২০১৮ সাল: একগাদা চমক নিয়ে অপেক্ষায় বলিউড

কেমন হবে বলিউডের নতুন বছর? কি নতুন বিস্ময় নিয়ে অপেক্ষা করছে বলিউডের ২০১৮ সাল? সকল হিসাব নিকাশ বলছে, বছরটা যাচ্ছে খানদের অনুকূলেই। তিনজনেরই বড় কিছু সিনেমা মুক্তি পাবে এ বছর। এছাড়া পিছিয়ে থাকছেন না তরুণ দুই নায়ক রণবীর কাপুর ও রণবীর সিং। সঞ্জয় দত্তর বায়োপিক, পদ্মাবতী ও সিম্বা সিনেমাগুলোর জন্য অপেক্ষার প্রহর যেন শেষই হচ্ছে না দর্শকদের।

আসছে বছরে কিছু সিনেমা নতুন ইতিহাস গড়তে পারে। ফলে, ভেঙে যেতে পারে আগের সকল রেকর্ড। সম্ভাবনাময় এমন কিছু সিনেমা নিয়ে আমাদের এই আয়োজন।

ঠাগস অব হিন্দুস্তান

কেবল আমির খান নিজেই হারাতে পারেন আমির খানকে। তার শেষ কয়েকটি সিনেমা – ধুম থ্রি, দাঙ্গাল, পিকে, কিংবা সিক্রেট সুপারস্টার সেটাই প্রমাণ করে। ঠাগস অব হিন্দুস্তানেও নতুন কিছু করবেন আমির। ধুম থ্রির পরিচালক বিজয় কৃষ্ণ’র এই সিনেমাটিও হতে যাচ্ছে অ্যাকশন-অ্যাডভেঞ্চার ভিত্তিক।

শাহরুখের সিনেমা

২০১৭ সালটা শাহরুখ খানের জন্য ছিল মিশ্র অনুভূতির। এই বছরে তার রঈস যেমন ব্যবসায়িক ভাবে সফল হয়েছে, আবার জাব হ্যারি মেট স্যাজাল হয়েছে চূড়ান্ত ফ্লপ। তানু ওয়েডস মানুর পরিচালকা আনন্দ লাল রায়ের সিনেমায় ২০১৮ সালে শাহরুখ খানের সাথে জুটি বাঁধবেন আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ। খুব উঁচু মানের প্রযুক্তির দেখা মিলবে এই সিনেমায়। ধারণা করা হচ্ছে, সিনেমাটি শাহরুখকে তো বটেই বলিউডকেও আরো এক ধাপ ওপরে নিয়ে যাবে। সিনেমায় শাহরুখের চরিত্রটি এক বামুনের, এমন কাজ বলিউডে আগে কেউ কখনো করেননি।

রেস থ্রি

সালমান খানের বক্স অফিস ভাগ্য বরাবরই ভাল। তার বাজে সিনেমাও কমপক্ষে ১০০ কোটির রুপির মত ব্যবসা করতে পারে। আর রেস থ্রিতে এবার সাল্লু ভাইয়ের কারিশমা যোগ হওয়াও বড় কোনো ধামাকাই আসতে যাচ্ছে। আগের দুটো সিনেমাকে হিট করেছিলেন সাইফ আলি খান। এবার লখনৌর নবাবের চেয়েও বড় খান সালমানের পরশে আকাশ ছোঁয়ার অপেক্ষায় আছে রেস সিরিজ।

পদ্মাবতী

এটাই ২০১৭ সালের সবচেয়ে আলোচিত সিনেমা হতে পারতো। সঞ্জয় লীলা বনসালির সিনেমাটি এক ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা থঅকলেও পিছিয়ে দেওয়া হয়েছে। মুক্তি পাবে ২০১৮ সালে। পৃথিবীব্যাপী আলোচিত হয়েছে এই সিনেমার ট্রেইলাম। সাথে যোগ হয়েছে নানা রকম বিতর্ক ও আলোচনা-সমালোচনা। মুক্তি পাওয়ার পর সিনেমাটা ব্লকবাস্টার হিট হলে অবাক হওয়ার কিছু নেই তাই।

রোবট ২.০

রোবটের প্রথম সিনেমায় একাই বাজিমাৎ করেছিলেন সুপারস্টার রজনীকান্ত। সিনেমাটি আয় করেছিল সাড়ে চারশ কোটি ভারতীয় রুপি। আর সেটা ছিল ভারতের ইতিহাসে সবচেয়ে খরচ করে বানানো সিনেমা। রোবটের দ্বিতীয় সিনেমা রোবট ২.০-তে যোগ হতে যাচ্ছেন অক্ষয় কুমার, রজনীকান্ত তো আছেনই। তাহলে বুঝে নিন, কত বড় সিনেমা মুক্তি পেতে যাচ্ছে!

– দেশিমার্টিনি.কম অবলম্বনে

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।