বিয়ের ‘আনন্দে’ মৃত্যু

বিয়ে নি:সন্দেহে একজন মানুষের জীবনে সবচেয়ে বড় ঘটনাগুলোর একটি। সেই বিয়ের ঘোষণা বা নিশ্চয়তা আসার পর বাড়তি উচ্ছ্বাস প্রকাশ করাটা তাই খুবই স্বাভাবিক ঘটনা।

তবে, আনন্দে আত্মহারা হয়ে দিগ্বিদিক জ্ঞানশূন্য হতে নেই! আনন্দে আত্মহারা হলে রীতিমত মৃত্যুর কোলেই ঢোলে পড়লেন ৩২ বছর বয়সী এক জাপানী।

বিয়ের জন্য প্রেমিকাকে খুব রোমান্টিং ঠঙে প্রস্তাব দেওয়ার সব রকম আয়োজনই তিনি করেছিলেন। প্রেমিকার গাড়ীতে করে দু’জন চলে আসেন দেশটির ওকিনওয়াতে ইরাবু ব্রিজের উপর।

জাপানের ওকিনওয়াতে মিয়াকো ও ইরাবু দ্বীপ দুটির মধ্যে সংযোগ স্থাপন করেছে এই ইরাবু ব্রিজ। মাঝ পথে গাড়ি থামান। আঙটি হাতে হাঁটু গেড়ে বসে প্রেমিকাকে বললেন, ‘উইল ইউ ম্যারি মি!’

জাপানের এই ব্রিজটির ওপর থেকেই পড়ে যান সেই ভদ্রলোক।

প্রেমিকা ‘হ্যা’ বলে দিতেই খুশিতে আত্মহারা যুবক আর নিজেকে ধরে রাখতে পারলেন না। এক লাফ মারেন ব্রিজের রেলিংয়ের উপর। রেলিংটা প্রায় ১.২ মিটার উঁচু।

আর তাতেই বাঁধে বিপত্তি। লাফ মারার পর আর সামলাতে না পেরে ১০০ ফিট নীচে সমুদ্রে পড়ে যান ওই যুবক। স্রোতে তলিয়ে যান তিনি।

প্রায় সাত ঘণ্টা পর উদ্ধার হয় ওই যুবকের মৃতদেহ। স্থানীয় পুলিশ জানিয়েছে, বিয়ের প্রস্তাব দেওয়া আগে ওই ভদ্রলোক মদ খেয়ে মাতাল হয়ে গিয়েছিলেন। তাই, নিজেকে সামলানো তার পক্ষে সম্ভব হয়নি।

– দ্য ইন্ডিপেন্ডেন্ট ও জি নিউজ অবলম্বনে

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।