ফুচকা, ক্যাপুচিনো কিংবা কাচা মরিচের রসগোল্লা খাবেন?

কখনো ফুচকা ফ্লেভারের রসগোল্লার কথা শুনেছেন? কিংবা কাচা মরিচ দিয়ে বানানো রসগোল্লা? এমন অদ্ভুত সব ফ্লেভারের রসগোল্লা বানিয়েছেন কলকাতার স্বাতি সারাফ। শুধু তাই নয়, তার ঝুলিতে আছে ২৭০ টি ভিন্ন স্বাদের রসগোল্লা।

বাঙালির জীবনে রসগোল্লা অনেক বড় একটা জায়গা নিয়ে আছে। সেই রসগোল্লা নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালিয়েছেন স্বাতি। আর সেটা করতে গিয়ে তিনি চিরচরিত রসগোল্লার ধারণাটাই পাল্টে ফেলেছেন।

‘স্বাতি’র রসগোল্লার স্বাদ’ এই নামে তিনি রীতিমত রসগোল্লার ব্র্যান্ডিংয়ে এনে ফেলেছেন বড় পরিবর্তন। তার রসগোল্লার ফ্লেভারগুলো শুনলে ভড়কে যেতে পারেন। কি নেই তাতে? ক্যাপুচিনো, স্ট্রবেরি, গ্রিন অ্যাপেল, থাই ফ্লেভার, লাল পেয়ারা, লেবু, পান মশলার ফ্লেভার, এলাচি, গাব – আছে এমন ভুতুড়ে সব স্বাদের রসগোল্লা।

প্রতিটি রসগোল্লাই ভিন্ন ভিন্ন রঙের অরগ্যানিক গোলাপ, তরমুজ, জাম, লিচুর স্বাদের রসগোল্লাও আছে। বানানো হয়েছে তাজা ফল দিয়ে। আছে কারি পাতা কিংবা করল্লার রসগোল্লা!

কে বলেছে রসগোল্লা মানে শুধুই মিষ্টি! তবে, চকোলেট ফ্লেভার কিংবা গাজরের ফ্লেভারের রসগোল্লা মিষ্টিপ্রেমিদের বেশ পছন্দ হওয়ার কথা।

কলকাতার ভেতরে আছে হোম ডেলিভারির ব্যবস্থা। তবে, সেজন্য নিতে হবে একটা ফ্লেভারের কমপক্ষে ২৫ টি রসগোল্লা। প্রতিটি রসগোল্লার দাম ২৫ রুপি। একবার খেয়ে দেখবেন নাকি?

– কার্লি টেলস  ও  এবিপি আনন্দ অবলম্বনে

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।