৫১৪ বল কিংবা ১২৫ দিন পর

ইংল্যান্ডের এজবাস্টনের মাঠ। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল। বাংলাদেশের ২৬৪ রানের জবাবে ব্যাট করছে ভারত। ১৫ তম ওভারের চতুর্থ বলে মোসাদ্দেক হোসেন সৈকতের ক্যাচে পরিণত করে ওপেনার শিখর ধাওয়ানকে সাজঘরে ফেরান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

সীমিত ওভারের ক্রিকেটে সেটাই ছিল বাংলাদেশের শেষ সাফল্য। এরপর কেটে গেছে চার মাস তিন দিন। দিনের হিসেবে ১২৫ দিন। এই সময়ের মধ্যে রঙিণ পোশাকে আর কোনো উইকেটের দেখা পায়নি বাংলাদেশের বোলিং লাইন আপ।

সেই উইকেট-খরার অবসান ঘটলো বুধবার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে অপেক্ষার অবসান ঘটলো। ওভারের হিসেবে মাঝের সময়টা ৮৫.৪ ওভার, বলের হিসেবে ৫১৪ বল।

চ্যাম্পিয়ন্স ট্রফির ওই সেমিফাইনালে শেষ ২৫.৩ বল উইকেটশুণ্য ছিল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে কোনো উইকেটই ফেলতে পারেনি বাংলাদেশ। ফলে, উইকেটশূণ্য থাকতে হয় ৪২.৫ ওভার।

আজ বুধবার আরো ১৭.২ ওভার অপেক্ষার পর দেখা মিললো উইকেটের। বোল্যান্ড পার্কে স্বাগতিকদের ৯০ রানের মাথায় ৪৬ রান করা কুইন্টন ডি কককে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন বাঁ-হাতি স্পিনার সাকিব আল হাসান।

পরিসংখ্যান – মো: রিয়াজুল ইসলাম

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।