মেক আমেরিকা রক এগেইন!

আপনি যদি ভেবে থাকেন, টেলিভিশন সেলিব্রিটি থেকে আমেরিকান রাষ্ট্রপতি বনে যাওয়া শেষ ব্যক্তি হলেন ডোনাল্ড ট্রাম্পা, তাহলে আপনি ভুল ভাবছেন। আরেকবার ভাবুন। ২০২০ সালে আমেরিকার রাষ্ট্রপতি কে হবে বলে মনে করছেন?

ভেবে কিছু পেলেন? তিনি আর কেউ নন, তিনি হলেন পিপল ম্যাগাজিনের দৃষ্টিতে ২০১৬ সালের সবচেয়ে আবেদনময়ী পুরুষ। হ্যা, ঠিকই ধরেছেন। তিনি হলেন – দ্য রক নামে পরিচিত ডোয়াইন জনসন।

কেন্টন টিলফোর্ড নামের এক আমেরিকান নাগরিক এরই মধ্যে ফেডারেল ইলেকশন কমিশনের কাছে একটি ক্যামপেইন ফাইল করেছেন, যার নাম ‘রান দ্য রক ২০২০’। টিলফোর্ডের মতে, এমন অনেক আমেরিকানই আছেন যারা রককে দেশের শীর্ষ আসনে দেখতে চান।

যদিও, এই আলোচনা-এই ক্যামপেইনের সুযোগ অবশ্য রক নিজেই করে দিয়েছেন। গত মে মাসে জিকিউ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাকে প্রায়ই প্রশ্ন করা হয় যে, ভবিষ্যতে আমি কী করব। এ প্রশ্নের জবাব নিয়ে অনেক ভেবেছি। একসময় আমার মনে হয়েছে, নিজেকে রাজনীতির ময়দানেই দেখতে পছন্দ করব। হয়তো আগামীতে মার্কিন প্রেসিডেন্ট পদের জন্য লড়াই করব।’

এরপর ওয়াশিংটন পোস্টকে আরো এক ধাপ এগিয়ে গিয়ে কথা বলেন এই ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস তারকা, ‘আমি আমার দেশের জন্য খুব ভাবি। আমার মতে, একদিন রাষ্ট্রপতি হলে সেটা দেশের ওপর ইতিবাচক প্রভাব ফেলবে।’

রকের এমন বক্তব্যের পরই সবাই নড়েচড়ে বসতে বাধ্য হয়েছে। যদিও, রকের কোনো রাজনৈতিক অভিজ্ঞতা নেই। যেমনটা ছিল না ডোনাল্ড ট্রাম্পেরও। ট্রাম্প যেহেতু পেরেছেন, তাহলে যে কারোরই তো পারার কথা!

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।