২০১৭ সালের সেরা পাঁচ নাট্য অভিনেত্রী

টেলিভিশন চ্যানেল গুলোর বছরজুড়েই অন্যতম প্রধান আকর্ষণ থাকে নাটক। বিভিন্ন উৎসবে সেই আমেজ যেন আরো বেড়ে যায়। বছরভর নাট্যঙ্গনে অভিনয় করে আলোচিত হয় টিভি অভিনয়শিল্পী। ভাল কাজ করে হয়ে উঠেন দর্শকপ্রিয়। এবারে যেমন ভাল কাজের পরিমানও ছিল বেশি। সেই ভালদের মধ্যে সেরা নাট্য অভিনেত্রীদের নিয়ে আমাদের এই আয়োজন।

মেহজাবিন চৌধুরী

টিভি নাটকে এই বছর নিজেকে দারুণ ভাবে জনপ্রিয় করেছেন মেহজাবিন। শুধু সৌন্দর্যেই নয়, অভিনয়েও উন্নতি বেশ লক্ষনীয়।এই বছরের সবচেয়ে জনপ্রিয় নাটক ‘বড় ছেলে’ তে অভিনয় করে অভূতপূর্ব সাড়া পেয়েছেন। এছাড়া ‘হঠাৎ নীরার জন্য’ নাটকটিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। নাট্যভিনেত্রীর মধ্যে নিজেকে নিয়ে এসেছেন শীর্ষস্থানে। এই বছর তাঁর প্রচারিত উল্লেখযোগ্য নাটকের মধ্যে ব্যাচ ২৭ লাস্ট পেইজ, গল্পটা তোমারই,ছেলেটা অবন্তীকে ভালোবেসেছিল, মেয়েটির হাতে জাদুর প্রদীপ, পরিনতি, কেউ জানে না, পেস মেকার, ক্যামেলিয়া অন্যতম।

নুসরাত ইমরোজ তিশা

নাট্যজগতে প্রায় অর্ধযুগ ধরেই একক রাজত্ব করছেন তিশা। বলতে গেলে, এক সময় নিজের সাথে নিজে প্রতিযোগিতা করেছেন। এই বছর একের পর এক দারুণ কাজ করে নিজেকে ভেঙেছেন। অভিনেত্রী হিসেবে বরাবরই তিনি স্বত:স্ফূর্ত। এই বছর তাঁর অভিনীত ‘বুকের ভিতর কিছু পাথর থাকা ভালো’ বেশ প্রশংসিত হয়েছে। এছাড়া ‘মায়া ও মমতার গল্প’ ও ‘প্রিয় নিতু’ বেশ আলোচিত হয়েছে। এই বছর প্রচারিত তাঁর উল্লেখযোগ্য নাটকের মধ্যে পথের মাঝের গল্প, শুনতে কি পাও, ছেলেটা কিন্তু ভালো ছিল, শৈন প্রু, রাঁধুনী অন্যতম। নাটকের বাইরে চলচ্চিত্রেও ছিলেন সমুজ্জ্বল, মুক্তি পেয়েছে ডুব ও হালদা নামে দু’টি সিনেমা।

রাফিয়াথ রশিদ মিথিলা

নাট্যঙ্গনে দিন দিন নিজেকে আরো জনপ্রিয় করে তুলছেন মিথিলা। অন্যান্য বছর গুলিতে বেছে বেছে নাটক করলেও এই বছর বেশ ব্যস্ত থেকেছেন। ব্যক্তিগত সম্পর্কের বিচ্ছেদের কারণেও আলোচিত ছিলেন। বছরভর তাঁর অভিনীত প্রায় সব নাটকই কম বেশি আলোচিত হয়েছে, এর মধ্যে আমার গল্পে তুমি, পাঞ্চ ক্লিপ, ডিভোর্স, ব্যাচ ২৭ সিরিজ, ক্যামেলিয়া, অ্যান্টি ক্লক, ঠিকানা, চিরকুটের শব্দ অন্যতম। এছাড়া হাবিব ওয়াহিদের মিউজিক ভিডিও ‘ঘুম’ এ মডেল হয়ে বেশ আলোচিত হয়েছেন।

জাকিয়া বারী মম

বেশ কয়েক বছর ধরে নাট্যজগতে নিয়মিত মুখ জাকিয়া বারী মম। গত বছরের সাফল্যের রেশে এই বছরেও অসংখ্য নাটকে অভিনয় করেছেন। তবে চলচ্চিত্রে ব্যস্ত থাকায় নাটকে কিছুটা কম দেখা গেছে তাঁকে। এই বছর তাঁর প্রচারিত নাটক সমূহের মধ্যে শেষ টা একটু অন্যরকম, ম্যানিকুইন মুমু, সোলমেইট, ক্যাফে ৯৯৯, মেঘের পর, পেনফ্রেন্ড, ফরএভার, ভাঙন অন্যতম।

অপর্ণা ঘোষ

অভিনেত্রী হিসেবে নিজেকে দিন দিন আরো পরিনত করছেন অপর্ণা ঘোষ।জনপ্রিয়তা বেড়েছে বেশ। নাট্যঙ্গনে বর্তমানে বেশ নিয়মিত দেখা যাচ্ছে তাকে। এই বছর তাঁর অভিনীত ‘আমরা ফিরবো কবে’ ও ‘দ্য জেন্টলম্যান’ বেশ আলোচিত ও প্রশংসিত হয়েছে। এছাড়া এই বছর প্রচারিত নাটকের মধ্যে অ্যাওয়ার্ড নাইট, ছেলেটা ভীষন কেয়ারলেস ছিল, চার সপ্তাহ, পেস মেকার, ব্যাচ ২৭ অন্যতম। নাটকের পাশাপাশি চলচ্চিত্র ‘ভুবন মাঝি’ তে অভিনয় করে প্রশংসিত হয়েছেন।

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।