নায়িকাদের সেকেন্ড ইনিংস: বলিউডে প্রত্যাবর্তনের হাওয়া

বছরটাকে চাইলে বলিউডের নায়িকাদের প্রত্যাবর্তনের বছর বসে চালিয়ে দেওয়া যায়। এক গাদা কিংবদন্তিতুল্য অভিনেত্রী এই বছরে বড় পর্দায় ফিরেছেন, কিংবা ফেরার অপেক্ষায় আছেন। যারা ফিরেছেন তাঁদের পারফরম্যান্স মুগ্ধ করেছে দর্শকরা। আর ফিরে আসার অপেক্ষায় থাকাদের জন্য মুখিয়ে আছেন সবাই। তেমনই কিছু তারকাদের নিয়ে আমাদের এবারের আয়োজন।

  • কারিনা কাপুর খান

২০১৬ সালে মা হন কারিনা। সেই সময় থেকে কিছু সময়ের জন্য তিনি ছিলেন ছুটিতে। এবছর ছুটি শেষে মুক্তি পেয়েছে তাঁর অভিনিত ‘ভিরে দি ওয়েডিং’। ভিন্ন ধারার নারী নির্ভর এই সিনেমায় ‘কালিন্দি পুরি’ নামক চরিত্রটি করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। এর আগে তাঁর সর্বশেষ সিনেমা ছিল ২০১৬ সালের ‘কি অ্যান্ড কা’।

  • রানী মুখার্জি

শুধু কারিনাই নন, মা হওয়ার পর এবছরই প্রথমবারের মত পর্দায় হাজির হলেন রানী মুখার্জি। ‘হিচকি’ সিনেমায় শারীরিক অক্ষমতা সত্ত্বেও শিক্ষক বনে যাওয়ার অসামান্য গল্পে কাজ করে বাজিমাৎ করেছেন তিনি। সর্বশেষ ২০১৪ সালে ‘মারদানি’ সিনেমায় দেখা যায় তাঁকে।

  • মাধুরী দিক্ষিত

নব্বইয়ের ড্রিমগার্ল মাধুরী এখন নানারকম রিয়েলিটি শো-তে বিচারকের ভূমিকায় কাজ করতে ব্যস্ত। সর্বশেষ ২০১৪ সালে তিনি ‘গুলাব গ্যাঙ’ সিনেমায় কাজ করেছিলেন। সেই অপেক্ষার অবসান হতে চলেছে এই বছর। মারাঠি সিনেমা ‘বাকেট লিস্ট’-এ তাঁকে দেখা গেছে। এছাড়া ধামাল ফ্র্যাঞ্চাইজির ‘টোটাল ধামাল’ সিনেমায় মাধুরী কাজ করবেন অজয় দেবগনের সাথে। সাথে আছেন অনিল কাপুর।

  • কাজল

সেই ২০১০ সালের পর থেকেই কাজল বলিউডে অনিয়মিত। ২০১৫ সালে সর্বশেষ শাহরুখ খানের সাথে জুটি বেঁধে করেন ‘দিলওয়ালে’। ২০১৭ সালে তাকে তামিল সিনেমা ‘ভিআইপি টু’-তে প্রতিভাবান ধানুশের সাথে কাজ করতে দেখা যায়। এই বছর তিনি বলিউডে ফিরছেন। সিনেমাটি হল প্রদীপ সরকারের ‘হেলিকপ্টার এলা’। সিনেমায় গায়িকা হওয়ার স্বপ্ন দেখা এক সিঙ্গেল মাদারের চরিত্রে দেখা যাবে তাঁকে। তার ছেলের চরিত্রটি করবেন পশ্চিমবঙ্গের ঋদ্ধি সেন। ঋদ্ধি এর আগে পরমব্রত’র সাথে ফেলুদায় তোপশে চরিত্রটি করেছিলেন।

  • প্রীতি জিনতা

ব্যবসা, সংসার আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) – সব কিছু নিয়ে প্রীতি এতটাই ব্যস্ত ছিলেন যে বলিউড একরকম ছেড়েই দিয়েছিলেন। তবে, ভক্তদের জন্য সুসংবাদ হল দীর্ঘকাল পর আবারো তিনি ফিরছেন রুপালি জগতে। তাঁকে সানি দেওলের সিনেমা ‘ভাইয়াজি সুপারহিট’ সিনেমায় দেখা যাচ্ছে সানি দেওল, শ্রেয়াস তালপাড়ে, আমিশা প্যাটেল ও আরশাদ ওয়ার্সির সাথে। সর্বশেষ এই অভিনেত্রী ‘ইশক ইন প্যারিস’ সিনেমায় কাজ করেন। ২০১৩ সালের সিনেমা ‘রেস ২’-এর পর এই সিনেমা দিয়ে ফিরছেন আমিশা প্যাটেলও।

– দেশিমার্টিনি অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।