হাগম্যান: এক মিনিটে ৭৯ জনের সাথে কোলাকুলি!

পৃথিবীতে যে কত অদ্ভুত, কত বিচিত্র ব্যাপারের বিশ্ব রেকর্ড হতে পারে তা বলে শেষ করা যাবে না। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড ঘাটলেই ভুতুড়ে সব রেকর্ডের নজীর পাওয়া যায়।

একটা উদাহরণ দেওয়া যাক। ২০১৬ সালে ভারতের হায়দারাবাদের বাসিন্দা কৃষ্ণ কুমার এক মিনিটে ৭৯ জনকে জড়িয়ে ধরেন। এটাই এক মিনিটে সবচেয়ে বেশি কোলাকুলির নজীর। ব্যস, তাঁর নাম উঠে যায় গিনেস বুকে।

কৃষ্ণ’র চ্যালেঞ্জ ছিল তিনি ৮৮ জনের সাথে কোলাকুলি করতে পারবেন। একটা ক্লাসরুমে, ৮৮ জন শিক্ষার্থী তাই প্রস্তুতও ছিলেন। তবে, ৭৯-এ গিয়ে থামে তাঁর দৌঁড়।

লাইন করে প্রত্যেকে একে একে এসে তাঁর সাথে কোলাকুলি করে যান। শেষে তিনি তিন জন শিশুকে এক সাথে জড়িয়ে ধরতে গিয়েছিলেন। এর আগেই অবশ্য এক মিনিট শেষ হয়ে যায়। ভারতীয় গণমাধ্যম তাঁর নাম দেয় ‘হাগম্যান’!

এর আগে এই রেকর্ডের মালিত ছিলেন অস্ট্রেলিয়ার ক্যারি বিকমোর। তিনি এক মিনিটে ৭৭ জনকে জরিয়ে ধরেছিলেন। ভাগ্যিস অলিম্পিকে এই কোলাকুলির ইভেন্টটা নেই, থাকলে না জানি কি হতে!

– ইন্ডিয়ান এক্সপ্রেস অবলম্বনে

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।