স্বপ্নীল আয়ুষ্মানের স্বপ্নদৌড়

আয়ুষ্মান খোড়ানা মানেই যেন কনটেন্টের জয়গান, সঙ্গে দুরন্ত অভিনয়। ক্যারিয়ারে মুভি করেছেন হাতেগোনা, প্রতিটিই একটি অপরটির চেয়ে আলাদা। সম্প্রতি মুক্তি পাওয়া ড্রিমগার্লও ব্যতিক্রম নয়। এই মুভির মাধ্যমে টানা ছয়টি হিট উপহার দিলেন তিনি। নিঃসন্দেহে ড্রিম রান! স্বপ্নীল আয়ুষ্মানের সেই স্বপ্নযাত্রায় দর্শক পেয়েছে এমন সব মুভি, যেগুলো সিনেপ্রমী হয়েও না দেখাটা চূড়ান্ত বোকামো!

  • ভিকি ডোনার

বড়পর্দায় প্রথম কাজ। প্রথম ছবিতেই ছক্কা! দুর্দান্ত স্ক্রিপ্টের সাহসী চিত্রায়ন করেছেন ভিকি চরিত্রে। গল্পটা কী নিয়ে, তাই তো? ভিকি ইজ অ্যা স্পার্ম ডোনার! এমন এক ছবিতে অভিনয় করবেন আর পুরস্কার পাবেন না তা কি করে হয়! সেরা নবাগতের সম্মানসমেত ঠিকই বাগিয়েছেন বেশ কয়েকটি পুরস্কার।

  • দাম লাগা কে হাইশা

প্রেম নামের এক যুবকের বিয়ে হয় তার সাইজের দ্বিগুণ এক মেয়ের সঙ্গে! এত মোটা মেয়েকে নিয়ে সংসার করা যায় নাকি! কিন্তু, তার নামই যে প্রেম। ধীরে ধীরে স্ত্রীর প্রেমে মশগুল হয় সে। বুঝতে পারে, ভালবাসার কাছে সব তুচ্ছ। ভিন্নধর্মী কনটেন্টের এই সিনেমাটিও দর্শক সমালোচক সকলের মন জয় করে নেয়।

  • বেরেলি কি বারফি

বলিউডের এই সময়ের আরো একজন চমৎকার অভিনেতা রাজকুমার রাও ও গ্ল্যামারাস হিরোইন কৃতি শ্যাননকে নিয়ে সুন্দর একটি কাজ উপহার দেন আয়ুষ্মান খুরানা। রোমান্স কমেডির কম্বিনেশনে সিনেমাটি দারুণ প্রশংসিত হয় দর্শক মহলে।

  • শুভ মঙ্গল সাবধান

দম লাগাকে হাইস্যার পর ভূমি পেড়নেকারের সাথে আবারো জুটি বাঁধেন এই সিনেমায়। বরাবরের মতোই গল্পের ভিন্নতা, অভিনয় আর সামাজিক মেসেজে বলিউডে ২০১৭ সালের অন্যতম সেরা সংযোজন শুভ মঙ্গল সাবধান। শারীরিকভাবে দুর্বল এক যুবকের বিয়ের পিঁড়িতে বসতে না চাওয়া নিয়ে এগিয়েছে কাহিনী!

  • বাধাই হো

বাধাই হো মানে শুভকামনা। কমেডির মাধ্যমে সোশ্যালিজমের নামে ট্যাবু আর ডাবল স্ট্যান্ডার্ড মানসিকতাকে আঙ্গুল দিয়ে দেখানো হয়েছে সিনেমায়। বৃদ্ধ বয়সে কেউ যখন প্রেগন্যান্ট হয় তখন সমাজের রিয়্যাকশন আর কথিত মানসম্মানের বিরুদ্ধে গিয়েই ছবির গল্প। দারুণ সব ব্যঙ্গাত্নক সংলাপ ছিল এই ছবির প্রাণ।

  • আর্টিকেল ফিফটিন

চলতি বছর মুক্তি পায় ক্রাইম ড্রামা চলচ্চিত্রটি। ভারতীয় সংবিধানের ১৫ নম্বর ধারাকে তুলে ধরা হয়েছে এতে। পুলিশ চরিত্রে প্রথমবার অভিনয় করেন আয়ুষ্মান খুরানা। বাস্তব ঘটনা অবলম্বনে ছবিটি নির্মিত হয়েছে।

  • আন্ধাধুন

বলিউডে ২০১৮ সালের অন্যতম আলোচিত ও ব্যবসাসফল ছবি এটি। রুদ্ধশ্বাস থ্রিলারের অনন্য মঞ্চায়ন। রটেন টম্যাটোজে ১০০ তে ১০০ পাওয়া ব্ল্যাক ক্রাইম থ্রিলার জনরার সিনেমায় অভিনেত্রী টাবু আর আয়ুষ্মানের অসাধারণ অভিনয়ে প্রাণ এনেছে ব্যাকগ্রাউন্ড মিউজিক। থ্রিলারপ্রেমীদের জন্য মাস্টওয়াচ মুভি আন্ধাধুন।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।