টয়লেট টিস্যু দিয়ে বার্বি ডল!

বার্বি ডলের দুনিয়ার সর্বেসর্বা রাজা হলেন জিয়ান ইয়াং। ইন্টারনেটের কল্যানে, এখন তাঁর নাম আমরা কম বেশি সবাই জানি। তিনি হলেন পুরুষদের মধ্যে সবচেয়ে বড় বার্বি ডল সংগ্রাহক।

২০ বছরেরও বেশি সময় ধরে তিনি এই বার্বি সংগ্রহের পেছনের আছেন। এই সময়ে তাঁর খরচ হয়েছে প্রায় তিন লাখ পাউন্ড।

তিন হাজার রকরের প্রায় ১০ হাজার বার্বি আছে তাঁর সংগ্রহশালায়। তার এই বার্বিদের প্রতি ভালবাসার জন্ম হয় মাত্র ১৩ বছর বয়সে।

সেই ভালবাসা আছে আজো।  তাই তো তার বসার ঘরের তিনটি ওয়ালের দেওয়াল জুড়ে নয় কেবিনেটেরে শেলফে আছে শুধু বার্বি আর বার্বি। গ্রেস কোরি, বার্বা স্ট্রেইস্যান্ড, ও এলিজাবেথ টেয়লরের মত দুর্লভ কালেকশনও তার আছে।

মাঝে মধ্যে ৩৭ বছর বয়সী জিয়ানের প্রেমিকা মাঝে মধ্যে ভাবেন, বার্বি না প্রেমিকা – কাকে বেশি ভালবাসেন জিয়ান? – এই প্রশ্নে বরাবরই জয়ী হয় বার্বিরা।

এবার সেই প্রেমিকা তাঁর সঙ্গীর আরেকটা গুনের কথা জানালেন।  ইন্সটাগ্রামে ছবি পোস্ট করে তিনি জানান, কোন ভিনদেশে বেড়াতে গেলেও সাথে বার্বি নিয়ে যান জিয়ান। আর তাদের পোশাক থাকে ওই দেশের সংস্কৃতির আদলে। আর সেই পোশাক কি দিয়ে বানানো হয় জানেন? কিছু না, স্রেফ টয়লেট টিস্যু দিয়ে!

– বোরড পান্ডা ও ডেইলি মেইল অবলম্বনে

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।