না দেখলেই নয়!

মুক্তির অপেক্ষায় আছে বলিউডের এক ঝাঁক সিনেমা। বিভিন্ন ধারায় এই সিনেমাগুলো দেখতে তৈরী তো আপনি?

ফুকরে রিটার্নস

২০১৩ সালে ‘ফুকরে’ ছবিটি বক্স অফিসে বেশ ভালো সাড়া জাগিয়েছিলো। সেই সাফল্যের রেশ ধরে এবার আসছে ‘ফুকরে রিটার্নস’। কমেডি ধাঁচের এই চলচ্চিত্রটি বছরের অন্যতম প্রতীক্ষিত ছবি।ট্রেইলার মুক্তিপাওয়ার পর উত্তেজনা যেনো দ্বিগুণ বেড়ে গেছে। পরিচালক মৃগদীপ সিংহ লাম্বার এই ছবির কলাকুশলীতে কোনো পরিবর্তন আসেনি, মোটামুটি আগের সবাই আছে।

রোবোট ২.০

দক্ষিণের কিংবদন্তী রজনীকান্ত আবারও রোবোট হয়ে আসছেন। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত এস শঙ্করের সিনেমা ‘রোবোট’-এর সিক্যুয়েল ‘রোবট ২.০’ হতে যাচ্ছে ভারতীয় ছবির ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ছবি। বাজেট প্রায় ৪৫০ কোটি রুপি! ছবিটি এই বছরের শেষের দিকে দিওয়ালিতে রিলিজ হওয়ার কথা। হিন্দি, তামিল এবং তেলেগু-সহ বিভিন্ন ভাষায় নির্মিতব্য এ সিনেমার তামিল সংস্করণের নাম ‘এনথিরান-২’। উল্লেখ্য, রজনীকান্তের বিপরীতে এই ছবিতে ভয়ঙ্কর ভিলেনের ভূমিকায় অভিনয় করছেন বলিউড স্টার অক্ষয় কুমার।

সারে জাঁহা সে আচ্ছা

কুস্তিগিরের পর এবার নভোচারী রুপে দেখা যাবে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানকে। ভারতের প্রথম মহাকাশচারী রাকেশ শর্মার বায়োপিকে অভিনয় করছেন তিনি। আমির খান প্রযোজিত এবং মহেশ মাথিয়াস পরিচালিত এই ছবিতে আমিরের স্ত্রী হিসেবে থাকছেন ‘দাঙ্গাল কন্যা’ ফাতিমা সানাহ শেখ।

ভূমি

জেল থেকে ছাড়া পেয়েছেন বেশি কিছু দিন হলো, এবার বরং কাজে ফেরার পালা। সুতরাং বাদ-বিবাদ সারিয়ে আবারও ক্যামেরার সামনে বলিউডের মুন্না ভাই। জানা গেছে ছবির নাম ‘ভূমি’। উমাং কুমার পরিচালিত এই ছবির কাহিনী বাবা-মেয়ের সম্পর্ককে ঘিরে আবর্তিত হয়েছে। ইতোমধ্যে প্রকাশ পেয়েছে ছবিটির ফার্স্ট লুক পোস্টার। আগামী ২২ সেপ্টেম্বর সিনেমাহলে আসছে ছবিটি।

টাইগার জিন্দা হ্যায়

কয়েক বছর বিরতির পর সিলভার স্ক্রিনে আবারও দেখা মিলবে সালমান-ক্যাটরিনা জুটিকে। সর্বশেষ দেখা গিয়েছিলো কবির খানের ‘এক থা টাইগার’ ছবিতে। এবার‘এক থা টাইগার’এর সিক্যুয়েল—‘টাইগার জিন্দা হ্যায়’। ছবিটি পরিচালনা করছেন ’সুলতান’ খ্যাত আলি আব্বাস জাফর।

সঞ্জয় দত্তের বায়োপিক

কিংবদন্তী অভিনেতা সঞ্জয় দত্তের বায়োপিক নির্মাণ করছেন রাজকুমার হিরানি। সঞ্জয়ের ভূমিকায় অভিনয় করছেন রণবীর কাপুর। ‘দত্ত’ শিরোনামের এ সিনেমাটিতে সঞ্জুর ক্যারিয়ারের চড়াই-উৎরাই সহ ব্যক্তিগত জীবনের নানা গল্প ফুটে ওঠবে। এটি বলিউডের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমার একটি।

পদ্মাবতী

‘রাম-লীলা’ ‘বাজিরাও মাস্তানি’র পরে ফেরএকসাথে হচ্ছে সঞ্জয় লীলা বানশালী টিম। ছবি ‘পদ্মাবতী’। রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনের পাশাপাশি বাড়তি আকর্ষণ হিসেবে থাকছে শহীদ কাপুর। রণবীরকে দেখা যাবে আলাউদ্দিন খিলজির চরিত্রে। তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন অদিতি রাও হায়দারি। রাওয়াল রতনের চরিত্রে থাকছেন শহিদ কাপুর এবং তার স্ত্রী রাণী পদ্মাবতীর ভূমিকায় অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন।

সিক্রেট সুপারস্টার

মেয়ের ইচ্ছা নামকরা সংগীতশিল্পী হবেন, কিন্তু ইচ্ছে-পূরণের পথে বাদ সাধেন তার বাবা আমির খান। বাবা-মেয়ের এমন গল্প নিয়েই নির্মিত হচ্ছে ‘সিক্রেট সুপারস্টার’ ছবিটি। আদভাইত চন্দনের চিত্রনাট্য ও পরিচালনায় আমির খানের সঙ্গে আছেন— জাইরা ওয়াসিম, মেহের ভিজ, রাজ অর্জুন প্রমুখ। আগামী ৪ আগস্ট মুক্তি পাবে সিনেমাটি।

মোগুল

টি-সিরিজ মিউজিকের মালিক গুলশান কুমারের জীবন ও কর্ম নিয়ে সিনেমাটি নির্মিত হচ্ছে। সুভাষ কাপুরের পরিচালনায় মিউজিক সম্রাটের জীবনকেই রূপালী পর্দায় তুলে ধরবেন অক্ষয় কুমার। সিনেমাটি মুক্তি পাবে ২০১৮ সাল।

জুড়ুয়া ২

নব্বইয়ের দশকে মুক্তি পাওয়া সালমান খানের কমেডি সিনেমা ‘জুড়ুয়া’র রিমেক এটি। ডেভিড ধাওয়ানের পরিচালনায় এই ছবিতে সালমানের জায়গায় অভিনয় করছেন বারুণ ধাওয়ান। তার বিপরীতে আছেন জ্যাকুলিন ফার্নান্দেজ এবং তাপসী পান্নু। সিনেমাটি সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার

সাবেক ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জীবন নিয়ে নির্মিত সিনেমা। ২০০৪ থেকে ২০১৪ অবধি দায়িত্ব পালন করা এই প্রধানমন্ত্রীর চরিত্রে থাকছেন শক্তিমান অভিনেতা অনুপম খের। ২০১৮ সালের শেষের দিকে সিনেমাটা মুক্তি পাওয়ার কথা।

– লাফিং কালার্স অবলম্বনে

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।