দু’লাখ টাকার ‘ভুয়া’ বিয়ের কার্ড!

বিরাট কোহলি ও আনুশকা শর্মার রেশ কাটতে না কাটতেই স্যোশাল মিডিয়ায় জায়গা করে নিয়েছে আরেকটি বিয়ের আলোচনা। ভারতীয় ধনকুবের ও শিল্পপতি মুকেশ আম্বানির বড় ছেলে আকাশ আম্বানির বিয়ে নিয়ে চলছে বিস্তর জল্পনা-কল্পনা।

আর যারা বিয়ের আমন্ত্রণ পেয়েছেন তাদের সৌজন্যে ভাইরাল হয়ে গেছে বিয়ের কার্ডটি। এই কার্ডটা যেন তেন কোনো কার্ড নয়, আক্ষরিক অর্থেই এলাহী এক কারবার।

দাবী করা হয় কার্ডটি বানানো হচ্ছে সোনা দিয়ে। আর তাতে প্রতিটি কার্ডে খরচ পড়ছে দেড় লাখ ভারতীয় রুপি। এই দামে একটা আইফোন এক্সও কিনতে পারা যায়। বাংলাদেশি মূল্যমানে এই কার্ডটির দাম হচ্ছে প্রায় দুই লাখ টাকা। আলোচনার সুত্রপাত ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিও থেকে।

যদিও, পরবর্তীতে আম্বানি পরিবারের মালিকানাধীন প্রতিষ্ঠান রিয়ালেন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, এমন কোনো কার্ড আদৌ তারা বানায় না। যা রটানো হচ্ছে তার পুরোটাই গুজব।

প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ‘আমাদের বোর্ড মেম্বারদের একজন সদস্য আকাশ আম্বানির বিয়ের কার্ডের একটি ভিডিও স্যোশাল মিডিয়ার সুবাদে অনেক ভাইলার হয়েছে। আমরা সাফ জানিয়ে দিতে চাই এই কার্ডের ব্যাপারটা পুরোটাই ভিত্তিহীন। কেউ রগরগে খবর পরিবেশন করার জন্যই এমনটা করেছে। আমরা গণমাধ্যমকে বিশ্বাসযোগ্য মনে করি। আশা করি, কোনো কিছু ছাপানোর আগে তারা ক্রস-চেক করে নেবে।

অর্থকড়ির কোনো অভাব না থাকলেও আম্বানি পরিবার বেহিসাবি নন!

– স্কুপহুপ ও ইন্ডিয়ান এক্সপ্রেস অবলম্বনে

Related Post

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।