দ্য ব্র্যান্ড বিরুশকা

আনুশকা ও বিরাট কোহলি – ভারতে তো বটেই গোটা উপমহাদেশেই এই দু’জন এখন সবচেয়ে জনপ্রিয় জুটিদের একজন। সম্প্রতি বিয়ের পিঁড়িতে বসার আগেই নিজেদের জন্য সৌভাগ্য বয়ে এনেছেন তাঁরা। দু’জনে মিলে তাঁরা এতটাই সম্পদশালী যে, তাদের উপমহাদেশের সবচেয়ে ক্ষমতাধরণ তারকা দম্পতি বলে রায় দেওয়া যায়।

চলুন এক নজরে তাদের আয়, আয়ের উৎস, মোট সম্পত্তির হিসাব, মোট কথা আর্থিক অবস্থার ব্যাপারে বিস্তারিত জানা যাক।

ব্র্যান্ড অ্যাম্বাসেডরশিপ

আনুশকা পেপসি, পোলারয়েড, অ্যাপারেল ব্র্যান্ড ও ন্যাশসহ মোট ১০ টি ব্র্যান্ডের অ্যাম্বাসেডর। অন্যদিকে কোহলি ১৮ টি ব্র্যান্ডের অ্যাম্বাসেডর। এর মধ্যে আছে টিশট, অডি ও এমআরএফ। এক সাথে তারা পুরুষদের ঐতিহ্যবাহী পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান মান্যবরের ব্র্যান্ড অ্যাম্বাসেডর।

বিজ্ঞাপন

বিজ্ঞাপনে এক দিনের শ্যুটিংয়ের ক্ষেত্রে আনুশকা নেন দেড় কোটি ভারতীয় রুপি। আর বিরাট কোহলি একদিনের জন্য নিয়ে থাকেন পাঁচ কোটি রুপি।

আনুশকার মোট সম্পদ

প্রতিটি সিনেমার জন্য আনুশকা পারিশ্রমিক হিসেবে নেন পাঁচ কোটি ভারতীয় রুপি। তিনি বলিউডের শীর্ষ নায়িকাদের একজন।

আনুশকার ব্যক্তিগত বিনিয়োগের পরিমান ৩৬ কোটি রুপি। তার আছে চারটি বিলাসবহুল গাড়ি। প্রতিটির মূল্য কমপক্ষে পাঁচ কোটি রুপি। সব মিলিয়ে তার মোট সম্পত্তির পরিমান ২২০ কোটি রুপি। আগামী তিন বছরে এই সংখ্যাটি কমপক্ষে ৩০ শতাংশ বৃদ্ধি পাবে।

বিরাটের মোট সম্পত্তি

বিরাট কোহলি ক্রিকেটার হিসেবে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) চুক্তিতে ‘এ’ ক্যাটাগরীর খেলোয়াড়। ভারতের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলে তিনি বাকি সবার চেয়ে বেশি ম্যাচ ফি পান। আইপিএলের প্রতি দুই মাসের মৌসুমে তিনি কমপক্ষে ১৪ কোটি রুপি পারিশ্রমিক নেন। ক্রীড়া ব্যক্তিত্বদের ব্র্যান্ড ভ্যালুর দিক থেকে তিনি বিশ্বখ্যাত ফোর্বস ম্যাগাজিনের বিবেচনায় সপ্তম অবস্থানে আছেন।

তার ব্যক্তিগত-পারিবারিক সম্পত্তি ৪২ কোটি রুপি মূল্যমানের।  আছে ১৮ কোটি টাকার বিনিয়োগ। নয় কোটি রুপি মূল্যমানের ছয়টি বিলাসবহুল গাড়ি আছে তার। তার মোট সম্পত্তির পরিমান সব মিলিয়ে ৩৯০ কোটি ভারতীয় রুপি।

ব্যবসা

বিরাট ও আনুশকার আলাদা ব্যবসা প্রতিষ্ঠান আছে।  সিজেল নামে বিরাট কোহলির একটা চেইন জিম আছে। আর তিনি সংযুক্ত আরব আমিরাতের টেনিস দল দ্য রয়্যালসের মালিকদের একজন। আনুশকার একটা নিজস্ব নির্মাতা প্রতিষ্ঠান আছে। নাম ক্লিন স্টেট ফিলমস।

সব মিলিয়ে তাদের মোট সম্পদের পরিমান ৬১০ কোটি রুপি! সত্যি, বিরুশকা আক্ষরিক অর্থেই নতুন এক ব্র্যান্ডের নাম!

– ইয়াহু অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।