বিস্ময়ে পরিপূর্ণ একটি প্যাকেজ

অভিনয়, সৌন্দর্য, কিংবা স্টারডাম – আলিয়া ভাট সব সময়ই আমাদের বিমোহিত করে থাকেন। এই বলিউড সুন্দরী একজন বৈচিত্র্যময় ব্যক্তিত্বও বটে। অভিনয়ের বাইরে তার ছবি আঁকার প্রতি আর গান গাওয়ার প্রতি রয়েছে ব্যাপক আগ্রহ। ‘উড়তা পাঞ্জাব’ চলচ্চিত্রে তাঁর অসামান্য অভিনয় তাকে এনে দেয় ব্যাপক জনপ্রিয়তা।

পৃথিবীজুড়ে কোটি কোটি ভক্ত আছে তাঁর। তারপরও আলিয়ার জীবনের অজানা দিকগুলোর ব্যাপারে খুব কম মানুষই জানেন। সেসব নিয়েই আমাদের আজকের এই আয়োজন।

  • ৪০০ তরুণীর সাথে অডিশন

বাবা মহেশ ভাটের মত নামী বলিউড পরিচালক হওয়া সত্ত্বেও নিজের চেষ্টায় নিজের ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নেন আলিয়া ভাট। ‘স্টুডেন্ট ইব দ্য ইয়ার’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি অডিশন দিয়েছেন ৪০০ তরুণীর সাথে ও নির্বাচিত হন ‘শানায়া’ চরিত্রের জন্য।

  • মোটা থেকে চিকন হওয়ার অনন্য লড়াই

প্রথম সিনেমা ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এ আলিয়াকে টু পিস বিকিনিতে দেখেছিল দর্শক। কিন্তু এই আলিয়া যে আগে স্থূলকায় ছিলেন, তা আমাদের অনেকেরই অজানা। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর শানায়া চরিত্রের জন্য তিন মাসে ১৬ কেজি ওজন কমিয়েছিলেন তিনি।

  • তাঁর প্রথম সিনেমা ‘সংঘর্ষ’

আলিয়া ভাটের প্রথম চলচ্চিত্র ছিল ‘সংঘর্ষ’। প্রীতি জিনতার ছোটবেলার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। বিষয়টি অধিকাংশের কাছেই অজানা।

  • তিনি একজন চিত্রশিল্পীও বটে

এই অভিনেত্রী আসলে বিস্ময়ে পরিপূর্ণ একটি প্যাকেজ। তাঁর ছবি আঁকার দক্ষতার কথাও অনেকের অজানা।এই অভিনেত্রী চারকোল পেইন্টিংয়ে সিদ্ধহস্ত।

  • শুধু অভিনেত্রী নন, তিনি একজন গায়িকাও

বলিউডে তাকে প্রথম নিজ গলায় গান গাইতে দেখা যায় ‘হাইওয়ে’ চলচ্চিত্রে।এরপর দর্শকেরা তাকে ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’ চলচ্চিত্রেও প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে পেয়েছিল।

  • তাঁর ফুফাতো ভাই ইমরান হাশমি

এটা অনেকের কাছে বিস্ময়কর লাগলেও সত্যি যে আরেক বলিউড তারকা ‘সিরিয়াল কিসার’ খ্যাত ইমরান হাশমি আর আলিয়া ভাট মামাতো-ফুফাতো ভাইবোন।

তিনি পেটার সক্রিয় সদস্য

এই অভিনেত্রী পেটা’র(পিপল ফর দ্য এথনিকাল ট্রিটমেন্ট অব এনিম্যালস) সক্রিয় সদস্য। তাঁকে নিঃসঙ্গ প্রাণীদের পাশে দাঁড়ানোর জন্য বানানো একটি বিজ্ঞাপনচিত্রেও দেখা গিয়েছিল।

  • তিনি পুরুষদের পারফিউম ব্যবহার করেন

শুনতে অদ্ভুত লাগলেও এটা পুরোপুরিভাবে সত্য। বলিউড এই অভিনেত্রীর দুনিয়ার সেরা উইমেন্স পারফিউম ব্যবহার করার সামর্থ্য থাকলেও তিনি ব্যবহার করেন মেন্স পারফিউম।

– এন্টারটেলস অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।