বোল্টের দ্বিতীয় ইনিংস

অবসর নেওয়ার পর একজন প্রফেশনাল অ্যাথলেট কী করেন? কেউ টেলিভিশনে পন্ডিত বা ধারাভাষ্যকার হিসেবে ক্যারিয়ার গড়েন, কেউ বা কোনো দলের ম্যানেজার বনে যান, কেউ বা আগের জীবনের গৌরব নিয়ে বাকিটা জীবন বেঁচে থাকেন।

ইতিহাস গড়া গতিদানব বোল্ট এই গৎবাঁধা জীবনে নিজেকে আটকে রাখতে নারাজ। ১১ টি অলিম্পিক স্বর্ণপদকের মালিক নিজের দ্বিতীয় ইনিংস শুরু করছেন বেশ ধুমধামের সাথেই। আরো জোরে সোরে রেস্টুরেন্ট ব্যবসায় নামছেন তিনি।

ক্যাটারারর ম্যাগাজিন জানিয়েছে, জ্যামাইকার রাজধানী কিংস্টনে ২০১১ সাল থেকে চালু আছে বোল্টের রেস্টুরেন্ট ‘ট্র্যাকস অ্যান্ড রেকর্ডস’। বার্গারের জন্য বিখ্যাত এই রেস্টুরেন্টটি আগামী পাঁচ বছরে যুক্তরাজ্যে ১৪ টি শাখা খুলতে যাচ্ছে।

মূলত জ্যামাইকান খাবারের জন্য বিখ্যাত এই রেস্টুরেন্ট। প্যান চিকেন, জ্যাঙ্গা স্যুপ ছাড়াও ‘ট্রিপল ডাবল’ বার্গার খুবই জনপ্রিয়তা পেয়েছে শহরটিতে।

ইতোমধ্যেই বান্ধবী কেসি বেনেটকে নিয়ে লন্ডন ঘুরে এসেছেন ৩০ বছর বয়সী উসাইন বোল্ট। বোল্ট নিজের রেস্টুরেন্ট ব্যবসার প্রসঙ্গে বলেন, ‘লন্ডন বরাবরই আমার জন্য স্পেশাল একটা জায়গা। এখানে নিজেদের সংস্কৃতিটা ছড়িয়ে দিতে চাই। এটাই আমার স্বপ্ন।’

বোল্টের প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর গ্যারি ম্যাটালন বলেন, ‘আমরা একটু সময় নিচ্ছি। আন্তর্জাতিক মান নিয়েই আমরা শুরু করবো।’

ট্র্যাক অ্যান্ড ফিল্ডের ক্যারিয়ারে বোল্টের মত সফল আর কেউ নেই বললেই চলে। দ্বিতীয় ইনিংসেও কী তিনি একই ভাবে সাফল্য পাবেন? – উত্তরের জন্য সময়ের অপেক্ষা করা ছাড়া কোনো বিকল্প নেই।

– দ্য মিরর অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।