অপূর্ব অভিনীত প্রিয় পাঁচ 

লম্বা সময় ধরে নাটকের দুনিয়ার অবিচ্ছেদ্য অংশ অপূর্ব। কালের ধারায় একটু একটু করে করেছেন নিজেকে সমৃদ্ধ। কিছু ভুল থাকলেও, তার অভিনীত ভাল নাটকের সংখ্যা নেহায়েৎ কম নয়।

  • মার্চ মাসে শ্যুটিং (২০১৭)

বানিজ্যিক ছবির ব্যস্ত নায়ক নিজের হাতেখড়ি হওয়া গুরুর আর্টফিল্ম করছেন। শ্যুটিং স্পটে চরিত্রের মত করে সেজে যাচ্ছিলেন পথে পানির পিপাসার জন্য গেলে এক বৃদ্ধ নারী তাঁকে সজোড়ে থাপ্পড় মারেন, কারণ কী! বেরিয়ে আসে মুক্তিযুদ্ধের অতীত, অবিকল তাঁর মত দেখতে ছিলেন ওই বৃদ্ধার ছেলে! তারপর!

আয়নাবাজি অরিজিনাল সিরিজের অমিতাভ রেজার ‘মার্চ মাসে শ্যুটিং’-এর অপূর্বের চরিত্রটি এমনি। একই নাটকে দুটি ভিন্ন চরিত্রে অভিনয় করে প্রশংসা পাওয়া বেশ কঠিন ব্যাপার, নির্মাতার গুণ আর নিজের সদিচ্ছায় অপূর্ব তা করে দেখিয়েছেন। এই নাটকে আরো সহশিল্পী ছিলেন নাবিলা ও গাজী রাকায়েত।

  • এক্স ফ্যাক্টর সিরিজ (২০০৭)

অপূর্বের প্রথম দিককার নাটক, প্লে বয় চরিত্রে অভিনয় করে দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছিলেন। বিশেষ করে ‘তোর জন্য আমি বন্য’ গানে প্রোপোজ করার দৃশ্য তরুণ দর্শকদের ভীষণ পছন্দের। প্রথম কিস্তির জনপ্রিয়তার পর দুই বছর বাদেই দ্বিতীয় কিস্তি বের হয়।

তার অনেক বছর পর তৃতীয়বার আসে এই সিরিজ, তবে প্রথম দু’বারের মত অত আলোচিত হয়নি। শিহাব শাহীনের পরিচালনায় এই সিরিজে অপূর্বের নিয়মিত সহশিল্পী ছিলেন ইরেশ যাকের। এছাড়া ছিলেন মিথিলা, মোনালিসা, প্রভা, জেনি, মিলি ও মম।

  • ইন এ রিলেশনশিপ (২০১৪)

ফেসবুকে অদেখা অচেনা মানুষের জন্য ভালোবাসার হাহাকার নিয়ে মিজানুর রহমান আরিয়ানের নাটক ‘ইন এ রিলেশনশিপ’।দর্শকপ্রিয় জুটি আরিয়ান-অপূর্বর শুভ সূচনা হয়েছিল এই জনপ্রিয় নাটকের মাধ্যমে।

  • শেষ প্রান্তে (২০০৬)

ভালোবাসার মাঝে মিথ্যে আসলে সেটা একদিন প্রকাশ পায় কিন্তু সে ভালোবাসা কি থাকে! চয়নিকা চৌধুরীর পরিচালনায় অপূর্বের ক্যারিয়ারের একেবারেই প্রথমদিকের এই নাটক দর্শকেরা খুবই পছন্দ করেছিল। ‘শেষ প্রান্তে’ প্রচারের পরই অপূর্বের পরিচিতি বাড়ে বেশি, বিপরীতে ছিলেন তিশা। পরবর্তীতে চয়নিকার রেকর্ড সংখ্যক নাটকে অভিনয় করে অপূর্ব।

  • বড় ছেলে (২০১৭)

আজকের অপূর্বর অবস্থানের পিছনে এই টেলিফিল্মের ভূমিকা সবচেয়ে বেশি। মধ্যবিত্ত পরিবারের এক বেকার বড় ছেলের জীবন যন্ত্রনা নিয়ে নির্মিত এই নাটকের নির্মাতা মিজানুর রহমান আরিয়ান।

স্পেশাল মেনশন

  • রমিজের আয়না

শিহাব শাহিনের সাথে অপূর্বের রসায়ম সব সময়ই চমৎকার,তবে এর সূচনাটা এই ধারাবাহিক নাটকের মাধ্যমে। মূখ্য ভূমিকায় না থেকেও আরেকজন অভিনেতার ছেড়ে দেয়া চরিত্রটি করে অপূর্বই বেশি জনপ্রিয়তা পেয়েছিলেন এই ধারাবাহিকে।

এছাড়া অপূর্বর আরো কিছু নাটকের কথা উল্লেখ না করলেই নয়। এর মধ্যে আছে – আপনার অনুভূতি কি?, ব্যাচ ২৭ সিরিজ, সেই ছেলেটা, ফ্যান পেজ, মিস রবিবার, লাইফ ইন্সুরেন্স, বিনি সুতোর টান, কথা ছিল অন্যরকম, হিপোক্র্যাট, সে ভালোবেসেছিল।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।