কে বেশি আয় করেন?

বলিউডে সবচেয়ে বেশি আয় করেন কে? তিন খান – সালমান, আমির, শাহরুখদের কেউ? নাকি অক্ষয় কুমার বা হৃতিক রোশান? নাকি এই বুড়ো বয়সেও ভেলকি দেখান অমিতাভ বচ্চন?

এই সব প্রশ্নের উত্তর দিয়েছে ফোর্বস ম্যাগাজিন। সারা বিশ্বে অভিনেতাদের মধ্যে সবচেয়ে বেশি আয় করা শীর্ষ ১০০ জনের নাম ঘোষণা করেছে তারা।

সেরা দশে আছেন তিন ভারতীয় অভিনেতা। সবার ওপরে আছেন শাহরুখ খান। তার আয় ৩৮ মিলিয়ন ডলার। যা ভারতীয় মূলম্যানে ২৪৩.৫০ কোটি রুপি।

নয় নম্বরে সালমান খান ও ১০ নম্বরে আছেন অক্ষয় কুমার। সালমানের আয় ৩৭ মিলিয়ন ডলার বা ২৩৭ কোটি রুপি। আর অক্ষয়ের আয় ৩৫.৫ মিলিয়ন ডলার বা ২২৭.৫ কোটি রুপি।

শীর্ষ দশে আমির খানের না থাকাটা বিস্ময়কর। কারণ, তার অভিনিত দঙ্গল সাম্প্রতিক সময়ে রীতিমত রেকর্ড গড়েছে। এক চীনেই সিনেমাটির আয় ৩১২ মিলিয়ন ডলার।

ফোর্বস ম্যাগাজিনের পক্ষ থেকে জানানো হয়, তারা এক জুন, ২০১৬ থেকে পরবর্তী ১২ বছরের ডাটা নিয়েছে। আর দঙ্গল ২০১৬ সালের ২৩ ডিসেম্বর মুক্তি পায়। ফলে, এই সময়ের মধ্যেই আসছে দঙ্গল। তারপরও কেন জায়গা পেলেন না আমির খান?

তালিকায় সবার ওপরে আছেন হলিউডের অভিনেতা মার্ক ওয়ালবার্ক। তার আয় ৬৮ মিলিয়ন ডলার। ৬৫ মিলিয়ন ডলার আয় নিয়ে দ্য রক খ্যাত ডোয়াইন জনসন আছেন দ্বিতীয় অবস্থানে।

তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে ভিন ডিজেল (৫৪.৫ মিলিয়ন ডলার), অ্যাডাম স্যান্ডলার (৫০.৫ মিলিয়ন ডলার) ‍ও জ্যাকি চ্যান (৪৯ মিলিয়ন) ডলার। রোবার্ট ডওনি জুনিয়র ষষ্ঠ ও টম ক্রুজ সপ্তম স্থানে আছেন।

– হিন্দুস্তান টাইমস অবলম্বনে

অলিগলি.কমে প্রকাশিত সকল লেখার দায়ভার লেখকের। আমরা লেখকের চিন্তা ও মতাদর্শের প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখার সঙ্গে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল তাই সব সময় নাও থাকতে পারে।