দার মধ্য দিয়ে। আবার অনেক বড় পর্দার তারকাও সিলভার স্ক্রিন ছেড়ে থিতু হয়েছেন টিভির পর্দায়। অপর দিকে, এমন কিছু তারকা আছেন, যারা টিভি ও ফিল্ম দুটোই সামলে যাচ্ছেন সমান তালে।

এসব সেলিব্রিটির পরিবার থেকে কেউ কেউ নতুন করে অভিনয়ে নাম লেখানোর প্রয়াস চালিয়ে যাচ্ছেন। তো, ফ্যামিলির একজন সদস্য যখন বলিউডে আলাদা একটা জায়গা তৈরি করে নিয়েছে, তখন দেখা যায় অন্যরা নাম করছেন টিভিতে। চলুন এমন ১৪ জন বলিউড সেলিব্রিটির কথা জেনে নেওয়া যাক, যাদের ভাইবোন টিভিতে খ্যাতি পেয়েছেন।

  • কাজল–তানিশা মুখার্জি

কাজল বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী— নতুন করে বলার অপেক্ষা রাখে না। তার ছোট বোন তানিশাও একই পথে হাঁটার চেষ্টা করেছেন। কিন্তু তিনি বড় বোন কাজলের মতো সফল ক্যারিয়ার তৈরি করতে ব্যর্থ হন। তবে, বেশ ভালো নাম করেছেন টিভি রিয়েলিটি শো বিগ বসের সপ্তম আসরে।

  • শারমান জোশি–মানসী জোশি

শারমান জোশি ‘থ্রি ইডিয়টস’–এর মতো ছবিতে অভিনয় করেছেন, অপর দিকে বোন মানসী জোশি ‘ঢাই কিলো প্রেম’ সিরিয়ালে কাজ করছেন।

  • রনিত রায়–রোহিত রায়

রনিত টিভি এবং ফিল্ম দুটোতেই নিজের স্বতঃস্ফূর্ত উপস্থিতি জানান দিচ্ছেন। ‘কাবিল’ ও ‘উড়ান’–এর মতো বিখ্যাত ফিল্মে অভিনয় করেছেন। অন্যদিকে ভাই রোহিতকেও হৃত্বিকের ‘কাবিল’ ছবিতে দেখা গেছে। তিনি ‘রিসতে’ এবং ‘স্বাভিমান’ টিভি সিরিয়ালেও অভিনয় করেছেন।

  • আলোক নাথ–বিনীতা মালিক

সংস্কারি খ্যাত অভিনেতা অলোক নাথের ফিল্ম এবং টিভি সিরিয়াল দুটোতেই সমান পদচারণা আছে। বোন বিনীতা মালিককে দেখা গেছে ‘ইয়ে রিসতা ক্যা কেহলাতা হ্যায়’ নামক টিভি সিরিয়ালে।

  • তুষার কাপুর–একতা কাপুর

তুষার কাপুর— বলিউডের জনপ্রিয় অভিনেতা। বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন, উল্লেখযোগ্য ছবি— সেক্স কমেডি ‘ক্যায়া কুল হ্যায় হাম’ ও ‘গোলমাল সিরিজ’। আর, বোন একতা কাপুরকে নিয়ে নতুন করে কিছু না বললেও হবে। তাকে বলা হয় ‘কুইন অব টিভি’। ভারতীয় ছোট পর্দার জগতে সৃজনশীল পরিচালক হিসেবে তার নামটি স্মরণীয় হয়ে থাকবে। এছাড়া তিনি অসংখ্য টিভি শো প্রযোজনা করেছেন।

  • মেহের ভিজ–পিয়ুশ সাহদেব

‘বজরঙ্গি ভাইজান’র মুন্নিকে চিনেন নিশ্চয়ই। আর, মুন্নির মা হিসেবে যে মহিলা সবার নজর কেড়েছেন তিনিই এই মেহের ভিজ। অপর দিকে তার ভাই পিয়ুশ সাহদেব অভিনয় করেছেন ‘বেহাধ’ সিরিয়ালে।

  • জান্নাত যুবাইর রহমানি–আয়ান রহমানি

‘লাভ কা দ্য ইন্ড’-সহ অসংখ্য টিভি সিরিয়ালে কাজ করেছেন জান্নাত রহমানি। চাইল্ড আর্টিস্ট আয়ান রহমানি ‘পেশওয়া বাজিরাও’ সিরিয়ালে অভিনয়ের ঝলক দেখিয়েছেন।

  • ক্রুষ্ণা অভিষেক–আরতি

ক্রুষ্ণাকে টুকটাক ফিল্মে দেখা গেলেও তিনি মূলত একজন কমেডিয়ান। ‘কমেডি নাইটস বাঁচাও’ ‘দ্য ড্রামা কোম্পানি’-সহ আরও কয়েকটি কমেডি শো সঞ্চালনা করেছেন সাফল্যের সাথে। অমিতাভ বচ্চনের ‘বোল বচ্চনে’ও তিনি অভিনয় করেছেন। বোন আরতি টিভি সিরিজ ‘পরিচয়’-এ কাজ করেছেন।

  • ডেভিড ধাওয়ান–অনিল ধাওয়ান

অনিল ধাওয়ান ‘পেয়ার কা দারদ হ্যায় মিঠা মিঠা পেয়ারা পেয়ারা’র মতো বিখ্যাত সিরিয়ালে অভিনয় করেছেন। অন্যদিকে ভাই ডেভিড ধাওয়ান বলিউডের পরিচিত মুখ। হিন্দি সিনেমার অন্যতম সেরা পরিচালক হিসেবে সুনাম কুড়িয়েছেন।

  • অনুপম খের–রাজু খের

ছোট পর্দার জনপ্রিয় মুখ রাজু খের অসংখ্য টিভি শো তে কাজ করেছেন। উল্লেখযোগ্য— জনপ্রিয় কমেডি ধারাবাহিক ‘তারক মেহতা কা উল্টা চশমা’ ‘এক রাজা এক রানি’ ‘ইয়ে কাহা আগায়ে হাম’। তার ভাই অনুপম খেরকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার দরকার পড়ে না।

  • তনুশ্রী দত্ত–ইশিতা দত্ত

তনুশ্রী বলিডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী, অনেক ফিল্মে অভিনয় করলেও আপাতত সিনেমা থেকে দূরেই আছেন। বোন ইশিতা টিভিতে বেশ ভালো করছেন। ‘এক ঘর বানাউঙ্গা’ সিরিয়ালে দেখা গেছে তাকে।

  • অমৃতা রাও–প্রীতিকা রাও

লাস্যময়ী অভিনেত্রী অমৃতার বোন প্রীতিকা রাও ‘বে-ইন্তেহা’ এবং ‘লাভ কা হ্যায় ইন্তেজার’ সিরিয়ালে কাজ করেছেন। বাংলাদেশের চলচ্চিত্র নায়ক রিয়াজের সাথে প্রীতিকা ড্যানিশ কন্ডেন্স মিল্কের বিজ্ঞাপনেও অংশ নিয়েছিলেন।

  • গওহার খান–নিগার খান

নিগার খান কমেডি টিভি শো ‘সার্কাস– ২০-২০’ সহ অভিনয় করেছেন ‘বাল-বীর’ ‘কসম সে’ ‘তারক মেহতা কা উলটা চাশমা’তে। বোন গওহার খানের টিভি ও বলিউড দুটোতেই সরব উপস্থিতি আছে।

  • প্লাবিতা বরঠাকুর–পারিনীতা বরঠাকুর

প্লাবিতাকে বহুল আলোচিত ছবি ‘লিপস্টিক আন্ডার মাই বোরখা’ তে দেখা গেছে। আর, বোন পারিনীতা পরিবারিক ড্রামা সিরিজ ‘স্বরাগিণী’তে অভিনয় করেছেন।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।